নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

খালিদ মোশারফ ,আইআর , ১৪ তম ব্যাচ, ঢাকা বিশ্ববিদ্যালয়

খালিদ১২২

আমার সব কাজ সারা কোন একটা যেন বাকি রয়ে গেছে ......

খালিদ১২২ › বিস্তারিত পোস্টঃ

আরণ্যকের বিশ্ববিদ্যালয়ের প্রথম ক্লাস

১৯ শে জানুয়ারি, ২০১৭ বিকাল ৪:৫৯

প্রত্যন্ত একটি গ্রামের ছেলে আরণ্যক।বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছে।। তাও আবার ঢাকা বিশ্ববিদ্যালয়। খুব খুশি মনে ইংরেজী বিভাগে ক্লাস করতে গেল । প্রথম বর্ষে প্রথম ক্লাস। বসল একেবারে প্রথম বেঞ্চের একেবারে বাম পাশে মানে ওপাশে। পাশের একটি সিট খালিই আছে।
ম্যাডাম আসল। ক্লাসে একটু হইচই।আরণ্যকের প্রতি কারোর কোন আ্গ্রহ নেই। না থাকারই কথা । কারণ অনেকেই অনেক সুন্দর উপস্থাপনায় ও সুন্দর পোশাকে হাজির। বান্ধবীগুলোও কি কম সুন্দর! সবার প্রতি সবার মনোযোগ।আরণ্যকের প্রতি আরণ্যকের মনোযোগ। আরণ্যকের পাশের বেঞ্চে খালিই পড়ে আছে। কারোর সাথে আরণ্যকের কথা বলার কোন আগ্রহ নেই। যথারীতি পরিচয় পর্ব শুরু হল। শেষও হল। ম্যাডাম নতুন করে আরো কথা বলা শুরু করল। এমন সময় একটা মেয়ে পিছন দিক থেকে উঠে এসে আরণ্যকের পাশে বসল।

অমনি সেই কথাটি আরণ্যকের মনে পড়ে গেল । আরণ্যকের বোন বলেছিল । মেয়ে মানুষ থেকে সাবধান থাকবি।ভালো মাছ দেখলেই বিড়াল নাচে।যে আরণ্যকের এতক্ষণ কোন খোঁজই ছিল না।
এইবার আরণ্যকের নিজেকে খুব দামি মাছ মনে হল।
কারণ ক্লাসে সবচেয়ে ভালো মেয়েটি তার পাশে বসেছে। মনে মনে এই ভেবে ইমশন সামলে নিল। ও তুমি নোট পাওয়ার জন্য আমার পাশে বসেছ। আমার পক্ষে কারোর দ্বারা ব্যবহার হওয়া সম্ভব নয়। ও তুমি আইসক্রিম খাবে। আমি বেকার । বাপের টাকা নষ্ট করতে পারব না। মেয়েটা কথা বলার চেষ্টা করল এমনটি বারবার মনে হচ্ছে। আরণ্যক তাকে পাত্তায় দিল না। কিন্তু আরণ্যক ভেতর ভেতর খুব খুশি। মনে হচ্ছে এই মেয়েটাই ওর ভাগ্যে লেখা আছে। ক্লাস শেষ । কথা বলা হয়নি । অচ্ছা ক্লাসে এতগুলো ছেলে থাকতে আরণ্যকের পাশে হিমা নামের মেয়েটি বসল কেন।আরণ্যক বিষয়টা কতটুকু ভেবেছিল জানিনা।তবে এ বিষয়টা নিয়ে আমি খুব ভেবেছিলাম।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৯ শে জানুয়ারি, ২০১৭ বিকাল ৫:১৫

চাঁদগাজী বলেছেন:



আমাদের ব্লগার আরণ্যক রাখাল কোথায়? আপনি কোন আরণ্যকের কথা বলছেন?

২| ১৯ শে জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:২৮

জুনিয়র কাফী বলেছেন: ইমোশন টাই শেষ কইরা দিছে.।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.