নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

The best and most beautiful things in the world cannot be seen or even touched - they must be felt with the heart---Helen Keller

জুন

ইবনে বতুতার ব্লগ

জুন › বিস্তারিত পোস্টঃ

আমি ও অজি ব্যাটার স্টিভ স্মিথ :P

০১ লা জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:১৭


আজ সকালে অনলাইনে পেপার পড়তে গিয়ে একটা নিউজে আমার চোখ আটকে গেল, আর তা হচ্ছে অস্ট্রেলিয়ার ব্যাটার স্টিভ স্মিথ তাদের জন্য নির্ধারিত হোটেলের লিফটে নাকি ৫০ মিনিট আটকে ছিলেন। তার সহ-খেলোয়াড় লাবুশেন তাকে বের করার প্রানপন চেষ্টা করে ব্যার্থ হন। এর পর বাকি খেলোয়াড়রাও এসে অনেক ধস্তাধস্তি করে লিফটের দরজা অল্প একটু ফাক করতে সমর্থ হয়। সেখান দিয়ে মশা মাছি হয়তো গলে বের হতে পারবে কিন্ত স্টিভ স্মিথ নামের মানুষটি নয়। যাইহোক এর ৫০ মিনিট পর তাকে উদ্ধার করা হয়। লিফট নাকি নষ্ট হয়ে গিয়েছিল। এত বড় হোটেল,তার মেইনটেনেন্সের জন্য কত লোক থাকে আর সেইখানে তার সহ-খেলোয়াড়রা দরজা ধরে টানাটানি করছে পড়ে যথারীতি তাজ্জব হোলাম।

যাইহোক আবোলতাবোল না বকে এখন আমি কিভাবে স্মিথের সাথে এক কাতারে নাম লিখালাম সেই কাহিনী লিখি। দুই তিনদিন আগে সকাল এগারোটার দিকে আমি হুড়মুড় করে আমাদের হোটেল রুম থেকে বের হয়ে নীচে লাউঞ্জে গেলাম। এই হোটেলে আমরা সাতদিন কোয়ারেন্টাইন এ ছিলাম। হাতে রুমের দরজা লিফট সব কিছু খোলার কী-কার্ড নিয়ে নীচে নেমে দুই মিনিটের কাজ সেরে ওঠার পর যথারীতি দরজা অটমেটিক বন্ধ হয়ে গেল। এরপর আমাদের ২৬ তালার ফ্লোরের জন্য যখন কার্ড প্রেস করছি তখন লাল বাতি আর সবুজ হয়না, ফ্লোরের বাটন একদম নট নড়ন চড়ন, মরে আছে মনে হয়। দরজা খোলার বাটনে চাপ দেই, নাহ কোথাও কিছু হচ্ছে না।

এই অবস্থায় মাথা থেকে পা পর্যন্ত যেন অবশ হয়ে আসছে, কপাল বেয়ে চিকন ঘাম গড়িয়ে পরতে শুরু করলো। আমি বোকার মত দাঁড়িয়ে কাপছি এমন সময় চোখে পরলো বেল বাটনে। তাড়াতাড়ি তাতে চাপ দিতেই এক মহিলা থাই এক্সেন্টে ইংরেজিতে প্রশ্ন করছে "কি ব্যাপার"? আমি কান্না কাঁন্না গলায় কোনভাবে বললাম যে "আমার কার্ড কাজ করছে না"। এরপর মহিলা দ্রুত কি বলছে আমি তো বুঝিনা, আমি হেল্প হেল্প বলে কাঁদছি এমন সময় আচমকা অত্যন্ত দ্রুত গতিতে লিফট চলতে শুরু করলো এবং চোখের পলকে ৩১ তালায় গিয়ে উঠে ঠাস করে দরজা খুলে গেল। ভুতুড়ে কান্ড যাকে বলে আর কি! ,
এদিকে দরজা খুলতেই দেখি সামনেই দাড়িয়ে এক তরুনী পরনে তার অপারেশন থিয়েটারের সবুজ পোশাক। আমি এক লাফে লিফট থেকে বেরিয়ে তার পাশ দিয়ে মাগো বাবাগো বলে সোজা দৌড়।মেয়েটাও আমার সাথে সাথে এসে আমাকে দৌড়ে ধরে ফেল্লো।

