নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন নিয়মিত ব্লগার। মুক্তচিন্তার প্রকাশ ও চর্চা করি, গান শুনি, মুভি দেখি, আড্ডা মারি, ঘুরে বেড়াই আর জীবনকে উপভোগ করি। কারন জীবন তো একটাই। facebook.com/kamikaze.agnostic.blogger ব্লগ সাইটঃ thekamikazeblog.wordpress.com

কামিকাজি

চিত্ত যেথা ভয় শূন্য, উচ্চ যেথা শির, জ্ঞান যেথা মুক্ত, যেথা ধর্মের প্রাচীর

কামিকাজি › বিস্তারিত পোস্টঃ

কিভাবে বুঝবেন আপনি একজন মুসলমান?

২২ শে অক্টোবর, ২০১৬ রাত ১১:৩৮


আপনি মুসলমান কিনা সেটা যাচাই করার জন্য আমার ব্যাক্তিগত দৃষ্টিকোণ থেকে কিছু লক্ষন পর্যালোচনা করলেই আপনি বুঝতে পারবেন আপনি মুসলমান কিনা।

কখন বুঝবেন আপনি একজন মুসলমান?

১) যখন শারলি হেব্দো মোহাম্মদের ছবি আকার ফলে আপনার রক্ত গরম হয়ে যায়, কার্টুনিস্টদের খুন করে ফেলতে ইচ্ছা করে, কিন্তু উইকিপিডিয়ায় মোহাম্মদের ছবি থাকার পরেও আপনি স্বচ্ছন্দে উইকিপিডিয়া ব্যবহার করেই যান।

২) যখন ইহুদী মার্ক জুকারবার্গের ফেসবুকে ইহুদী নাসারাদের বিরুদ্ধে গ্রুপ/ইভেন্ট খোলেন, বজ্রহুঙ্কারে পোস্ট দেন, ইহুদী নাসারাদের ঘৃণা করার পরেও ইহুদী নাসারাদের সকল প্রযুক্তি ব্যবহার করেন, সুই থেকে মোবাইল ফোন পর্যন্ত। ( বিঃদ্রঃ একজন মুমিন দাবী করেছেন, মার্ক জুকারবার্গ নাকি ফেসবুকের কোড কুরআন থেকে চুরি করেছে, তাই ফেসবুক ইউস করা জায়েজ, বলেন সুভানাল্লা!)

৩) যখন তর্কে জেতার জন্য হাদিসের শরনাপন্ন হন, আবার বাঁশ খেয়ে সকল হাদিসকে অস্বীকার করে কুরানেই ব্যাক করেন।

৪) যখন মায়ানমারের মুসলিমদের প্রতি আপনার দরদ উথলায়া ওঠে, ফেসবুকে কাঁদতে কাঁদতে বালিশ ভিজিয়ে ফেলেন কিন্তু মধ্যপ্রাচ্যে লাখ লাখ মুসলমান মরতে থাকলেও আপনি দেখেও না দেখার ভান করেন অথবা এখানেও ইহুদী নাসারাদের ষড়যন্ত্র খোঁজেন।

৫) যখন ইসলামের বিরুদ্ধে কেউ কটাক্ষ করলে রাস্তায় বিক্ষোভ মিছিল করেন, ইসলামের জন্য জীবন দিয়ে দিবেন... হ্যান করুঙ্গা ত্যান করুঙ্গা... কিন্তু ফজরের নামাজে মসজিদ খালি থাকে।

৬) যখন আপনি পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন না ঠিকই কিন্তু জুম্মার নামাজ ক্বাযা হয়না।

৭) যখন হিন্দুদের পাঁঠাবলিকে পশু নির্যাতন দাবী করে পশুবলি বন্ধের দাবী জানালেও কিন্তু লাখ লাখ পশু কুরবানী বন্ধের কথা বললেই ম্যাতকার করে ওঠেন '' ইসলামোফোবিয়া''।

৮) যখন নাস্তিক ব্লগারদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেন কিন্তু তাদের ব্লগে মুমিন মুসলমানদের উপস্থিতি সবচেয়ে বেশি থাকে।

