নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কয়েছ আহমদ বকুলের লেখা

কয়েছ আহমদ বকুল

কবিতার জন্য আমি বাঁচি

কয়েছ আহমদ বকুল › বিস্তারিত পোস্টঃ

আওয়ামীলীগের ফাঁদে বি এন পির পা অতঃপর............

১৯ শে জানুয়ারি, ২০১৫ রাত ৩:০৪

আওয়ামীলীগের ফাঁদে বি এন পির পা অতঃপর........







বিগত মাস ছয়েক ধরে সরকার ও আওয়ামীলীগের গুরুত্বপূর্ণ কিছু ব্যক্তিদের বিভিন্ন উস্কানিমূলক বক্তব্য পর্যালোচনা করলে স্পষ্টতই অনূভব করা যায় সরকার চাইছিলো বি এন পি একটা ধ্বংসাত্মক আন্দোলনের দিকে যাক। বি এন পি সে আন্দোলনের দিকে যায়নি বা যেতে পারেনি। অনেক কাঠখড় পুড়িয়েও সরকার যখন সেটা করাতে পারছিলোনা অবশেষে তারা বি এন পির ৫ই জানুয়ারির কার্যক্রমকে টার্গেট করে এবং এ যাত্রায় সরকার সফল। বি এন পি আবার তাদের পুরানরূপে আভির্ভুত।



প্রশ্ন হচ্ছে বি এন পিকে রাস্তায় নামিয়ে সরকারের লাভ কি? অনেক লাভ। ৫ই জানুয়ারি ২০১৪তে কি লাভ হয়েছিলো আওয়ামীলীগের? একটি প্রশ্নবিদ্ধ ও সর্বজন বিতর্কিত নির্বাচনের মাধ্যমে সরকার গঠন করেছিলো তারা। বি এন পিকে রাস্তায় নামিয়ই এই লাভ আওয়ামীলীগের এই লাভ সরকারের। ৫ই জানুয়ারির নির্বাচন পূর্ব আন্দোলনে ট্রেন বাস গাড়ী পুড়িয়ে যে মানুষকে মেরেছিলো বি এন পি সে মানুষগুলো নিতান্তই সাধারণ মানুষ ছিলো, ৫ই জানুয়ারির নির্বাচনকে কারচুপির নির্বাচন ভন্ডামির নির্বাচন গণতন্ত্র হত্যার নির্বাচন জেনেও সাধারণ মানুষ নীরবে সে নির্বাচন মেনে নিয়েছিলো কারণ মানুষের মনে একটাই প্রশ্ন একটাই হৃদয়বিদারক চিৎকার হাহাকার হয়ে বেরিয়ে এসেছিলো বি এন পি কেন সাধারণ মানুষকে পুড়িয়ে মারছে, বি এন পি কি ধরেই নিয়েছে এ দেশে কেবল আওয়ামীলীগের লোকজনই ট্রেন বাস গাড়ীতে চড়ছে? বি এন পি যদি সাধারণ মানুষকে প্রতিপক্ষ করে পুড়িয়ে মারলো তবে একজন সাধারণ মানুষ হিসাবে কেন মানুষ সরকারের মিথ্যাচারের বিরুদ্ধে দাঁড়াবে, কার জন্য দাঁড়াবে? ঠিক সেই ৫ই জানুয়ারির পূর্বাবস্থায় আবার বি এন পি। আবার মানুষ পুড়ানোর নারকিয়তায় তার মেতে, ঐ নপুংশকদেরকে কে বুঝাবে সাধারণ মানুষদেরকে এভাবে তারা পুড়িয়ে মেরে দিনদিন আরো জণবিচ্ছিন্ন হয়ে পড়ছে আর বর্তামান সরকার সেটাই চাইছে।



পুলিশ - র‌্যাব- বি ডি আর, তিন প্রধানের বক্তব্যে ঝাঁঝ আছে, ভাইরে আমরা ঝাঁঝ চাইনা, আমরা নির্বাচন চাইনা। আল্লার কসম তোমরা যদি যুদ্ধাপরাধের বিচার প্রক্রিয়াকে প্রলম্বিত করার এই নাঠকের কুশিলব হও আমরা আজ আর সেই বিচারও চাইনা, একদিন সে বিচার আমরা ঠিকই করে নেব, ভ্রাতৃত্বয় আজ তোমরা যেকোন মূল্যে মানুষ পুড়ানোর নগ্ন খেলাটা বন্ধ করো ভাই।



কাল এক গর্ভবতী মা পুড়ে গেছেন, পেটের ভেতরে বাচ্চাটা মারা গেছে। অপারেশন করে বাচ্চাটা বের করতে হবে, মা এমন ভাবে পুড়ে গেছেন পেটে ছুরি চালানোর মতো জায়গা নেই। তোমরা যারা তারেকের দালাল, তোমরা কেন বুঝোনা লোকটা অশিক্ষিত, একটা অশিক্ষিত লোকের কথায় এভাবে সহিংসতা চালিয়ে তোমরা কি পেতে চাও ভায়েরা? নিজে অশিক্ষিত হওয়াটা দোষের নয়, স্বইচ্ছায় অশিক্ষিত দ্বারা পরিচালিত হওয়া নিশ্চয়ই মারাত্মক অন্যায়।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৯ শে জানুয়ারি, ২০১৫ রাত ৩:৪৩

রামন বলেছেন: এই সামান্য কৌশলটা যদি না ধরতে পারে তাহলে বি এন পি কিসের রাজনীতি করে৷ এখন নেতৃত্বের পরিবর্তন ছাড়া বি এন পির আর গতি নেই৷

২| ১৯ শে জানুয়ারি, ২০১৫ ভোর ৫:৩০

রাফা বলেছেন: "রামন" যথার্থ মন্তব্য করেছেন-এই যদি হয় ১টি রাজনৈতিক দলের অবস্থা তাহোলে সেই দলের কি রাজনীতি করার যোগ্যতা আছে কিনা তা ভেবে দেখা উচিত বাংলাদেশের মানুষের।

জনগণকে পুড়িয়ে কাদের জন্য এই আন্দোলন!খালেদা জিয়া বা তারেক জিয়াকে পুনর্বাসনের আন্দোলন করে সাধারণ মানুষের স্বার্থ কোথায়?

কাজেই কোন ফাঁদ নয় এটা হোচ্ছে যুদ্ধাপরাধীদের রক্ষার আন্দোলন।
যা বিএনপি সজ্ঞানেই করছে-এটাই বিএনপির ধারাবাহিক রাজনীতি।এখন সময় এসেছে সিদ্ধান্ত গ্রহণের বিএনপি কি এই রাজনীতিকেই আকড়ে ধরে রাখবে কিনা ?
মানুষ এখন অনেক সচেতন,যা করে ভেবে চিন্তেই করে ।শিক্ষা যত বাড়বে সচেতনতা আরো বেশি হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.