নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি এক শেকড় বিচ্ছিন্ন পুষ্প, আসলে সূতো কাটা ঘুড়িআমি স্নিগ্ধ করা শুভ্র গগন ছেড়ে, কলঙ্কিত শামিয়ানার নিচে উড়ি।আমি রিক্ত হয়েছি, সিক্ত করেছি, ধরেছি ধ্বংসের গতিআমি আপন হস্তেই করিয়াছি বিনাশ, নিজের সর্বস্তুতি।

কালো_পালকের_কলম

আমি রিক্ত হয়েছি, সিক্ত করেছি, ধরেছি ধ্বংসের গতি আমি আপন হস্তেই করিয়াছি বিনাশ, নিজের সর্বস্তুতি।

কালো_পালকের_কলম › বিস্তারিত পোস্টঃ

জোৎনার এলোমেলো শব্দমালা

২৯ শে অক্টোবর, ২০১৮ সকাল ৮:২৭


[ছবি গুগল থেকে সংগ্রহ করা হয়েছে]


"ভুবন ভরা জোৎনার আলো আকাশ ভরা তারা,
বৃক্ষ ভরা সবুজ পাতা শূন্য তুমি ছাড়া।"

রাতের রহস্যময় আকাশ, আর তার বুকে অজস্র রহস্যময় নক্ষত্রের সমাহার। কিন্তু আজ একটা নক্ষত্রের দিব্যালোকে মুহ্যমান পুরো ভব সংসার।
এই জোৎনার আলোয় নদীর পানি, তীরের বালি সবই যেন রুপান্তরিত হয়ে গেছে ছোট ছোট চন্দ্র খন্ডে।

আমার কাছে মনে হচ্ছে যেন আমি চাদের বুকে হাঁটছি। আচ্ছা চাঁদের বুকে যদি নদী থাকতো তাহলে নিশ্চয়ই আমার পাশে বয়ে চলা নদীর মতো হতো, রুপালি আলোয় ঝলমলে, যেন একটা তরল চন্দ্র।

আজ অনেক দিন পর লিখতে বসে শব্দ খুঁজে পাচ্ছি না। সন্ধ্যা পর্যন্ত সব ঠিকঠাক ছিল, মনাকাশ (মনের আকাশ) মেঘাচ্ছন্ন থাকলেও শব্দগুলো চোখের সামনেই ছিল। কিন্তু হঠাৎ করেই হারিয়ে গেল...??? আসলে হারানো যথাযথ কারণও আছে অবশ্য। একে তো মায়া ভরা জোৎনা রাত্রি তার উপর প্রিয় মানুষ টা....... থাক সব কথা বলতে নেই ।

পাঠক তুমি কি জানো...!!! জোৎনার সবচেয়ে অপূর্ব রূপ কখন দেখা যায়...???
জানো না তো...??? জানতাম জানো না... জোৎনার পবিত্র আলো যখন প্রিয় মানুষটার মুখমন্ডলে ছড়িয়ে পড়ে তখন জোৎনার যেন পবিত্র রুপ অবলোকন করা যায়, তার তুলনা বর্ণনা কোন কবি তার কবিতায় তো দূরের কথা কোন কলম তার কালি দিয়ে কখনো প্রকাশ করতে পারে নি পারবেও না।

ইশ যদি একটা বার এই দৃশ্যের অবলোকন করে নিজের অশান্ত চিত্তে প্রশান্তির দক্ষিণা বাতাস আনতে পারতাম। ইশ যদি সে একটা বার এই পূর্ণ যৌবনা চন্দ্রীমার উন্মাদ করা জোৎনার আলোয় আমার দৃষ্টিগোচর হতো...... আমি হয়তো তাকিয়ে থাকতাম, মিনিটের পর মিনিট... ঘন্টার পর ঘন্টা... প্রহরের পর প্রহর... দিনের পর দিন... সপ্তাহের পর সাপ্তাহ... পক্ষের পর পক্ষ... মাসের পর মাস... বছরের পর বছর... যুগের পর যুগ... শতাব্দীর পর শতাব্দী, কিন্তু তবুও মন ভরবে না ফুরোবে না নয়নের এই তৃষ্ণা............

ও... চাঁদ!!!.... চাঁদ.....!!! একটু দাড়াও না, তুমি তো আমার সব কথাই জানো... সবই তো বলি আমি তোমার কাছে। সেই যে কদমতলায়, শিমুলতলায়, পুকুর ঘাটের ফিসফিসানি... তুমি তো জানো আমার ভালো লাগা আর ভালোবাসার কথা। আচ্ছা সেও কি বলে তোমার কাছে তাঁর ভালো লাগা ভালোবাসার কথা...???

ও... চাঁদ!!! সে কি তোমার দিকে তাকিয়ে মিষ্টি করে হাসে? বলো না... ঠিক কেমন করে হাসে...??? কি??? তোমার বুঝি হিংসে হয় তাঁর হাসি দেখে? হবেই তো এমন হাসি তো আর পাঁচটা হাসির মতো নয়। আচ্ছা সত্যি করে বলো না সে কি....... না থাক সব কথা বলতে নেই।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৯ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:১৩

বিজন রয় বলেছেন: আপনার ব্লগটি ঘুরলাম। ৬টি পোস্ট করেছেন গত ৩ দিনে।

আপনার লেখাগুলো পরিচ্ছন্ন।

ভাল থাকুন সবসময়।

২৯ শে অক্টোবর, ২০১৮ রাত ৯:২২

কালো_পালকের_কলম বলেছেন: ধন্যবাদ.... লিখতে জানি না ভালো করে, কিন্তু আমার বিশ্বাস অনেক কিছু শিখতে পারবো

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.