৯) যখন বিভিন্ন পর্ণস্টার, চটি পেইজে আপনার লাইক দেওয়া থাকে কিন্তু ফেসবুকের সমস্ত বিষয়কে ইসলামের দৃষ্টিভঙ্গিতে দেখার চেষ্টা করেন এবং কমেন্টে হাদিস কুরআনের রেফারেন্স দেন। তবে অর্ধনগ্ন মেয়েদের ফেসবুক লাইভে আপনার উপস্থিতি লক্ষনীয়।

১০) যখন বলেন আইসিস ইসলামের ভুল ব্যাখ্যা দিচ্ছে, সুরা মায়েদার ৩২ নাম্বার আয়াতের রেফারেন্স দেন '' যে ব্যক্তি কোনো মানুষকে হত্যা করল, যেন গোটা মানব জাতিকেই হত্যা করল '' ।যদিও এখানে আপনি কন্টেক্সট খুঁজতে যান না। বনী ইসরাইলকে উদ্দেশ্য করে বলা আয়াতটি দিয়ে সকল মানবহত্যার বিরুদ্ধে কথা বলেন কিন্তু সৌদি আরব যখন ইসলামী কায়দায় কোন ইনভেস্টিগেশন না করেই চারজন সাক্ষীর সাক্ষ্যে মানুষের গলা কেটে ফেলে, তখন আপনি মুখে তালা লাগিয়ে বসে থাকেন। যখন চারজন সাক্ষীর অভাবে ধর্ষিতা নারীকে পাথর ছুড়ে হত্যা করা হয়, আপনি তখন ওই নারীর পোষাকের ত্রুটি খুজে বের করেন।

১১) যখন আপনি নিজে অনেকগুলি প্রেম করলেও (ফোনসেক্স সহ) যখন কোন ইসলামিক দেশে প্রেমের দায়ে কাউকে গ্রেফতার করা হয় আপনি হাততালি দিয়ে ওঠেন এবং মনে মনে বলেন '' যাক, ইসলাম প্রতিষ্ঠিত হচ্ছে''।

১২) যখন আপনি মদ না খেলেও (মদ যে হারাম এটা কুরআনে কোথাও লেখা নেই) নিয়মিত সিগারেট পান করেন। কিন্তু কুরানের দৃষ্টিতে ধূমপান হারাম হওয়া সত্ত্বেও খুব একটা মাথা ঘামান না অথবা কুরআনে সিগারেটের কথা লেখা নেই এইসব বলে পার পেয়ে যাবার চেষ্টা করেন। যদিও কুরআনের দৃষ্টিতে ধূমপান ১০০% হারাম। (সুত্রঃ সুরা আল বাকারাহ, আয়াত-১৯৫, সুরা আল মায়িদাহ, আয়াত- ৯০)।

১৩) যখন সারাদিন সকল হারাম কাজ ( টিভি দেখা, গান শোনা, মিথ্যা বলা, মদ খাওয়া, সিগারেট খাওয়া, খেলাধুলা করা, বেপর্দা নারীদের সাথে মেলামেশা ইত্যাদি) করা্র পরেও মাংসের দোকানে দিয়ে হালাল মাংস খোজেন অথবা রেস্টুরেন্টে খাবার আগে জিজ্ঞেস করে নেন, ''মাংসটা হালাল তো?''

১৪) যখন আপনার প্রতিবেশী অভুক্ত থাকে, রাস্তায় হাজার হাজার মানুষ ঘুমায়, আর আপনি চিপস খেতে খেতে ইউটিউবে জাকির নায়েকের ইসলামী ভিডিও দেখে ইসলামী মুল্যবোধে জাগ্রত হওয়ার শপথ নেন, সকালে ঘুম থেকে উঠে যেই লাউ সেই কদু।

১৫) যখন চাকরিজীবনে ঘুষের টাকায় গাড়ী বাড়ী করে সন্তানদের বিদেশ পাঠিয়ে শেষ বয়সে হজে গিয়ে সকল পাপ ধুয়ে ফেলার চেষ্টা করেন।

১৬) যখন আপনি হিন্দুদের ধার্মিক রীতিনীতি নিয়ে হাসিঠাট্টা করলেও যখন আল্লাহর সন্তুষ্টির জন্য লাখ লাখ পশু জবাই করেন, আহামক্কের মত আয় বিবর্জিত মরুভুমির আয়ের উৎস হিসেবে হজে গিয়ে লাখ লাখ টাকা খরচ করেন, একটি খাম্বাকে শয়তান মনে করে পাথর ছুড়ে মারতে থাকেন, সাফা মারওয়া পাহাড়ের মাঝখানে দৌড়াদৌড়ি করতে থাকেন অথবা ঘানির বলদের মত কাবাকে ঘিরে চক্কর দিতে থাকেন।

