নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কয়েছ আহমদ বকুলের লেখা

কয়েছ আহমদ বকুল

কবিতার জন্য আমি বাঁচি

কয়েছ আহমদ বকুল › বিস্তারিত পোস্টঃ

কুয়াশা ম্লান বিকেল, প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন ও কিছু কথা-

০৭ ই জানুয়ারি, ২০১৪ ভোর ৬:৫৯

কুয়াশা ম্লান বিকেল, প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন ও কিছু কথা-



দশম জাতীয় সংসদ নির্বাচনের পর সংবাদ সম্মেলনেই প্রথম শেখ হাসিনাকে দেখলাম, আমার খুব মনে পড়ছিলো ১৯৯৬ এর সপ্তম জাতীয় সংসদ নির্বাচনের কথা। তখন দেশে একমাত্র বাংলাদেশ টেলিভিশন ছাড়া কোন টিভি চ্যানাল ছিলো না। ঐ নির্বাচনের দিন রাতে যখন একে একে আওয়ামীলীগের বিজয়ের খবর আসছিলো তখন শেখ হাসিনার সাক্ষাত নিতে যায় বি টি ভি। প্রয়াত ওয়াজেদ মিয়া সেদিন হাসিনাকে শিখিয়ে দিতে চাইছিলেন টি ভি ক্যামেরার সামনে তাঁকে কি বলা উচিৎ বা উচিৎ নয়। আওয়ামীলীগ সভানেত্রীকে সেদিন বিরক্ত হতেই দেখেছিলাম। সতের বছরের ব্যবধানে আজ একই গঠনার পুনরাবৃতি! আশ্চর্য্য না হয়ে পারলাম। সেদিন স্বামীর প্রতি বিরক্ত হলেও মুখ দিয়ে কিছু বলেননি হাসিনা, আজ তিনি মুখ খুললেন, জাসদের কাছ থেকে আওয়ামীলীগ বা শেখ হাসিনা কে গণতন্ত্রের পাঠ নিতে হবে না তা হাসতে হাসতেই হাসানুল হক ইনুকে জানিয়ে দিলেন। ভালো লাগলো, মনে হলো এবার কার সরকারটা হয়তোবা চাটুকার আর তোষামোদীদের ছাড়াই গঠন করতে যাচ্ছেন হাসিনা।



হাসির অদ্ভূত রকম জটিল এক সূত্র আছে।মনের অনেক দ্বৈধ দ্বন্ধ বা জটিলতাকে আড়াল করা হাসি অনেক বেশী প্রকাশমুখি হয় সাধারন আনন্দের হাসির থেকে। যেকোন হাসিই সুন্দর, বিশেষ করে আমাদের রাষ্ট্র যন্ত্রের মূখ্য মানুষগুলো যখন হাসেন আমাদের ও তখন হাসতে ইচ্ছা করে, আমাদের বিশ্বাস করতে ইচ্ছা করে তাঁদের পবিত্র হাসির মতোই পবিত্র সুন্দর ও সার্বজনিন হবে আমাদের নিয়ে তাঁদের আগামীর চিন্তাধারা। মাননীয় প্রধানমন্ত্রী আজ বেশ হাস্যোজ্জল ও প্রাণবন্ত ছিলেন। এই হাসিটা অমলিন থাক, ষোল কুটি মানুষের দেশের প্রত্যেকটি ঘরে পৌছাক এই হাসির রৌদ্রচ্ছটা কামনা করি।



মাননীয় প্রধানমন্ত্রী আজকের বিকালটিকে সুন্দর বলে আখ্যায়িত করেছেন তাঁর সংবাদ সম্মেলনের শুরুতে, খবর নিয়ে জানার চেষ্টা করেছি ঢাকায় আজকের বিকেলটা খুব সুন্দর ছিলোনা, কুয়াশা ম্লান এক শীত কাতর বিকেল ছিলো আজ। হোক কুয়াশা, শৈত প্রবাহ, ঝঞ্জা দূর্যোগ যা হয় হোক, মাননীয় প্রধানমন্ত্রীর কথাটাই সত্য হোক। আজকের এই সুন্দর বিকেলের মতোই সুন্দর হোক আমাদের আগামীর প্রতিটি মুহূর্ত। ভালো থাকুক বাংলাদেশ।









মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৭ ই জানুয়ারি, ২০১৪ সকাল ৭:২১

পাঠক১৯৭১ বলেছেন: দু'পাইস ভালোভাবেই পাচ্ছেন মনে হচ্ছে; আপানার কেহ বোধ হয় গার্মেন্টস এ দর্জি গিরি করছে না?

২| ০৭ ই জানুয়ারি, ২০১৪ সকাল ৮:৩৮

কয়েছ আহমদ বকুল বলেছেন: thanx a lot@পাঠক১৯৭১

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.