নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন বিদ্রোহীর গর্জন

কবি ও কাব্য

একজন বিদ্রোহী বলছি ঃ যেখানে দেখিবে কোন অন্যায় অত্যাচার সেইখানে পাইবে শুনিতে আমার হুংকার সময় এসেছে সাথিরা সব অন্যায়ের বিরুদ্ধে আবার নতুন করে গর্জে উঠার।

কবি ও কাব্য › বিস্তারিত পোস্টঃ

২০১৩ সাল শুরু হলো দুর্দান্ত এক 'ঝড়' দিয়ে (সম্পূর্ণ অ্যালবাম লিঙ্ক)

০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ৯:৪৫







আমার সোনালি ৯০ দশক ছিল বাংলার সেরা সব শিল্পীদের সেরা গানের জোয়ার। যা আজো একদিনের জন্যও ভুলে যেতে পারেনি। আজ যেখানে বহু সুপারস্টার দের ভিড়ে মনের মতো গান হারিয়ে গেছে তখন সেই ৯০ দশকের অ্যালবামগুলোই আজো মনের খোরাক , মনের তৃষ্ণা মেটায় অবিরত।

আজ দিবো ৯০ দশকের হারিয়ে যাওয়া ও বর্তমান বাজারে বিলুপ্ত হয়ে যাওয়া ৯০ দশকের সুপার ব্যান্ড মিক্সড অ্যালবাম 'ঝড়' । অ্যালবামটি আপনাদের জন্য সর্বপ্রথম অনলাইনে প্রকাশ করলো Radio bg24 যাদের কাছে হারিয়ে যাওয়া ও খুঁজে না পাওয়া গানের অভাব নেই। যারা একের পর এক হারিয়ে যাওয়া দুর্লভ অ্যালবামগুলো একের বর্তমান প্রজন্মের কাছে তুলে দিচ্ছে ও আগামীতে আরও অনেক অনেক গান তুলে দিতে প্রস্তুত শুধু প্রয়োজন সবার একটু সহযোগিতা ও সত্যিকারের আন্তরিকতা। বাংলার গান দিয়ে বিশ্বকাঁপানোর ক্ষমতা যারা রাখে সেই 'রেডিও বিজি ২৪' এর প্রকাশিত 'ঝড়' অ্যালবাম এর গানগুলো শুনুন ............।। আর ভেবে দেখুন তো এখন কি এমন সুপার দুর্দান্ত গান কি নিয়মিত পাচ্ছেন?







ব্যান্ড মিক্সড 'ঝড়' ঃ১৯৯৩ সালে 'কান্ট্রি মিউজিক' এর পরিবেশনায় প্রকাশিত হয় ব্যান্ড মিক্সড অ্যালবাম 'ঝড়'। অ্যালবাম এর শিল্পীরা ছিলেন - আজম খান ,আইয়ুব বাচ্চু, নকীব খান, পিলু খান, রানা, মেহেদী (রকস্টারটা) , পার্থ (সোলস), লেনিন (সাডেন), ফয়সল (অর্থহীন), সুমন (অর্থহীন), শাহেদ, আর্টস ব্যান্ড ও একমাত্র নারী কণ্ঠ জুলী। অ্যালবাম এর নামের সাথে কাজের কি দুর্দান্ত মিল সেটা প্রথমেই বুঝতে পারি অ্যালবাম এর প্রথম গান প্রিয় আইয়ুব বাচ্চুর কণ্ঠে ' তখনও জানতে বাকী - আইয়ুব বাচ্চু গানটি শুনে। এ যেন নতুন এক শান্তশিষ্ট আইয়ুব বাচ্চুকে পাওয়া যা ছিল এক বিস্ময়। এই বিস্ময় কাটতে না কাটতেই মেহেদী ও পার্থের কণ্ঠের

তোমারই অপেক্ষায় - মেহেদী ও পার্থ । যা শুনে রীতিমতো মাথা নষ্ট হয়ে যায়, তাই গানটা বেশকয়েকবার রিপিট করে শুনি। অ্যালবাম এর অন্য গানগুলো 'ওগো মেয়ে তুমি কি জানো- রানা, জীবন সাথী হবে তুমি - আজম খান, একদিন প্রজাপতি হয়ে - নকীব খান , জীবনের মানে - আর্টস, প্রেমের জন্য জীবন- লেনিন, কত স্বপ্ন - ফয়সল , সাদা শার্ট পড়া - শাহেদ এর গানগুলিও ছিল একেকটি দারুন গান। তবে অ্যালবাম এর নারী কণ্ঠ জুলির এই মধু রাত - জুলী ও সর্বশেষে প্রিয় পিলু খানের কণ্ঠের তুমি তো বলেছিলে - পিলু খান গানটি ছিল অসাধারন অদ্ভুত সুন্দর একটি গান। আমার কাছে অ্যালবাম এর আইয়ুব বাচ্চু, মেহেদী ,রানা ও পিলু খানের গানগুলো সবচেয়ে বেশী ভালো লাগতো। আজো শুনে যাই প্রিয় এই অ্যালবামটি। সম্পূর্ণ অ্যালবামটি সংগ্রহ করতে www.radiobg24.com এ ফ্রি রেজিস্ট্রেশন করুন ।

মন্তব্য ২ টি রেটিং +৩/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ১০:১৯

জুতার ফিতা বলেছেন: তখনো জানতে বাকি...........।
এখনো চোখে জল আনে...............

২| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ৮:৫৪

বোকামানুষ বলেছেন: পোস্টে +++++

অফটপিকঃ
কোথায় পুরনো ইংলিশ গানের কালেকশন ভাল পাওয়া যায় বলতে পারেন। আমি কয়েকদিন ধরে Suzanne Vega এর গানের সিডি খুজতেসি রাইফেলস স্কোয়ার গিয়েছিলাম পাইনি কোথায় পাওয়া যেতে পারে যদি জানা থাকে জানালে উপকৃত হতাম ।

ভাইয়া আপনার তো গান সম্পর্কে অনেক ধারনা তাই ভাবলাম হয়ত হেল্প করতে পারবেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.