নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

খালিদ মোশারফ ,আইআর , ১৪ তম ব্যাচ, ঢাকা বিশ্ববিদ্যালয়

খালিদ১২২

আমার সব কাজ সারা কোন একটা যেন বাকি রয়ে গেছে ......

খালিদ১২২ › বিস্তারিত পোস্টঃ

আরণ্যকের হিনমন্যতা ও হিমার প্রতি ভালোবাসা

২০ শে জানুয়ারি, ২০১৭ বিকাল ৩:৪৯

আরণ্যক হিমাকে ভালোবেসে ফেলল । মনে মনে কে যেন ওকে সবসময় বলে তুমি ওকে পাবে। এই নীতির কোন পরিবর্তন নয়। আরণ্যক নিশ্চিত যে ও হিমাকে পাবে। কবে পাবে? দেখতে দেখতে এক বছর পার । সেকেণ্ড ইয়ার । হে হয়তবা এই বছরে । নয়তো পরের বছরে । না হয় অন্য কোন বছরে। আরণ্যক তার ভালোবাসার জাল পেতে বসে আছে। শক্ত ও মজবুত জাল। এই জালে মাছ পড়ে পড়ুক। না পড়ে না পড়ুক। আরণ্যক হিমার জালে ধরা দেবে না। হিমা যদি আরণ্যকের জালে ধরা দেয় দিক। না দেয় না দিক। তবে হিমাকে দেখার পর কাল্পনিক একটা আওয়াজ আরণ্যককে বলে দিচ্ছে যে সে হিমাকে পাবে। আরণ্যক ঘুটে ঘুটে মরল কিস্তু জালে মাছ পড়ল না। আরণ্যক স্মার্ট নয় ,লম্বা নয়। খুব মেধাবী ছাত্রও নয়। তাহলে হিমাতো তার নাওতো হতে পারে।
আজ সকালে কলা ভবনের একটি টি স্টলের পাশে হিমা ও তার বান্ধবীরা চা খাচ্ছিল। আরণ্যক ছাদে দাড়িয়ে থাকার মত করে দাড়িয়ে তাকিয়ে তাকিয়ে হিমাকে দেখছিল । শুধু হিমাকে। সে নাকি হিমাকে পাবে। একথা ওর গায়ের ঘাম, রক্ত ,আত্মা ও কোন আধ্যাত্মিক শক্তি বলছে। আরণ্যকের হাতে চায়ের কাপ। এ পাশের একটি চায়ের দোকানে ভীড়ের মধ্যে ও দাড়িয়ে।দূর থেকে সে হিমাকে দেখছে। আজ থেকে কি সে হিমাকে পাবার জন্যে ইশ্বরের কাছে প্রার্থনা শুরু করবে? তা কি করে হয় ? মেয়ে পাওয়ার জন্যে ইশ্বরের কাছে প্রার্থনা । ইয়ার্কি বটে।হয়না। কিন্তু বউ পাওয়ার জন্যে প্রার্থনা কি চলে না? আচ্ছা হিমার সাথে একটু কথা বললে কি হয়? না ভালো পোশাক গায়ে নেই। সে লম্বাতেও হিমার কাছে ছোট। সুতরাং মানাবে না।
হাটতে হাটতে চলে গেল গোলচত্বরের কাছে। ও ভাবছিল হিমাকে পেলে ওর কি হবে। মনে করা যাক ও হিমাকে পাবে। তাহলে হিমাকে ও কি দেবে। না ও আসলে হিমার যোগ্য নয়। আরণ্যক থামো। তুমি থামো । এরকম করে যদি হিমা তাকে একবার ডাকত। আচ্ছা হিমাতো একজন মানুষ বই আর কিছু নয়। তাহলে হিমাকে এত বড় মনে হয় কেন? তাহলে কি হিমা কি সবার চেয়ে আলাদা। আচ্ছা সব ছেলেরা কি হিমাকে দেখলে আরণ্যকের মত হিমার প্রেমে পড়ে যায় । আচ্ছা ছেলেরা মেয়েদের প্রেমে পড়ে কেন? কোন নিয়মতো ঠেকাতে পারে না।
হায়রে আরণ্যকের ধর্ম মানা । ইশ্বরের আরাধনা করে তার জীবন গেল । এখানে আবার ইশ্বরের আরাধনা থমকে যায় । মনের অজান্তে আরণ্যক হাটতে হাটতে চলে গেছে দোয়েল চত্বর হয়ে কার্জন হল পর্যন্ত । কার্জন হলে একা বসল ।
আচ্ছা হিমাকে এমন বিশেষ কোন গুণ দেখালে ও কি খুব খুশি হবে? সেটা ও ভাবছে। না সেরকম গুণও ওর নেই। সুন্দরী নারীর স্পর্শ আরণ্যক পায়নি । তাই বিশেষত হিমা নামক মেয়েটি ওকে খুব ভাবায়।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২০ শে জানুয়ারি, ২০১৭ বিকাল ৪:৫১

শামীম সরদার নিশু বলেছেন: চমৎকার প্রকাশ। শুভকামনা রইল আপনার জন্য।

আমার প্রোফাইল থেকে ঘুড়ে আসবেন। আমি সামুতে নতুন।

২০ শে জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:০১

খালিদ১২২ বলেছেন: ওকে দেখা হবে ইনশা আল্লাহ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.