জিজ্ঞেস করলো কি ঘটনা? আমি তোতলাতে তোতলাতে শুধু এটুকুই বললাম যে আমি লিফটের ভেতরে আটকে গিয়েছিলাম,মানে আমার কার্ড কাজ করছে না। এর মধ্যে লিফটের মধ্য থেকে ওই মহিলার উত্তেজিত গলা তখনো ভেসে আসছে। ডাক্তার মেয়েটা আমাকে ছেড়ে তাড়াতাড়ি লিফটের ভেতরে ঢুকে কি জানি বল্লো থাই ভাষায় তারপর আমাকে ডেকে নিয়ে আমার ফ্লোরে নামিয়ে দিল। লিফট থেকে বের হয়েই আমি চোখ বন্ধ করে আমার রুমের দিকে ভো দৌড়।
এখন অজি প্লেয়ার স্মিথ ৫০ মিনিট আটকে থেকে আবার নাকি ঘটনাটি ভিডিও করেছে আর আমি নাকের পানি চোখের পানি এক করে হেল্প হেল্প করেই গেলাম ভিডিও করতে পারলাম্না।
আসলে আমাদের যে দুটো কীকার্ড দিয়েছিল এটা সেই কার্ড ছিলনা এটা ছিল রুম সার্ভিসের মেয়েটার কার্ড যা দিয়ে ওরা দরজা খুলে ঘর পরিস্কার করে। আমরা ফিরে আসার পর সে কার্ড রেখেই চলে গিয়েছিল আর আমি তারাহুড়োয় সেই মেয়াদহীন কার্ডটা :-/
সবাইকে নববর্ষের শুভেচ্ছা।
স্মিথ এর ছবিটি নেট থেকে আর আমারটা

মন্তব্য ৬২ টি রেটিং +২০/-০

মন্তব্য (৬২) মন্তব্য লিখুন

১| ০১ লা জানুয়ারি, ২০২২ রাত ৮:০২

জ্যাকেল বলেছেন: নব বর্ষের শুভেচ্ছা!

আপনার কাহিনী যেন মনের চোখে দেখা যাচ্ছিলো খুব সুন্দর করে লিখেছেন।

০১ লা জানুয়ারি, ২০২২ রাত ৮:২৫

জুন বলেছেন: অনেক অনেক ধন্যবাদ জ্যাকেল আমার লেখাটি ভালো লাগার জন্য :)

২| ০১ লা জানুয়ারি, ২০২২ রাত ৮:০২

শায়মা বলেছেন: হা হা হা আপুনি! তোমার দুস্কের কথা শুনে এত দুস্কের মধ্যেও না হেসে পারলাম না। তবে আমার যে লিফট ফোবিয়া আছে সেই আমিকে থাকতে হয় ১০ তালার উপরে। জীবনেও লিফটে আটকাইনি। কিন্তু মরার আগেই মরে যাবার মত না আটকেই ভয়ে মরে গেছি যে কত কত বার। :P

০১ লা জানুয়ারি, ২০২২ রাত ৮:২৯

জুন বলেছেন: তুমি হাসতে পারলা শায়মা আমার এই ভয়ংকর অভিজ্ঞতার কথা শুনে :-*
একা একা লিফটে উঠতে আমার এক সময় ভয় করতো এখন আর করে না। কিন্ত ভুল কার্ড নিয়ে এই অবস্থা :(
মন্তব্যের জন্য একরাশ ধন্যবাদ নিও আর ভালো থেকো ১০ তালায় পরীর দেশে :)

৩| ০১ লা জানুয়ারি, ২০২২ রাত ৮:১৩

পদাতিক চৌধুরি বলেছেন: আপু এতো দিন কোথায় ছিলেন?

০১ লা জানুয়ারি, ২০২২ রাত ৮:৩২

জুন বলেছেন: আমি তো ব্যাংককেই আছি তবে কিছুদিন দৌড়ের উপর ছিলাম পদাতিক। তোমরা ভালো আছো তো? সবার কথাই সব সময় মনে পরতো। সামু আর সামুর বন্ধুদের কি ভুলে থাকা যায়!!

৪| ০১ লা জানুয়ারি, ২০২২ রাত ৮:২৩

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: স্টিভেন স্মিথের সাথে আপনার ঘটনার চমকপ্রদ মিল দেখে ভালো লাগলো। আমি একবার এক শপিংমলের লিফটে আটকে গিয়েছিলাম। পাশে এক ভদ্রমহিলা আর তার মেয়ে ছিলো। লিফট আটকে যাওয়ার সাথে সাথেই মেয়েটার আর্তনাদ, "ও আল্লা! তুমি কোয়ানে? নেইমে এইসো! আমারে বাঁচাও!! একই কথা বারবার চলতে লাগলো। আমি ভয় পাবো কি!! আর্তনাদ শুনে আমার হাসি পেয়ে গেছে। যদিও সে অবস্থায় এটা উচিৎ ছিলো না।

০১ লা জানুয়ারি, ২০২২ রাত ৮:৫০

জুন বলেছেন: হা হা হা আপনার অভিজ্ঞতার কথা শুনে আমার এখন হাসি পাচ্ছে তমাল B-) আসলে একা থাকলে কিন্ত অসম্ভব ভয় হয়। আপনার অভিজ্ঞতা শেয়ার করার জন্য অশেষ ধন্যবাদ আপনাকে। সাথে থাকুন সব সময় সেই প্রত্যাশা রইলো।

৫| ০১ লা জানুয়ারি, ২০২২ রাত ৮:২৬

পদাতিক চৌধুরি বলেছেন: হাহাহা.....আপু আপনি নিশ্চয়ই ব্লগে রম্য গল্প লেখার জন্য ওয়াশলেডির কিজ নিয়ে গেছিলেন। অবশ্য ফেসবুক প্রেম থাকলে আপনি ভিডিও করতে ভুলতেন না। হ্যাপি নিউ ইয়ার আপনাকে।