১৭) যখন আপনি সকল বিচারের ভার পরকালে আল্লাহর উপর ছেড়ে দেন কিন্তু ঠিকই কুরআন,হাদিস, শরিয়া আইন অনুযায়ী নিজেই বিচার শুরু করেন এবং শাস্তি দেন।

১৮) যখন আপনি একজন সহিহ মুসলমান হওয়ার চেষ্টা করেন কিন্তু পৃথিবীর নিয়মের গ্যাঁড়াকলে পরে ঠিকই ছবি তোলেন, ব্যাঙ্কে টাকা রাখেন, ইনকাম হারাম হয়, বেগানা নারীদের সাথে ওঠাবসা করতে হয়, সন্তানদের মাদ্রাসায় পাঠাতে মন চায়না, ইংলিশ মিডিয়ামে পড়ান। যখন আপনার জন্য কুরআন হাদিস ফলো করা অসম্ভব হয়ে পরে, তখন নিজেই ইসলামকে মডিফাই করার চেষ্টা করেন।

যদি আপনি এই লক্ষণগুলির একটিরও অন্তর্গত হন, আপনি একজন মুসলমান। যদি কোন লক্ষন বাদ গিয়ে থাকে, নিজ গুনে এখানে সংযুক্ত করে নিবেন।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৩ শে অক্টোবর, ২০১৬ রাত ১:২৬

এস. দেওয়ান বলেছেন: চমৎকার লিখেছেন । এই সব অতি উৎসাহী মুসলিম গুলো মাণব সমাজের জন্য বিপদ জনক ।

২| ২৩ শে অক্টোবর, ২০১৬ রাত ১:২৮

বিবেক ও সত্য বলেছেন: কিছু সত্য তুলে ধরেছেন

৩| ২৩ শে অক্টোবর, ২০১৬ সকাল ১১:০১

নির্ঝরের_স্বপ্ন বলেছেন: ১)উইকিপিডিয়াতে মুহাম্মদ (সঃ) এর ছবি তো বাত্তি জ্বালিয়েও খুঁজে পেলাম না
২) কোন মুমিন এমন দাবি করেছে - প্রমাণ দেন।
৩) এরকম যে করে - সে আপনার মতই এক আবআল ছাড়া আর কিছু নয়।
৪) মধ্যপ্রাচ্যের মুসলমানদের জন্যও অনেক প্রতিবাদ হয়, কিন্তু জন্মকানারা তা দেখেও দেখেনা।
৫) ফজরের নামাজে কোন মসজিদ খালি দেখেছেন? ছবি দেন।
৬) শুক্রবারে ছুটি পাওয়া যায়, তাই জুম্মায় সবাই উপস্থিত থাকতে চায়।
৭) হিন্দুদের পাঁঠাবলি নিয়ে মুসলিমরা কিছু বলেনা - নাস্তিকেরাই ম্যা ম্যা করে
৮) আপনি কি গুনেছেন কয়জন মুমিন ছিল?
৯) পুরাই আবাল মার্কা কমেন্ট
১০) সৌদি আরবের বিচার ব্যবস্থা সম্পর্কে না জেনেই আবার আবালের মত মন্তব্য

উহ! এগুলোর জবাব দিতে গেলে নিজেই আবাল হয়ে যাবার সম্ভাবনা। দূরে গিয়া মর! সামু গন্ধ করিস না!

