নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

খালিদ মোশারফ ,আইআর , ১৪ তম ব্যাচ, ঢাকা বিশ্ববিদ্যালয়

খালিদ১২২

আমার সব কাজ সারা কোন একটা যেন বাকি রয়ে গেছে ......

খালিদ১২২ › বিস্তারিত পোস্টঃ

রাষ্ট্র কিভাবে বেকারদের নিয়ে খেলা করছে?- যেখানে রাষ্ট্র নাগরিকের অভিভাভক।

১৮ ই জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:২০

১। বেকাররা বেকার। এমনিতেই লেখাপড়া শিখতে প্রচুর টাকা পয়সা খরচ। যেখানে লেখাপড়া থাকা উচিত ছিল বিনামূল্যে।তার উপর চকরির দরক্ষাস্ত করতে লাগে ৫০০/ ১০০০ টাকা ফিস।এটা কি বেকারদের সাথে খেলা নয়?
২। একটা চাকরির পরীক্ষা দিতে প্রত্যন্ত অঞ্চল থেকে যারা যায় তাদের গাড়ী ভাড়া , খাওয়া খরচ সহ পড়ে ২০০০-৪০০০ টাকা। একবার ভাইভা, প্রিলি, রিটেন সব পরীক্ষার জন্য আলাদা আলাদা করে ঢাকায় যেতে হয়।খরচ হয় আলাদা আলাদা। আর কোন কারণ না থাকলেও নিয়োগের সময় নিজস্ব থানায় পুলিশকে খুশি করার টাকা মানে ভেরিফিকেশন বিল দিয়ে আসতে হয়।
৩। এমিনতেই কোটা পদ্ধতি। দু,চারটি পোষ্ট হলে ওগুলো কোটাতেই খেয়ে ফেলে। চাকরির কোটা ৫৬% । এটা কি বৈষম্য নয়। সঠিক কথা বললে কি আমি জামাত শিবিরের খাতায় চলে যাবো ? না আমি জামাত শিবির করি না। সঠিক কথা বলে মত প্রকাশ করছি। প্রাইমারি শিক্ষক নিয়োগে ৯০% কোটা। এটা কি বৈষ্যম্য নই। নাকি রাজনৈতিক ব্যবহার।
৪।সময়। আজ একটা সরকারি সার্কুলার। ছয় মাস পরে প্রিলি। তিন মাস পরে প্রিলির রেজাল্ট। তার তিন মাস পরে রিটেন । তার ছয় মাস পরে ভাইভা। ছয় মাস পর রেজাল্ট। তার দুইমাস পর শারিরীক পরীক্ষা। ভেরিফিকেশন। ছয় মাস পর নিয়োগ। মগের মুল্লুক নাকি?
সরকারি চাকরির একটি নিয়োগ হওয়ার জন্য সময় লাগে এক থেকে তিন বছর পর্যন্ত । কি অদ্ভূদ!
নিয়োগ বাণিজ্য স্বজনপ্রীতি ও দলীয় নিয়োগ এই কথাগুলো কেন যে শুনি?

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ১৮ ই জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:৪৬

চাঁদগাজী বলেছেন:


৪৬ বছর যারা রাস্ট্র চালাচ্ছে, এরা প্রায় সবাই ছাত্র রাজনীতিবিদ, কিংবা মিলিটারীর লোক, বা কারো স্ত্রী, বউ মেয়ে, এদেরই চাকুরী থাকার কথা নয়।

রওশন এরশাদের কি চাকুরী থাকার কথা? উনি হয়তো গার্মেন্টস এ একজন কেরাণী হতে পারতেন; উনি কারো জন্য চাকুরী জন্য চাকুরী সৃস্টি করতে পারবেন?

সিনিয়র সিজিজেন প্রেসিডেন্ট থাকেন হাসপাতালে, উনি কি চাকুরী সৃস্টি করছেন? এরা নিজেরাই চাকুরী পাবার কথা নয়।

২| ১৮ ই জানুয়ারি, ২০১৭ রাত ৮:৩৭

রাজীব নুর বলেছেন: চাদ্গাজী ভাইয়ের সাথে এবং আপনার সাথে একমত।

৩| ১৮ ই জানুয়ারি, ২০১৭ রাত ৮:৫৬

ফ্রিটক বলেছেন: অদ্ভুদ সোনার দেশ,আমাদের এই বাংলাদেশ।

৪| ১৮ ই জানুয়ারি, ২০১৭ রাত ৯:৩১

সামিউল ইসলাম বাবু বলেছেন: গরিবের সাথে মজা নিচ্ছে সবাই।

৫| ১৮ ই জানুয়ারি, ২০১৭ রাত ৯:৫০

প্রশ্নবোধক (?) বলেছেন: কি কতা হুনাইলেনরে ভাও। একটা বিসনেস এ লাইসেন্স ফি লাগবে ৫০০০০/= টাকা আর আমার কাছ থেকে চেয়েছে বিশলক্ষ টাকা । না দিতে পারলে ফাইল আর খুলবে না।

৬| ১৯ শে জানুয়ারি, ২০১৭ দুপুর ২:৪৫

টুরিষ্ট বলেছেন: ********************* সরকারী চাকুরীবিধী ও নিয়োগ******************************
১. সব ধরনের সরকারী/ বেসরকারী চাকুরীর বিজ্ঞাপনে ব্যাংকড্রাফট/ পে-অর্ডার চাওয়া বন্ধ করা। বেকার মানুষের কাছে ব্যাংকড্রাফট/ পে-অর্ডার চাওয়া কতটা যৌতিক? নিয়োগের খরচ তোলার জন্য নিয়োগ পাওয়া অনভিজ্ঞ ব্যাক্তিদের ৩/৬ মাস পর্যন্ত হাফ/সিকি বেতন প্রদান করা যেতে পারে। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের মত, সরকারি চাকুরী করতে ইচ্ছুক প্রার্থীদের(বিসিএস সহ) যোগ্যতা যাচাই পূর্বক বিভিন্ন ক্যাটাগরীতে ডাটাবেজ তৈরি করা।যাতে প্রয়োজন হলেই দ্রুত গতিতে নিয়োগদেওয়া যায়। সরকার নির্ধারিত অবসর বয়সসীমার(৫০বছর) আগ পর্যন্ত সরকারী/ বেসরকারী সব চাকুরীতে আবেদনের সুযোগ থাকতে হবে। দুর্নীতি বন্ধে ও চাকুরীর পর্যাপ্ততা বাড়াতে পুলিশ বাহিনীতে,প্রশাসনিক পদের সরকারী চাকুরীতে শুধুমাত্র চুক্তি ভিত্তিক বা অস্থায়ী নিয়োগ চালু রাখা।
FB: Click This Link

৭| ১৯ শে জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:২০

খালিদ১২২ বলেছেন: THANKS FOR LIKNS

৮| ২১ শে জানুয়ারি, ২০১৭ রাত ১২:০৫

টুরিষ্ট বলেছেন: @ জালিয়াতি। এই জালিয়াতদের বিরুদ্ধে লড়াইতে নামার মানসিকতার বড় অভাব ।আপনার অধিকার আপনাকেই আদায় করে নিতে হবে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.