০২ রা জানুয়ারি, ২০২২ সকাল ১১:০২

জুন বলেছেন: আপু আপনি নিশ্চয়ই ব্লগে রম্য গল্প লেখার জন্য ওয়াশলেডির কিজ নিয়ে গেছিলেন :-* পদাতিক আগে এই লাইন মানে ওয়াশলেডির কিজ কি!!
ফেসবুক নাই বইলাইতো আজ এই দুরবস্থা মানে স্টিভ স্মিথ এর সারিতে দাড়াইতে পার্লাম্না :-/
আরেক বার আসার জন্য অশেষ ধন্যবাদ পদাতিক। নতুন বছর সবার জন্য ভালো এই প্রত্যাশায়।

৬| ০১ লা জানুয়ারি, ২০২২ রাত ৮:২৮

ইসিয়াক বলেছেন: নববর্ষের শুভেচ্ছা রইলো আপু।
এতদিন কোথায় ছিলেন? আমরা কিন্তু আপনাকে ভীষণ মিস করেছি।
পোস্ট পড়ে মন্তব্য করবো।।
ভালো থাকুন সবসময়।

০২ রা জানুয়ারি, ২০২২ সকাল ১১:০৮

জুন বলেছেন: আমাকে যেমন মিস করেছেন আমিও তেমনি আপনাদের মিস করেছি ইসিয়াক। ব্যাংককে আছি আপাতত। নববর্ষের শুভেচ্ছা আপনাকে এবং আপনার পরিবারের সদস্যদেরও :)

৭| ০১ লা জানুয়ারি, ২০২২ রাত ৮:৩০

শায়মা বলেছেন: হা হা আপু তুমিও কম ফানি না। এমন করে লিখেছো যে দেখতেই পেলাম তোমার দৌড়! হা হা হা

০২ রা জানুয়ারি, ২০২২ সকাল ১১:১১

জুন বলেছেন: সত্যি আমি অনেক ভয় পেয়েছিলাম একেবারে খাচাছাড়া বাঘের মত এক দৌড় :`> আজ পেপারে দেখছো এক বৃদ্ধা মহিলা চারদিন কলকাতার নীলরতন হাসপাতালের লিফটে আটকে ছিল :-& লিফট দেখি দিনে দিনে ভয়ংকর হয়ে উঠছে।
আবার এসেছো তার জন্য আন্তরিক ধন্যবাদ রইলো তোমাকে

৮| ০১ লা জানুয়ারি, ২০২২ রাত ৮:৫৮

আখেনাটেন বলেছেন: :D

জুনাপা, ভাবছি......স্মিথ্থার মতো মিনিট দশেক লিফটে আপনি আটকে থাকলে কী হতে পারত? B:-)

০২ রা জানুয়ারি, ২০২২ দুপুর ১২:২৬

জুন বলেছেন: আমিতো অল্প একটু সময় আটকেই নার্ভাস আজকের পেপারে লিখছে কলকাতার নীলরতন হাসপাতালে চারদিন এক বৃদ্ধা।লিফটে আটকে ছিল। সাথে থাকা চিড়া আর পানি খেয়েছিল নাকি। কি সাহসী মহিলা আখেনাতেন!!
যাক আপনি কই ছিলেন এতদিন? দেখিনা, কিছু লিখেনও না তারপর ও শায়মার সংকলনে সচল ব্লগার হিসাবে উপস্থিত :-* কাহিনী কিতা ;)
মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

৯| ০১ লা জানুয়ারি, ২০২২ রাত ৯:০৫

ইসিয়াক বলেছেন: বেশ বিব্রতকর অভিজ্ঞতা। যাক তাও অল্পের উপর দিয়ে গেছে। তবে লেখার গুণে আপনার দৌড়ের দৃশ্যটা কল্পনা করতে পারছি। ভয়াবহ অবস্থা। আশা করি ভালো আছেন।

শুভ কামনা রইলো।
ভালো থাকুন সবসময়।

০২ রা জানুয়ারি, ২০২২ দুপুর ১২:৩০

জুন বলেছেন: বিব্রতকর না ঠিক ভয়াবহ বলতে পারেন ইসিয়াক :)
জী আমি ভালো আছি তবে করোনায় এখানের অবস্থা বেশ কাহিল। মোটামুটি ধকল কাটিয়ে উঠছিল এরমাঝেই অমিক্রনের ধাক্কা। ক্ষুদ্র পেশাজীবীদের খুব কষ্টই হচ্ছে জীবন চালাতে। দোয়া করুন এই মহামারী যেন শীঘ্রই দূর হয় নাহলে অনেক মানুষের না খেয়ে মৃত্যু হবে।
আর আপনিও ভালো থাকুন সব সময় সাথে নতুন বছরের শুভেচ্ছা জানবেন।

১০| ০১ লা জানুয়ারি, ২০২২ রাত ৯:১৬

জুল ভার্ন বলেছেন: কপাল মন্দ! কতো প্রেমিক প্রেমিকা লিফটে উঠে দোয়া করে- ইয়া আল্লাহ লিফট নষ্ট হয়ে দুইটা ঘন্টা হ্যাং হয়ে থাকুক.......সেই দোয়া কোনো দিন কবুল হয়না! =p~ +

