নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এ.টি.এম.মোস্তফা কামাল

এ.টি.এম.মোস্তফা কামাল › বিস্তারিত পোস্টঃ

আরেকটি টি২০ লীগ দরকার

০৩ রা ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১০:০৪

আমাদের অধিনায়ক মাশরাছি বিন মুর্তজা বাংলাদেশের ক্রিকেট নিয়ে সবসময় ভাবেন। তাঁর এই ভাবনার সর্বশেষ নজির বিপিএল নিয়ে মন্তব্যের সাথে পাচ্ছি। দৈনিক যুগান্তরে প্রকাশিত সংবাদে দেখলাম মাশরাফির মতামত,"স্থানীয় ক্রিকেটাররা যদি বেশি সুযোগ পায়, আমাদের দেশে যদি আরও একটা টি-টোয়েন্টি ফরম্যাটে টুর্নামেন্ট হয়, যেটা নিয়ে কথা হচ্ছে কিছু দিন ধরেই। সেটা যদি আয়োজন করা যায়, তাহলে আফিফের মতো যারা তরুণ আছে, যারা প্রমিসিং তাদের এই সুযোগটা থাকবে। তখন এমন টুর্নামেন্ট খেললেও ওরা আরও বেশি আত্মবিশ্বাসী হবে।"

আমি আমাদের অধিনায়কের সাথে একমত। বাংলাদেশ একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে (দেশে বা বিদেশে যেখানেই খেলুক) সবার সমীহ আদায় করে নিয়েছে। কিন্তু হালের ক্রেজ টি২০তে বাংলাদেশ এখনো সমীহ জাগানিয়া দল নয়। এমনকি আফগানদের টি২০ রেটিংও বাংলাদেশের চেয়ে ভালো। বিপিএল-এ যেহেতু বিদেশীরাও খেলে এবং এক বছর পর পর খেলা হয় তাই শুধু দেশীয় খেলোয়াড়দের সমন্বয়ে প্রতি বছর টি২০ লীগ আয়োজন করা যেতে পারে। এটাই হবে দেশীয় ক্রিকেটার বের করে আনার খুব ভালো উৎস। এখানকার পারফরমেন্স দিয়ে বিপিএল ফ্র্যানচাজির ম্যানেজারগণ দেশী খেলোয়াড় বাছার বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবেন।

তাই আমাদের অধিনায়কের সাথে সুর মিলিয়ে আমার দাবী, আরেকটি টি২০ লীগ চালু হোক বাৎসরিকভিত্তিতে শুধু দেশী খেলোয়াড়দের নিয়ে।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ১:৫০

রাজীব নুর বলেছেন: ভালো তো!

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৯:৩০

এ.টি.এম.মোস্তফা কামাল বলেছেন: ধন্যবাদ।

২| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ১:৫৯

বাংলার মেলা বলেছেন: আমি ক্রিকেট নিয়ে এত মাতামাতির পক্ষে না। সারা বিশ্বে ক্রিকেট কোন জনপ্রিয় খেলা নয় - তবে জাতিগত ভাবে অলস মানুষের কাছে এই খেলা খুব আদরণীয়।

৩| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১০:০৮

এ.টি.এম.মোস্তফা কামাল বলেছেন: মাতামাতি করা না করা একেবারেই আপনার ব্যক্তিগত বিষয়। এ নিয়ে মন্তব্য করার কোন সুযোগ নেই।
দেশের সংখ্যার হিসাবে ক্রিকেটের জনপ্রিয়তা কম। কারণ টেস্ট খেলুড়ে ১২টি দেশের সাথে অল্পকিছু দেশে ক্রিকেট জনপ্রিয়। কিন্তু জনসংখ্যার বিচারে ক্রিকেটের অবস্থান দুর্বল নয়। কারণ টেস্ট খেলুড়ে ১২টি দেশের জনসংখ্যা প্রায় ২০০ কোটি যা বিশ্বের জনসংখ্যার প্রায় ২৬% (৭৭০কোটির)। আসলে সবচেয়ে বেশি জনপ্রিয় ফুটবল। আর কোন খেলাই সারাবিশ্বে সেভাবে জনপ্রিয় নয়। আর জাতিগত অলসতার যে কথা বলেছেন সে প্রসঙ্গে বলা যায়, টেস্ট খেলুড়ে ১২টি দেশের মধ্যে আফগানিস্তান আর জিম্বাবুয়ে ছাড়া বাকি দেশগুলোর আর্থিক অবস্থা খারাপ না। ইংল্যাণ্ড, অস্ট্রেলিয়া, নিউ জিল্যাণ্ড, আয়ারল্যাণ্ড তো উন্নত দেশ। ভারত আর আফ্রিকাও বড় অর্থনীতি।
আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.