০২ রা নভেম্বর, ২০১৬ রাত ১:২৩

কামিকাজি বলেছেন: ১) https://en.wikipedia.org/wiki/Muhammad

বাকি প্রশ্নের উত্তর দেওয়ার রুচি নাই।

৪| ২৩ শে অক্টোবর, ২০১৬ দুপুর ২:৫৬

আলিয়া হাসান বলেছেন: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জামাল নজরুল স্যার আমার আব্বুর শিক্ষক ছিল। ঐ সুবাদে আমার ওনাকে জানার সুযোগ হয়। মুসলিম পরিবার থেকে হলেও জীবনের একটা সময় নাস্তিক হয়ে যায়। কখনো ও কোন ধর্মকে ছোট করে কথা বলতে কেউ শুনে নাই। সৃষ্টিশীল চিন্তার জন্য সারা জীবন আমার আইকন হয়ে আছে আর থাকবে,
বর্তমানে কিছু মানুষ নিজেদের মুক্তমনা বলে দাবি করে ধর্মকে ছোট করে কথা বলছে আর আর এক পক্ষ ঐ কথাকে বাহবা দিচ্ছে। আইএস জঙ্গি গোষ্টি ইসলামকে ভুল ভাবে আর খারাপ ভাবে ব্যবহার করছে আর ইসলাম কে খারাপ ভাবে সবার সামনে উপস্থাপন করছে আর মুক্তমনা পরিচয়ে দাবি করা মানুষরা সেটি কে মেনে নিয়ে ইসলাম ধর্ম নিয়ে বানোয়াট কথা বলে আইএস দের আরও বেশী উৎসাহ দিচ্ছে।
এমন অবস্থা হয়ে গেছে, মুসলমানরা কুরবানি করলেও দোষ, কুরবানির গোস্ত গরীব দের দিলেও দোষ, ঈদুল ফিতরে গরীব দের যাকাত দিলেও দোষ।
আমি ও মুসলমান। কিন্তু আমার পরিবার থেকে আমি শিখছি, আমাদের নবী বলেছেন, কখনো অন্য ধর্ম নিয়ে বাড়াবাড়ি করবে না। আজ পর্যন্ত কোন ধর্মকে নিয়ে ছোট করে কথা বলার অথবা ছোট করে দেখার ছোট মন মানসিকতা নিজের মধ্যে তৈরি করতে পারি নাই। এত টুকু জানি আমরা যেই ধর্মের হয় না কেন, সবাই সমান।
যারা ধর্মকে খারাপভাবে ভাবে ব্যবহার করে মানুষ হত্যা সহ অশান্তি তৈরি করছে, সেই খারাপের বিরুদ্ধে লড়ায় করি আর করব কোন নির্দিষ্ট ধর্মের হয়ে না, মানুষ হয়ে। খারাপ মানুষদের খারাপ কাজকে শুধু বর্জন করি না, সাথে তাদের খারাপ কাজ দ্বারা নিজেদের চিন্তাকেও প্ররোচিত হতে দেই না কোন ধর্মকে ছোট করে দেখার অথবা ভুলে ভরা তথ্য দিয়ে উপস্থাপন করার।

৫| ২৩ শে অক্টোবর, ২০১৬ বিকাল ৫:১২

সেলিম৮৩ বলেছেন: লেখার যে ধরণ তাতে মনে হচ্ছে এই উদ্ভট জীবটার ভীমরতি ধরেছে।
পুরো লেখাটায় একটা পঁচা দুর্ধন্ধ টের পাচ্ছিলাম।
ইহার ধর্মজ্ঞান দেখে অামার লেখার ইচ্ছা হারিয়ে ফেলেছি।
এই অধমটার মূল উদ্দেশ্য ছিলো মুসলমানদের চরিত্রের কাটাছেড়া করা।

৬| ২৫ শে অক্টোবর, ২০১৬ সকাল ১১:০৯

জ্ঞান ক্ষুধা বলেছেন:



সামুতে একটা ট্রাম্প পাইলাম

আমি একজন নিয়মিত ব্লগার। মুক্তচিন্তার প্রকাশ ও চর্চা করি, গান শুনি, মুভি দেখি, আড্ডা মারি, ঘুরে বেড়াই আর জীবনকে উপভোগ করি। কারন জীবন তো একটাই।
ওয়াও.... পুরা ট্রাম্পের কপি

৭| ০৪ ঠা আগস্ট, ২০১৮ রাত ২:২৬

চানাচুর বলেছেন: হায় হহায়! অনেকগুলো পয়েন্টই তো আপনার সাথে মিলে গেল :P

৮| ০৪ ঠা আগস্ট, ২০১৮ রাত ২:৪৪

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: :||

৯| ০৪ ঠা আগস্ট, ২০১৮ ভোর ৪:৪০

মলাসইলমুইনা বলেছেন: আপনার ইসলামী জ্ঞান ব্যাপক !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.