০২ রা জানুয়ারি, ২০২২ দুপুর ১২:৩৩

জুন বলেছেন: কপাল তো মন্দই কারন আমিতো একা ছিলাম জুলিভার্ন :( না কোন লোক ছিল না ৪ নং মন্তব্যের মত কোন মেয়ে যে কি না "আল্লাহ তুমি কোয়ানে" বইলা কান্নাকাটি করছিল ;)
অনেক অনেক ধন্যবাদ মজার ও প্রাসঙ্গিক একটি মন্তব্যের জন্য। ভালো থাকুন সাথে নববর্ষের শুভেচ্ছা জানবেন।

১১| ০১ লা জানুয়ারি, ২০২২ রাত ১০:৫৩

ঢুকিচেপা বলেছেন:
নববর্ষের শুভেচ্ছা।

লিফটে আটকে থাকা এটাই প্রমান করে যে অচিরেই আপনি ক্রিকেট প্লেয়ার হতে যাচ্ছেন, পরের বার ভিডিও করতে ভুলবেন না।

০২ রা জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৬:১১

জুন বলেছেন: লিফটে আটকে থাকা এটাই প্রমান করে যে অচিরেই আপনি ক্রিকেট প্লেয়ার হতে যাচ্ছেন আজ পেপারে পড়লাম কলকাতার বিখ্যাত নীলরতন সরকারি হাসপাতালে এক বৃদ্ধা চার দিন লিফটে আটকে ছিল। এখন আমি কি হবো সেটা নিয়ে চিন্তায় পড়ে গেলাম ঢুকিচেপা #:-S
মজার একটি মন্তব্যের জন্য অশেষ ধন্যবাদ আপনাকে :)

১২| ০১ লা জানুয়ারি, ২০২২ রাত ১১:০৮

ডঃ এম এ আলী বলেছেন:

ইংরেজী নব বর্ষের শুভেচ্ছা রইল ।

আপনি সুস্থ আছেন এবং বেশ কয়েক মাস পর সামুতে
বিচরণ করছেন তা দেখেই খুশী হলাম । আপনার দীর্ঘ
অনুপস্থিতি দেখে বেশ চিন্তিত হয়ে পরেছিলাম , ভাবতে
ছিলাম কি উপায়ে আপনার কুশল জানা যাবে । আপনার
পোষ্টে মাঝে মধ্যে গিয়ে দেখে আসতাম । যাহোক
প্রতিক্ষার অবসান হলো ।

০২ রা জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৬:১৫

জুন বলেছেন: আপনি আমার জন্য চিন্তিত ছিলেন যেনে খুবই ভালো লাগলো সাথে অশেষ ধন্যবাদ ডঃ এম এ আলী ভাই। আসলে এবার এত ঝামেলা করে ব্যাংকক এসেছি যে আর কোনদিকে মন দিতে পারি নি। আশা করি এবার থেকে নিয়মিত হবো। আপনিও ভালো থাকুন আর সুস্থ থাকুন এই দোয়া রইলো।

১৩| ০১ লা জানুয়ারি, ২০২২ রাত ১১:১৬

মরুভূমির জলদস্যু বলেছেন: আমি লিফ্টে আটকাইনি তবে দিল্লীতে হোটেলের ওয়াসরুমে আটকে গিয়েছিলাম।

০২ রা জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৬:১৬

জুন বলেছেন: বলেন কি ওয়াশরুমে :-* হা হা হা শেষে কি ভাবে মুক্তি পেলেন লিখে জানাইয়েন তো। মন্তব্যের জন্য আন্তরিক ধন্যবাদ আপনাকে।

১৪| ০২ রা জানুয়ারি, ২০২২ রাত ১২:০৩

আহমেদ জী এস বলেছেন: জুন,




ওহহো.... কিরপান্নে আম্নেরে বোলগে অনেকদিন তামাইত দ্যাহা যায় নাই বোজতে পারছি!!!!!!! :D
ষ্টিভ ম্যাবাই তো বাঙালী না, হে্ইরপান্নে কান্দে নাই। আম্নে বাঙালী কৈন্যা , কাইন্দা ভাসাইয়া হালাইছেন। :P
লিফটেরে "লাত্থি মার ভাঙরে তালা" করতে পারতেন! :#) নজরুলের বাঙালী হওয়া সার্থক হৈতো! B:-/

শুভ নববর্ষ

০২ রা জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৬:২২

জুন বলেছেন: মোরে দ্যাকপেন কেম্নে :-* মুই কি আন্নের দ্যাশে গেছি :P
তয় আম্নে গেছেন কোম্মে হেয়া মুই জানি না :(
আম্নে ঠিকই কৈছেন মুই কাইন্দা কাইট্টা হাইৎনাডা ভাষায় ফেলছি :-/
অনেক মজা পেলাম আপনার সরস মন্তব্যে। এরপরের বার নজরুল গীতির মত একটা জোশ আলা গান গাইতে হবেই হবে B-) অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

