নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন নিয়মিত ব্লগার। মুক্তচিন্তার প্রকাশ ও চর্চা করি, গান শুনি, মুভি দেখি, আড্ডা মারি, ঘুরে বেড়াই আর জীবনকে উপভোগ করি। কারন জীবন তো একটাই। facebook.com/kamikaze.agnostic.blogger ব্লগ সাইটঃ thekamikazeblog.wordpress.com

কামিকাজি

চিত্ত যেথা ভয় শূন্য, উচ্চ যেথা শির, জ্ঞান যেথা মুক্ত, যেথা ধর্মের প্রাচীর

কামিকাজি › বিস্তারিত পোস্টঃ

সৌদি রাজতন্ত্রঃ তোমাদের ধন্যবাদ

২৬ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:৩২

সৌদি রাজতন্ত্র তোমাদের ধন্যবাদ।

লক্ষ লক্ষ মুসলিমদের প্রিয় কাবা শরিফ এর দর্শন করতে দেয়ার জন্য তোমাদের ধন্যবাদ।

প্রতি বছর হজে আসা মানুষদের এত সুন্দর ব্যবস্থাপনার মাধ্যমে হত্যা করায় তোমাদের ধন্যবাদ।

পদদলিত হয়ে মারা যাওয়ার কারন হিসেবে অব্যবস্থাপনা নয়, হাজীদের দায়ী করায় তোমাদের ধন্যবাদ।
পদদলিত হয়ে হাজীদের মৃত্যু মানুষের কন্ট্রোলে না, আল্লাহর ইচ্ছে অনুযায়ী হয়েছে, এই কথা বলার জন্য সৌদি গ্র্যান্ড মুফতিকে ধন্যবাদ ।

হজ দুর্ঘটনার পরের দিনের লসএঞ্জেলসে একজন অনিচ্ছুক নারীকর্মিকে ধর্ষন করতে গিয়ে ধরা খেয়ে একজন সৌদি যুবরাজ জরিমান দিয়েছেন ৩ লক্ষ ডলার, আপনাকেও ধন্যবাদ।

মডেল কিম কার্দাশিয়ানের পাছা দেখার বিনিময়ে একজন সৌদি যুবরাজ এক রাতে খরচ করেছেন ১০ লক্ষ ডলার, আপনাকেও অনেক ধন্যবাদ।

প্রতি হজ মৌসুমে হজ ফি ও ওমরা ফি থেকে প্রতি বছর আয় হয় ৮ থেকে ১০ বিলিয়ন ডলার। এত অল্প টাকা লাভের পরেও যে হাজীদের হজ করতে দিচ্ছেন, আপনাদের ধন্যবাদ।

ফ্রান্স সফরে সৌদি প্রিন্সের জন্য একটি বিচ সহ গোটা পর্যটন এরিয়াকেই খালি করতে হয়। সাধারন জনগন বিরক্ত হয়ে প্রিন্সকে চলে যেতে আন্দোলন করে, ওরা কিছু বুঝে? পুরা ফ্রান্সটাই যে খালি করেননাই, তাই আপনাদের ধন্যবাদ।

সৌদি বাদশার জন্য একটা গোটা হোটেলই ভাড়া করা লাগে। সোনায় মোড়ানো টয়লেট, হিরাখচিত বিলাসবহুল গাড়ি, মসলিনের জুব্বা। এত টাকা থাকা সত্ত্বেও এত দৈন দুর্দশার মধ্যে জীবনযাপন করছেন। আহারে ! চুক চুক। এই মহানুভবতার জন্য আপনাদের ধন্যবাদ।

বিশ্বের বড় বড় জুয়ার ক্যাসিনোতে সৌদি পরিবারকে প্রায়ই দেখা যায়। লাসভেগাসের জুয়ার আড্ডায় এযাবৎ সবচেয়ে বড় মিলিয়ন ডলারের বাজি হেরে বিশ্ব রেকর্ড এক সৌদি প্রিন্সের। তারপরেও কোন অহঙ্কার নেই।

শ্রম আইনের মারপ্যাচে গৃহকর্মীর নামে দাসপ্রথা পালন করে সৌদি পরিবার। অমানুষিক নির্যাতনের পরেও কিছু লোক বেচে যায়। শালার কই মাছের প্রান!

ছোট ছোট বাচ্চাদের উটের জকি বানিয়ে পৈশাচিক আনন্দ লাভ করে। কতটা শিশুদের প্রতি ভালবাসা। শিশুরা অনেক আনন্দ পায় মরুভুমির গরমে ভয়ে চিৎকার করতে যাতে উট আরও জোরে দৌড়ায়। ধন্যবাদ আপনাদের কচি শিশুদের মনোরঞ্জন করার জন্য।

নারীদের কত সম্মান। নারী শিক্ষা চায় না, সব আরব দেশে নারীদের গাড়ী চালানোর অধিকার থাকলেও কোন সৌদি নারী নিজ দেশে ড্রাইভিং করতে পারে না, লাইসেন্স নিষেধ, একক চলাচল নিষিদ্ধ। বাহ, এই না হলে নারী অধিকার।

হাজার খুন, ধর্ষণ, অন্যায় করলেও সৌদি রাজপরিবার এবং শেখদের পরিবারের কারো বিচারের নিয়ম নেই। অন্য দেশের মানুষ কিছু করলেই হাত কেটে অথবা খোলা ময়দানে শিরচ্ছেদ অথবা ফাসি দিয়ে হত্যা। একমাত্র সৌদি সরকারই ন্যায় বিচার প্রতিষ্ঠা করেছে। অন্য সব রাষ্ট্রের জন্য সৌদি আরব উদাহরন হয়ে থাকবে।

সিরিয়ায় যুদ্ধপীড়িত মানুষরা ছোট জাতের তাই তাদেরকে আশ্রয় দিতে না চাইলেও জার্মানিতে তাদের জন্য ২০০ মসজিদ নির্মাণের প্রস্তাব দিয়েছে সৌদি সরকার। এই না হলে সৌদি পররাষ্ট্রনীতি।

শুধু শুধুই সবাই সৌদি পরিবারের সমালোচনা করে। এরা এতোটাই মাটির মানুষ, তাই যুগে যুগে অসংখ্য নবী রাসুল এই পবিত্র মাটিতে জন্মগ্রহন করেছেন।

''আজকের খবরঃ সৌদি আরবের মিনায় বৃস্পতিবারে পদদলিত হয়ে প্রাণহানির ঘটনা নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বেসরকারি সংস্থা 'লিডার্স' এর নির্বাহী পরিচালক মোহন কুমার মণ্ডলকে ৫৭ ধারায় গ্রেফতার করেছে পুলিশ।''

একটি পাদটীকাঃ নিজের জীবন বাঁচানো ফরজ।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:৫৯

আত্মার অতৃপ্তা বলেছেন: Uttam chesta ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.