নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

খালিদ মোশারফ ,আইআর , ১৪ তম ব্যাচ, ঢাকা বিশ্ববিদ্যালয়

খালিদ১২২

আমার সব কাজ সারা কোন একটা যেন বাকি রয়ে গেছে ......

খালিদ১২২ › বিস্তারিত পোস্টঃ

আরণ্যকের হিমা ও প্রেম কাহিনী । ছোট গল্প লেখার প্রচেষ্টা।

১৬ ই জানুয়ারি, ২০১৭ বিকাল ৩:৫৭

একটু পরে রাত সাড়ে বারোটা বাজবে । আরণ্যক হাটতে বেরবে। কলাভবন হয়ে কার্জন হল। মেডিকেলের পাশ দিয়ে নীলক্ষেত হয়ে আবার রাত দুটোর সময় হলে ফিরে আসবে। ওর সাথে ও কথা বলবে।ওর সাথে ওর বনে ভালো। অন্যের সাথে ওর বনে না।ওর নিজের সাথে বক বক করবে। কিন্তু কাউকে বুঝতে দেবে না। মাঝে মাঝে ও বন্ধুদের সাথে মেশে। বন্ধুরাও ওর সাথে মেশে। এখন বিশ্ববিদ্যালয়ের সেকেণ্ড ইয়ার। আরণ্যক পড়ে ইংরেজি বিভাগে। থাকে সূর্যসেন হলে।
ওর ইয়ারমেট কয়েকটি বন্ধু ইতিমধ্যেই জেনে ফেলেছে যে ও হিমাকে ভালোবাসে। কিন্তু হিমা তা জানে না। আরণ্যক হিমাকে বলতে পারে না। সবসময় ও হিমাকে নিয়ে টেনশন করে। আমি আরণ্যকের বিষয়গুলো লক্ষ্য করতাম কিন্তু তাকে বুঝতে দিতাম না। দেখতাম আরণ্যক ক্লাস শেষে করে তাড়াতাড়ি বের হয়ে যাচ্ছে। হয়ত টি স্টলে নয়তো লাইব্রেরীতে । কারণ হিমার যেখানে থাকে তার সেখানে থাকা খুব কঠিণ হয়ে পড়ে। এক তার শারিরীক ফিটনেস , স্মার্টনেসের অভাব। আর তার হিনমন্যতা।
ও হে! এখন রাত সাড়ে বারোটা । আরণ্যকের রোগ ও টেনশন বেড়ে যাবে। হল থেকে নামবে । আর হিসাব মেলাবে। হিমা তার হবে কি, হবে না।কিন্তু হিমার কাছে যেতে সে নারাজ। আরণ্যক কি অটিজমে ভুগছে? তার কি বুদ্ধি কম? একটা মেয়ের কাছে না গেলে কিভাবে ভালোবাসা সম্ভব। এখানেই আরণ্যকের সমস্যা।।ইতিমধ্যে হিমা আবার অন্য ছেলের সাথে ডেটিং করছে নাতো?
এখাবেই আরণ্যকের কেটে গেল বিশ্ববিদ্যালয়ের ছয়টি বছর। নিজের হিসমন্যতা ও পড়াশুনার ব্যস্ততার মাঝে। আর তার আধ্যাত্মিক হিসাব-হিমাকে আমার পাওয়ার কথা। পাবকি, পাবনা? মাঝে মাঝে আয়নায় নিজের চেহারা দেখে তার মনে হত তার হিমাকে পাওয়ার কথা , মাঝে মাঝে হিমার হাটনের সাথে তার হাটার মিলও সে পেত। সুতারাং ঐশ্বরিকভাবে হিমাতো তার হবার কথা । এই হিসাব মেলাতে মেলাতে সে রাত দুটোর সময় কলাভবন , টিএসসি, কার্জন হল , মেডিকেলের পাশ দিয়ে নীলক্ষেত রাস্তা ধরে রুমে ফিরে বিছানায় শুয়ে পড়ল।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৬ ই জানুয়ারি, ২০১৭ বিকাল ৪:১০

একজন সত্যিকার হিমু বলেছেন: তার আর পাওয়া হবেনা ।দেখতে দেখতে একদিন হিমা অন্য কারো বউ হয়ে যাবে ।

২| ১৬ ই জানুয়ারি, ২০১৭ বিকাল ৪:১৫

মোস্তফা সোহেল বলেছেন: চেষ্টা চলতে থাকুক গল্প লেখার সামনে আরও ভাল হবে আশা করি

১৬ ই জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:০৯

খালিদ১২২ বলেছেন: ধন্যবাদ ভাই।

৩| ১৬ ই জানুয়ারি, ২০১৭ বিকাল ৪:২৮

সাদাত তানজির বলেছেন: চালিয়ে যান ভাই...

১৬ ই জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:০৯

খালিদ১২২ বলেছেন: ধন্যবাদ ভাই।

৪| ১৬ ই জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:১৪

মোটা ফ্রেমের চশমা বলেছেন: চেষ্টা চালিয়ে যান ভাই। লেখা আরো ভালো হবে সামনে আশা করি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.