১৫| ০২ রা জানুয়ারি, ২০২২ রাত ১২:০৮

রাজীব নুর বলেছেন: আমি দুটা জিনিস ভয় পাই। লিফট এবং বাইক। পারত পক্ষে এদুটায় উঠি না।

০২ রা জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৬:২৩

জুন বলেছেন: বাইক আমিও ভয় পাই তবে আগে সেল্ফ অপারেটিং লিফটে উঠতে ভয় পেতাম, এখন বরং দু একজন পুরুষ মানুষের সাথে উঠতেই ভয় পাই বিশেষ করে বাংলাদেশে। মন্তব্যের জন্য অশেষ ধন্যবাদ আপনাকে।

১৬| ০২ রা জানুয়ারি, ২০২২ রাত ১২:৪৭

হাসান কালবৈশাখী বলেছেন:
বহুতল ভবনের লিফটে অতিরিক্ত নিরাপত্তা সত্যই বিরক্তিকর। জঘন্য।
আপনি ১৭ তলার বাসিন্দা, কিন্তু ইচ্ছা করলে ১৬ বা ১৮ কেন কোন ফ্লোরেই যেতে পারবেন না।
আমি একবার সরল মনে ৩২ তলায় যেতে অন্য বাসিন্দার সহযাত্রি হয়ে ৩০ তলায় আটকে গেছিলাম, নামতেও পারিনা উঠতেও পারিনা, কোন বাটনই কাজ করে না। এই বিল্ডিংএ খুব বেশী লোক থাকেও না। বাসায় বা বন্ধুদের ফোন দিলে হাসাহাসি করবে, পুলিশে ৯১১ ফোন দিব কিনা ভাবছি। পরে এলিভেটরের হেল্পলাইন বাটন চাপলাম। অনেক্ষন পর কম্পানির এক মহিলা ফোন ধরলো হাজার মাইল দুরের ক্যালিফোর্নিয়া থেকে, তার ডাইরেক্সান মত বাটন টিপাটিপি করে নিচ তালায় নেমে হাফ ছেড়ে বাচলাম।

০৩ রা জানুয়ারি, ২০২২ দুপুর ১২:৩৯

জুন বলেছেন: আমাদের এইখানেও একই অবস্থা। ১২ তালায় আমাদের পরিচিত একজন থাকে তার বাসায় যাবার জন্য বাটন চাপছি, কাজ করে না। এক গ্রাউন্ড ফ্লোরে যাও যেখানে লবি আর বাইরে যাওয়া যায়, আরেক ৮ নং ফ্লোর যেখানে জিম, লন্ড্রি আর সুইমিংপুল আছে:(
আমি লিফটের হেল্প বাটনে চেপে কিছু সুরাহা করতে পারি নি।
মন্তব্য আপনার অভিজ্ঞতা শেয়ার করার জন্য আন্তরিক ধন্যবাদ রইলো হাসান কালবৈশাখী।

১৭| ০২ রা জানুয়ারি, ২০২২ সকাল ৯:৩৫

শেরজা তপন বলেছেন: আহারে অই দৃশটার একটা ভিডিও পাওয়া গেলে কি চমৎকার না হইত :#)

* যত সব অদ্ভুত ঘটনা আপনার সাথেই ঘটে!

০৩ রা জানুয়ারি, ২০২২ দুপুর ১২:৪৩

জুন বলেছেন: ভিডিও কি করে পাবেন বলেন! আমিতো দৌড়ের উপর বের হয়েছিলাম আর ফোন ছিল রুমে #:-S
আমার সাথে কত্ত কিছু যে ঘটে সে লিখতে বসলে একটা মহাভারত হয়ে যাবে শেরজা তপন B-)
অনেক দিন পর আপনাকে দেখে খুব ভালো লাগলো প্রিয় ব্লগার। ভালো থাকুন সব সময়।

১৮| ০২ রা জানুয়ারি, ২০২২ সকাল ১১:১৭

শায়মা বলেছেন: খাঁচাছাড়া বাঘ!!! হা হা হা তাহলে তো মানুষ কামড়াতে। অন্যকিছু ছিলে আপু। ভেবে দেখো।

০৩ রা জানুয়ারি, ২০২২ দুপুর ১২:৪৮

জুন বলেছেন: দড়ি ছেরা বিলাই হবে হয়তো শায়মা এরকমটা :P

১৯| ০২ রা জানুয়ারি, ২০২২ সকাল ১১:১৯

মোঃ মাইদুল সরকার বলেছেন:
আপনি নারী তাই হয়তো ভয়টা বেশি ছিল, যাক খারাপ কিছু ঘটেনি।

অভিজ্ঞতা শেয়ারে ধন্যবাদ।

০৩ রা জানুয়ারি, ২০২২ দুপুর ১২:৫০

জুন বলেছেন: নারী পুরুষ বলে কথা না মাইদুল সরকার, কলকাতার নীলরতন হাসপাতালে দেখলেন না বয়স্কা মহিলাটি দিব্বি চারদিন লিফটে আটকে চিড়া আর পানি খেয়ে বসেছিল! কোন হাউকাউ না কিচ্ছু না :(
মন্তব্যের জন্য অশেষ ধন্যবাদ আপনাকে :)

