নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন নিয়মিত ব্লগার। মুক্তচিন্তার প্রকাশ ও চর্চা করি, গান শুনি, মুভি দেখি, আড্ডা মারি, ঘুরে বেড়াই আর জীবনকে উপভোগ করি। কারন জীবন তো একটাই। facebook.com/kamikaze.agnostic.blogger ব্লগ সাইটঃ thekamikazeblog.wordpress.com

কামিকাজি

চিত্ত যেথা ভয় শূন্য, উচ্চ যেথা শির, জ্ঞান যেথা মুক্ত, যেথা ধর্মের প্রাচীর

কামিকাজি › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশ ৯০ ভাগ মুসলিমের দেশ নয়, জানতে চান কেন?

১১ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:৩৪


সেই ছোটবেলা থেকে শুনে আসছি, বাংলাদেশ ৯০ ভাগ মুসলমানের দেশ। অবশ্যই না।

বাংলাদেশের ৯০ ভাগ মুসলিমের ৯০ ভাগ ঠিকমত নামাজ পরে না, জাকাত তো দেয়ই না।

কুরবানির সময় ফেতরার নামে চামড়া অথবা অল্প কিছু টাকা দেয়। কার গরু কত দামি সেই নিয়ে প্রতিযোগিতা। মুখে মুখে ১০০ বার ইন্ডিয়াকে গালি দিলেও হিন্দু দেশের গরু ছাড়া কুরবানি দিতে পারে না।

যেই দেশে এক গলিতে চারটা আলিশান মার্বেল পাথরের ৩ তলা, ৪ তলা মসজিদ থাকে, নামাজ পড়ার লোক পাওয়া যায় না। কিন্তু পর্যাপ্ত স্কুল নাই, হাসপাতাল নাই।

বিজ্ঞান সম্পর্কিত সেমিনারে লোকজন পাওয়া না গেলেও ভন্ড পীরের দরগায় লাখো মানুষের যাতায়াত। ২০১৬ সালেও পানি পড়া, তাবিজ, জীন ভুতে আমরা বিশ্বাস করি।

নায়লা নাঈমদের নোংরামি বাংলাদেশে কোন সমস্যা না হলেও ব্লগারদের লেখা বাংলাদেশে অনেক বড় সমস্যা। ব্লগার মানেই নাস্তিক, নাস্তিকদের ফাঁসি চাই। নাস্তিকদের হত্যা করলে সবাই মনে মনে খুশি হয়, যাক ইসলামকে রক্ষা করা গেল।

সুদ, ঘুষ, মদ বিক্রি, পতিতালয় বাংলাদেশে আইনত সিদ্ধ হলেও প্রকাশ্যে প্রেম করলেই গ্রেফতার।

ধর্মীয় শিক্ষার নামে মাদ্রাসাতে চলে শিশুদের মগজধোলাই, ভিখারির ট্রেনিং দিয়ে আলিয়া মাদ্রাসার নামে চাঁদা উত্তোলন। হুজুরদের দ্বারা পাশবিক নির্যাতন ও যৌন হয়রানি। কিন্তু আমরা সবাই চুপ।

বাংলাদেশের মোটামুটি সবাই জন্মসুত্রে মুসলমান, যার অধিকাংশই কুরান হাদিস ঠিকমত পড়েনাই। কলেমা পড়ে আর মানুষের মুখে মুখে শুনেই সবাই মুসলমান। ইসলাম ধর্ম সম্পর্কে তেমন জ্ঞান না থাকলেও নবীকে নিয়ে কথা বললে রক্তে আগুন ধরে যায়। যদি সবাইকে নামাজ রোজা ঠিকমত পালন করে, ঈমানের পরীক্ষা দিয়ে মুসলমান হতে হত, তাহলে বাংলাদেশে মুসলমানরা থাকতো সংখ্যালঘু।

ব্লগার মানেই নাস্তিক না, নাস্তিক মানেই ব্লগার না, এই ক্ষুদ্র চিন্তাটুকু যে দেশের মানুষ ভাবতে পারে না, সেই দেশে ইসলামের নামে ভন্ডামি চলবে তা অবশ্যম্ভাবী।





মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১১ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:৪১

থার্টিন বলেছেন: হুম

২| ১১ ই মার্চ, ২০১৬ রাত ৮:১২

আতোভাইলু বলেছেন: ধর্মের অনুসারীদের কার্যকলাপ দেখে ধর্মকে বিচার করা তো অন্যায়। এটা পাশ্চ্যতের লোকেরা করে। ইসলামের নামে যারা অন্যায় করে, তাদের দায়ভার ইসলাম কেন নিবে? আর আপনাদের কথা শুনলে মনে হয় যেন ধর্মটাই আপনাদের জন্য সমস্যা।

৩| ১১ ই মার্চ, ২০১৬ রাত ৮:৫৫

বিজন রয় বলেছেন: আপনাকে ধরল বলে!!

সাবধান।

৪| ১১ ই মার্চ, ২০১৬ রাত ৮:৫৮

সায়েল বলেছেন: ব্লগার মানেই নাস্তিক না, নাস্তিক মানেই ব্লগার না

এই কথাটি ঠিক বলেছেন। কিন্তু জনসাধারণের অধিকাংশই কি এটা মানে না? আমার বাস্তব অভিজ্ঞতানুসারে এটা অধিকাংশ মানুষই জানে।

৫| ১১ ই মার্চ, ২০১৬ রাত ১০:১১

আরণ্যক রাখাল বলেছেন:
বিজ্ঞান সম্পর্কিত সেমিনারে লোকজন পাওয়া না গেলেও ভন্ড পীরের দরগায় লাখো মানুষের যাতায়াত
এই কথাগুলা লাখবার শুনছি। একসময় আমিও বলতাম। এই লাখবার বলা কোথা না বলে বিজ্ঞান সম্পর্কিত কিছু বলেন, সৃষ্টিশীল কিছু বলেন, লিখেন, কাজে লাগবে। পাঠকের।
এই সমস্যা, ঐ সমস্যা ইত্যাদি বলে লাভ নাই।
এই ধরনের লেখা পড়লে মনে প্রশ্ন জাগে যে, আমরা আসলে লিখছিটা কী? যদি কিছু না-ই লিখি, ব্লগার হিসেবে পরিচয় দিয়েই লাভ কি? শুধু এটা লিখে লাভ আছে, যে ব্লগার মানেই নাস্তিক ইত্যাদি ইত্যাদি

৬| ১১ ই মার্চ, ২০১৬ রাত ১১:৩১

গাওসেল এ. রাসেল বলেছেন: অযথা রাগ না ঝেড়ে যুক্তিসঙ্গত লেখা লিখুন। পজিটিভলি ভাবার চেষ্টা করুন। শুভ কামনা রইলো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.