নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন নিয়মিত ব্লগার। মুক্তচিন্তার প্রকাশ ও চর্চা করি, গান শুনি, মুভি দেখি, আড্ডা মারি, ঘুরে বেড়াই আর জীবনকে উপভোগ করি। কারন জীবন তো একটাই। facebook.com/kamikaze.agnostic.blogger ব্লগ সাইটঃ thekamikazeblog.wordpress.com

কামিকাজি

চিত্ত যেথা ভয় শূন্য, উচ্চ যেথা শির, জ্ঞান যেথা মুক্ত, যেথা ধর্মের প্রাচীর

কামিকাজি › বিস্তারিত পোস্টঃ

সানি লিওনের বাংলাদেশ সফর ও কিছু প্রশ্ন

২৩ শে আগস্ট, ২০১৫ সকাল ৮:১২

সানি লিওনের বাংলাদেশে আগমন নিয়ে অনেক হইচই...

*হেফাজতে ইসলাম বলছে রক্ত দিয়ে হলেও সানি লিওনের বাংলাদেশ সফর হতে দিবে না।

*প্রগতিশীল সুশিলসমাজ বলছেন সানি লিওন আসলে বাংলাদেশের ভাবমূর্তি ও সংস্কৃতি ধ্বংস হয়ে যাবে।

*মুসলিম সমাজ বলছে সানি লিওন আসলে বাংলাদেশে ইসলামী মূল্যবোধ এবং যুবকদের চরিত্র অধঃপতন হবে।

*কিছু ''দেশপ্রেমিক'' অর্থনীতিবিদ বলছেন সানি লিওন বাংলাদেশের টাকা ইন্ডিয়াতে পাচার করে নিয়ে যাবে যেটা আমাদের জন্য ক্ষতিকর, ১৫ হাজার টাকা নিজেদের দেশের কাজে লাগানো উচিত।


আমার প্রশ্ন হলঃ
১) সানি লিওনকে টিভি, মোবাইল ফোন অথবা ল্যাপটপে দেখা অথবা লাইভ দেখার মধ্যে পার্থক্য কতটুকু?
২) হেফাজতে ইসলাম অথবা মুসলিম সমাজ কিভাবে জানলো যে সানি লিওন একজন পর্ণস্টার ছিল অথবা তিনি সিনেমা করেন? নিশ্চয়ই তারা দেখেছেন অথবা তাকে নিয়ে গবেষণা করেছেন।
৩) যখন আমাদের দেশের মেয়েরা সারাদিন হিন্দি সিরিয়াল দেখে, অথবা ছেলেমেয়েরা হিন্দিতে কথা বলে, আনারকলি ড্রেস কিনতে না পেরে আত্মহত্যা করে তখন আমাদের সংস্কৃতি কি বজায় থাকে?
৪) সানি লিওন আসলেই যদি এত সমস্যা হয় তাহলে আগে যে সালমান খান, শাহরুখ খান, দীপিকা পাডুকোন আসলো তখন এত চিল্লাচিল্লি হলো না কেন? নাকি তারা বোরখা পরে আমার সোনার বাংলা গান গাইতে এসেছিল?
৫) যাদের সানি লিওন আসলে এত চুল্কানি আমি তাদের পিসির D ড্রাইভে educational soft অথবা new folder অথবা funny wallpapers ফোল্ডারগুলি চেক করতে চাই।
৬) আমাদের এমন একটা ভাব সানি লিওনি স্টেজে উঠেই জামাকাপড় খুলে ড্যান্স শুরু করবে। বাংলাদেশে বর্তমানে মেয়েরা যে টাইপের ড্রেস পরে সানি লিওনও লজ্জা পাবে ওগুলো পড়তে। নায়লা নাইমকে তো ঠিকই '' tuma kata sondor, hagar hagar laik tamar janna'' কমেন্ট করেন, তাহলে সানি লিওন কি দোষ করল?
৭) আমাদের দেশের কত গুণী শিল্পী চিকিৎসার অভাবে মারা গেছেন, কত শিল্পী অর্থাভাবে অনাহারে দিন কাটাচ্ছেন সে খবর কি একবারও রাখেন? জীবনে তো এক হাজার টাকা নিয়ে তাদের সাহায্য করেন নাই। কয়জন বাংলাদেশী শিল্পীর গান এক হাজার টাকা টিকেট কেটে দেখছেন?
যাদের টাকা আছে তারাই দেখতে যাবে সেটা বাংলাদেশেই হোক অথবা পৃথিবীর অন্য কোন প্রান্তেই হোক।
নাকি টিকেটের দাম একটু কম হলে আপনিও চান্স নিতেন? এইজন্যই এত রাগ?


আমি সাংস্কৃতিক আগ্রাসনের বিরুদ্ধে, তবে অন্যের দোষারোপ করে নয়, নিজের সংস্কৃতি, নিজেদের শিল্পীকে প্রাধান্য দিয়ে এবং নিজেদের সঙ্কীর্ণ মনোভাব ত্যাগ করেই এর উচিত জবাব দেয়া সম্ভব।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.