২০| ০২ রা জানুয়ারি, ২০২২ দুপুর ১২:০২

মনিরা সুলতানা বলেছেন: আপু সত্যি ই কি বাবাগো মা গো বলে দৌড় দিছিলা ?
নতুন বছরের শুভেচ্ছা আপু :)

০৩ রা জানুয়ারি, ২০২২ দুপুর ১২:৫১

জুন বলেছেন: প্রায় অনেকটা ওই রকমই হবে মনিরা ;)
নতুন বছরের শুভেচ্ছা তোমাকেও।

২১| ০২ রা জানুয়ারি, ২০২২ দুপুর ১:২২

রোকসানা লেইস বলেছেন: লিফটে আটকা পরলে ভয়েরই কথা কিন্তু এমন ভয় পেলে তো আরোও ক্ষতি হয়ে যাবে।
লিফট তো আটকায় নাই নিজেই ভুল কার্ড নিয়ে আটকা পরে গিয়েছিলৈন মনে হচ্ছে।
গল্প শুনলে এক রকম গল্প মনে পরে যায় ।
আমার বোন একবার আটকে গিয়েছিল ত্রিশ মিনিটের মতন ছিল একা লিফটের ভিতর। ও বেশ ভিতু তবে সেদিন নাকি ভয় পায় নাই।

০৩ রা জানুয়ারি, ২০২২ দুপুর ১২:৫৫

জুন বলেছেন: ক্ষতি হবে তা ঠিক কিন্ত তখন মাথা ঠিকমতো কাজ করছিল না রোকসানা লেইস। আসলে আপনি সত্যি বলেছেন আমারই ভুল ছিল ভুল কার্ড নেয়া। মনে হয় রুম সার্ভিসেত মেয়েরা দুদিন বাদে রিচার্জ করে অথবা রুমের লাইট এসি অপারেট করার জন্য দরজা খুলে রেখে এই কার্ড ব্যবহার করে।
আপনার বোনের ঘটনা শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আর আপনাকেও আমার লেখাটি পড়ে মন্তব্য করার জন্য আন্তরিক সাধুবাদ জানাই।

২২| ০২ রা জানুয়ারি, ২০২২ দুপুর ১:৪৩

কাছের-মানুষ বলেছেন: ভিডিও করলে আমরা ব্লগাররা ব্যাপারটা দেখতে পেতাম!

আমি এক ১৬ তলার উপরে থাকতাম। লিফট দিয়ে একা উঠার সময় আমারো লিফটে আটকে পরার কথা মত হত, যাইহোক ৮/৯ মাস থেকে পরে বাসাটা চেঞ্জ করেছিলাম!

০৪ ঠা জানুয়ারি, ২০২২ সকাল ১০:২১

জুন বলেছেন: ভিডিও করলে আমরা ব্লগাররা ব্যাপারটা দেখতে পেতাম! কিন্ত আমি যে তারাহুড়ায় ফোন নিতেই ভুলে গিয়েছিলাম কাছের মানুষ :(
আমাদের বাসা বদলানোর সুযোগ নেই। মন্তব্যের জন্য আন্তরিক ধন্যবাদ জানবেন। ভালো থাকুন সব সময়।

২৩| ০২ রা জানুয়ারি, ২০২২ দুপুর ২:৫৬

মোহামমদ কামরুজজামান বলেছেন: নতুন বছরের শুভেচছা সাথে সাথে লিফটে আটকে যাওয়ার জন্য কি বলব বুঝতেছিনা ।

আসলে যারা লিফটে একবার আটকেছে তারাই জানে এ কোন ধরনের পেইনফুল।

আর আমাদের সবার জীবনেই ছোট-বড় যত ধরনের বিপদই ঘটে তার পিছনে থেকে যায় আমাদের তাড়াহুড়া নয়ত কিছু ভূল।

০৪ ঠা জানুয়ারি, ২০২২ সকাল ১০:২৪

জুন বলেছেন: উত্তর দিতে দেরি হয়ে গেল আশাকরি কিছু মনে করবেন না, জানেনইতো আমি কিরকম দৌড়ের উপর থাকি :(
আপনার শেষ দুটি লাইনে সহমত, এর পর আমি আর একা উঠছিনা :)
মন্তব্যে অনেক অনেক ধন্যবাদ আপনাকে। ভালো থাকুন অনেক।

২৪| ০২ রা জানুয়ারি, ২০২২ বিকাল ৪:০১

বিদ্রোহী ভৃগু বলেছেন: হ্যাপ্পি নিউ ইয়ার!

অম মাগো বাবাগো.... পড়েই হাহাপগে..

অবশ্য আটকে না গেলে ভয় কি বোঝা যায় না।
যাক ষ্টীভের নামে নাম উঠলো নববর্ষের নতুন প্রাপ্তিতে শুরু হলো বছর!
শেষ হতে হতে দেখি আর কার কার সাতে লিস্টি বান্ধেন ;) হা হাহা

+++

০৪ ঠা জানুয়ারি, ২০২২ সকাল ১০:২৬

জুন বলেছেন: হ্যাপি নিউ ইয়ার ভৃগু, উত্তর দিতে দেরি হয়ে গেল আশাকরি কিছু মনে করবেন না।
আর কার সাথে যে তালিকাভুক্ত হই সেটা আমারও চিন্তার বিষয় ;)
মন্তব্যর জন্য আন্তরিক ধন্যবাদ জানবেন। সাথে থাকুন ভবিষ্যতেও।

২৫| ০২ রা জানুয়ারি, ২০২২ রাত ১০:২৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: মাগো বাবাগো বললে থাইরা কি অর্থ বুঝতে পারে?

স্মিথের মত আপনার হাউমাউ কান্না আর দৌড়াদৌড়ির ভিডিও পোস্টে থাকলে প্রকৃত অবস্থাটা বুঝতে সুবিধা হত। :)

এরপর থেকে যত উঁচু বিল্ডিংই হোক না কেন সব সময় সিঁড়ি ব্যবহার করবেন।

০৪ ঠা জানুয়ারি, ২০২২ দুপুর ১২:২২

জুন বলেছেন: এরপর থেকে যত উঁচু বিল্ডিংই হোক না কেন সব সময় সিঁড়ি ব্যবহার করবেন। কিছুদিন আগে ফায়ার ড্রিল হয়েছিল, সময় দিয়েছিল সকাল আটটা থেকে দুপুর ১টার মধ্যে যে কোন সময়। আমরা পৌনে আটাটার মধ্যে বাসা ছেড়ে বাইরে, সিড়ি দিয়ে ২৬ য়ালা থেকে নামার আতংকে :-&
মোবাইলটা সাথে ছিল না তাই স্মিথের মত ভিডিও করা হয়নি। মন্তব্যের জন্য অশেষ ধন্যবাদ আপনাকে সাড়ে চুয়াত্তর। ভালো থাকুন অনেক অনেক।

২৬| ০৩ রা জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:১৮

বোকা মানুষ বলতে চায় বলেছেন: নতুন বছরটা তাহলে এভাবেই শুরু হল... B:-)

যাই হোক পুরো বছরের ফারা যেন এই ঘটনা দিয়েই কেটে যাক। ইংরেজি নববর্ষের শুভেচ্ছা রইলো। মঙ্গলময় হোক সারাটি বছর। শুভকামনা রইলো।

০৪ ঠা জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৬:২২

জুন বলেছেন: আপনাকে অনেক দিন পর ব্লগে দেখে খুব ভালো লাগলো বোকামানুষ। ছিলেন কই এত দিন! কিছু লিখেন ও না মনে হয়। হ্যা বছর পুর্তিটা আমার ভালোই কাটলো তবে এই করোনায় সারা দুনিয়া বিপর্যস্ত সাথে আমার মনও।
ভালো থাকুন সব সময় :)

২৭| ০৪ ঠা জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:৩৭

সাজিদ! বলেছেন: বেশ লাগলো। নতুন বছরের শুভেচ্ছা জুনাপি।

০৭ ই জানুয়ারি, ২০২২ সকাল ৯:৩৭

জুন বলেছেন: ভালো লাগার জন্য অশেষ ধন্যবাদ সাজিদ। আপনাকেও নববর্ষের শুভেচ্ছা।

২৮| ০৪ ঠা জানুয়ারি, ২০২২ রাত ৮:১৯

মিরোরডডল বলেছেন:



Juna'pu, your story is absolutely hilarious :)
I've got a similar story but I'll share later.
Not now cause I'm from mobile.

But sharing another quick one.
Few days back, I went to petrol station.
While paying over the counter, the customer assistant told me,
"Sorry, I don’t think it'll accept driving license."

Then I realised instead of my Debit card, I used license in EFT machine :|
May be for some reason, I was either unmindful or over excited :)

০৭ ই জানুয়ারি, ২০২২ সকাল ৯:৪০

জুন বলেছেন: হা হা হা মজার একটি ঘটনা মিররডডল =p~ আসলেও অনেক সময়ই তারাহুড়ায় এমন ঘটে থাকে। মজার একটি মন্তব্যের মাধ্যমে ঘটনাটি শেয়ার করার জন্য আন্তরিক ধন্যবাদ আপনাকে :)

২৯| ০৮ ই জানুয়ারি, ২০২২ সকাল ৯:৫৯

সোহানী বলেছেন: একি অবস্থা!! এরকম ভুল খুব কমন আমার জন্য। তবে হালকা পাতলা আটকা আমিও পড়েছি কিন্তু নিজের ভুলে নয়। লিফটই নড়বড়ে ছিল।

১০ ই জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:৪৩

জুন বলেছেন: আসলে অভিজ্ঞতাটা কিন্ত ভয়ংকর সোহানী। মন্তব্যের জন্য অশেষ ধন্যবাদ রইলো।

৩০| ১৫ ই জানুয়ারি, ২০২২ রাত ৯:৩২

খায়রুল আহসান বলেছেন: স্টিভেন স্মিথের যা হোক তা হোক, আপনার কথা ভেবে হৃদকম্পন শুরু হতে যাচ্ছিল। ঠিক সে সময় লিফটটা আচমকা এবং অতি দ্রুত গতিতে উপরে উঠতে শুরু করলো এবং ৩১ তলায় উঠে তার দরজা 'ঠাস করে খুলে গেল'! যাক, এ যাত্রায় কোন অঘটন ছাড়াই রক্ষা পেয়ে গেলেন বলে স্বস্তি পেলাম। :)

"অবশ্য ফেসবুক প্রেম থাকলে আপনি ভিডিও করতে ভুলতেন না" (৫ নং মন্তব্য) - যতই 'ফেসবুক প্রেম' থাকুক না কেন, এমতাবস্থায় আপনি কোনক্রমেই ভিডিও করতে পারতেন না বলে আমি নিশ্চিত।

বছরের প্রথম দিনেই তো রম্যরচনা করে কেল্লা ফতে করে দিলেন! এখন থেকে মাঝে মাঝে এ লাইনেও ট্রাই করে দেখবেন। আখেনাটেন, মা. হাসান প্রমুখের মত সাফল্য অনিবার্য! :)

"যত সব অদ্ভুত ঘটনা আপনার সাথেই ঘটে!" (১৭নং মন্তব্য) --- :)

মন্তব্যের শেষ লাইনটির জন্য সাড়ে চুয়াত্তর এর মন্তব্যটা ভাল লেগেছে। পরামর্শটা মনে রাখবেন।

"Then I realised instead of my Debit card, I used license in EFT machine" - এটাও একটা অদ্ভূত ঘটনা বটে! :)

নববর্ষ ২০২২ এর বিলম্বিত শুভেচ্ছা!! ভাল থাকুন সুস্বাস্থ্যে, সপরিবারে!








১৭ ই জানুয়ারি, ২০২২ সকাল ১০:৫০

জুন বলেছেন: বছরের প্রথম দিনেই তো রম্যরচনা করে কেল্লা ফতে করে দিলেন! এখন থেকে মাঝে মাঝে এ লাইনেও ট্রাই করে দেখবেন। আখেনাটেন, মা. হাসান প্রমুখের মত সাফল্য অনিবার্য! :) সত্যি বলছেন কি খায়রুল আহসান B:-)
আসলে লিফটের দরজা যখন অটোমেটিক বন্ধ হলো তখন কার্ডতো অকেজো তাই খোলার বাটন প্রেস করেও কোন কাজ হচ্ছিল না, ভিডিও তো দূরঅস্ত। আর আমি মোবাইল ও নেই নাই :(
সাড়ে চুয়াত্তর তো বলেই খালাস আর আমরা ফায়ার ড্রিলের সময় এস্কেপ রুট মানে সিড়ি ভেংগে নামতে হবে জেনে আগেই বের হয়ে গিয়েছিলাম ভাই।
মজার একটি মন্তব্যের জন্য আন্তরিক ধন্যবাদ আপনাকে। ভালো থাকুন।

৩১| ১৭ ই ফেব্রুয়ারি, ২০২২ সন্ধ্যা ৬:৪৭

মলাসইলমুইনা বলেছেন: অজি ব্যাটার স্টিভ স্মিথের মার্ কাট কাট ব্যাটিংয়ের মত আপনার লেখা মার্ কাট কাট ভালো লেগেছে।আসলে স্বস্থির নিশ্বাস ফেলেছি আপনার অভিগ্গতা জেনে। লিফটে আটকে পরে অজি ব্যাটার স্টিভ স্মিথ দুশ্চিন্তা না করুক, ভিডিও করুক বা হাসতে হাসতে মরুক কোনো ক্ষতি নেই । ওর অনেক রিপ্লেসমেন্ট আছে ওর টিমে। বিশ্ব ক্রিকেটে। কিন্তু আমাদের এই ব্লগে একটাই ইবনে বতুতা --একটাই জুন। ব্লগ ভ্রমণকাহিনীর মুকুটহীন সম্রাজ্ঞী। আমাদেরতো তাকে রিপ্লেসমেন্টের কোনো সুযোগ নেই। তাই লিফটে আটকে ভয় পান, হাও মাও করে কাঁদুন, 'মাগো বাবাগো বলে সোজা দৌড়' দিন যা ইচ্ছে করুন অসুবিধে নেই কিন্তু নিজেকে অবশ্যই অরক্ষিত না রেখে সুরক্ষিত রাখুন। ভয় পাবার ব্যাপারটা নিশ্চই এখন কমেছে ? তাই নতুন একটা লেখা লিখুন । ভালো থাকুন ।

১৯ শে ফেব্রুয়ারি, ২০২২ সকাল ১১:৪৩

জুন বলেছেন: মজার সাথে আন্তরিক একটি মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে মলাসইলমুনা। আপনি থাকেন কোথায়? অনেক মিস করি আপনার লেখালেখি। আগামীতে নিয়মিত হবেন সেই প্রত্যাশা রইলো :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.