নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন বিদ্রোহীর গর্জন

কবি ও কাব্য

একজন বিদ্রোহী বলছি ঃ যেখানে দেখিবে কোন অন্যায় অত্যাচার সেইখানে পাইবে শুনিতে আমার হুংকার সময় এসেছে সাথিরা সব অন্যায়ের বিরুদ্ধে আবার নতুন করে গর্জে উঠার।

কবি ও কাব্য › বিস্তারিত পোস্টঃ

অন্য এক আইয়ুব বাচ্চু'র অন্য গানগুলো

১২ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৫:৪০



বসের ছবিটা জটিল না? হুম, জটিল তো লাগবোই ।আমাদের প্রিয় ‘এবি’ (বাচ্চু ভাই) সবসময়ই জটিল ছিল । ৯০ দশকে বাচ্চু ভাই ব্যান্ড সঙ্গীত মাতাচ্ছেন । অডিও ইন্ডাস্ট্রি আর কনসার্ট নিয়ে তুমুল ব্যস্ত ।তখন আমার রেডিও শোনারও অভ্যাস ছিল কারণ বাংলা সিনেমা কোনটা আসতেছে সেইসব খবরাখবর আপডেট আমার চাই । রেডিও’তে নাজমুল হোসেন ও মাজহারুল ইসলাম এর সিনেমার বিজ্ঞাপনের উপর নির্ভর করতো কোন ছবিটা আগে দেখবো আর কোন ছবিটা পরে দেখবো । একদিন শুনি ‘লুটতরাজ’ নামে একটি ছবি আসতেছে । সেই ছবির বিজ্ঞাপনে শুনতে পেলাম একটি গানের কয়েকটি লাইন ‘’অনন্ত প্রেম তুমি দাও আমাকে ‘’ ...... শুনেই মাথা চক্কর দিয়ে উঠলো । বাচ্চু ভাইয়ের গলা না? পরে নাজমুল হোসেন নিজেই নিশ্চিত করে দিলেন এইভাবে ‘’বাংলাদেশের ব্যান্ড সঙ্গীত কাঁপানো জনপ্রিয় কণ্ঠ সবার প্রিয় আইয়ুব বাচ্চু এই প্রথম গান নিয়ে আসছেন চলচ্চিত্রে, আপনাদের জন্য নায়ক মান্নার চমক ‘’ । সেদিন থেকে প্রতিক্ষা শুরু আমার ও আমার বন্ধুদের । নায়ক মান্না প্রযোজিত প্রথম ছবি ‘লুটতরাজ’ মুক্তির প্রথম দিন আসা মাত্রই দেখতে গেলাম ছবিটা । ছবিটা যেমন অস্থির ,বসের গানটাও ছিল অস্থির শিল্পী কনক চাঁপা’র সাথে । ছবিতে মান্না যখন ‘’অনন্ত প্রেম ‘’ বলে উঠে তখনই সব দর্শক হাততালি দিতে লাগলো ,অর্থাৎ সবার কাঙ্ক্ষিত সেই গানটি এসে গেছে পর্দায় । বাচ্চু ভাইয়ের কণ্ঠের সাথে দর্শকদের সে কি চিৎকার করে গলা মেলানো আজো ভুলি নাই । ......... এভাবেই মান্না প্রযোজিত ও কাজী হায়াত পরিচালিত বছরের সেরা ১০ ব্যবসাসফল ছবির একটি ‘লুটতরাজ’ দিয়ে চলচ্চিত্রে দেশসেরা সঙ্গীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুরে চলচ্চিত্রের গানে রাজকীয় অভিষেক হলো ‘ব্যান্ড কিং সিঙ্গার’ প্রিয় আইয়ুব বাচ্চু’র । এরপর কনক চাঁপা’র সাথে হেলাল খান এর ‘সাগরিকা’ ছবির ‘সাগরিকা ‘ গানটি সুপারহিট আর কাজী হায়াত এর ‘আম্মাজান’ ছবির ‘’আম্মাজান আম্মাজান’’ ও ‘স্বামী আর স্ত্রী’ গান দুটি তো বক্স অফিস ছাপিয়ে অডিও ক্যাসেটেও সুপারহিট তোলপাড় করা গান । উল্লেখ্য যে এবি’র গাওয়া সুপারহিট সবগুলো চলচ্চিত্রের গানের সুরকার ও সঙ্গীত পরিচালক ছিলেন আহমেদ ইমতিয়াজ বুলবুল ।

‘রেডিও বিজি২৪’ এর প্রিয় বন্ধুরা আপনারা জানেন যে ‘রেডিও বিজি২৪’ বাংলা গানের আর দশটি সাইটের চেয়ে সম্পূর্ণ ভিন্ন । রেডিও বিজি২৪ হলো বাংলা গানের একটি পরিপূর্ণ সমাহার যা বাংলা গানের একটি সমৃদ্ধ আর্কাইভে রুপ দিতে আমরা প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি । সেই চেষ্টার ফলশ্রুতিতে আজ আমরা আমাদের আর্কাইভে বাংলাদেশের চলচ্চিত্রের গান যুক্ত করতে যাচ্ছি ব্যান্ড সঙ্গীতের জীবন্ত কিংবদন্তী আইয়ুব বাচ্চু’র গানগুলো দিয়ে। আইয়ুব বাচ্চু’র কণ্ঠের চলচ্চিত্রের ৪২ টি গানের সম্পূর্ণ সংগ্রহ আপনারা ২/১ দিনের মধ্যে পেয়ে যাবেন ।আজ দিচ্ছি সংগ্রহের ১ম পর্বটি । এরপর ধীরে ধীরে বাংলাদেশের চলচ্চিত্রের হারিয়ে যাওয়া গানগুলো প্রবেশ করবে আপনাদের প্রিয় বাংলা গানের যাদুঘর রেডিও বিজি ২৪ তে । উল্লেখ্য যে আইয়ুব বাচ্চু’র পুরো এই সংগ্রহটি আমাদের ওয়েবসাইটের অ্যাডমিন প্যানেলের অন্যতম ‘দ্রোহী’র আইডিতে ইমেইল করে পাঠিয়েছেন এক বন্ধু ও শুভাকাঙ্ক্ষী যিনি ‘রেডিও বিজি২৪’ এর নিয়মিত ভিজিটর ও রেজিস্টার্ড শ্রোতা । যিনি আমাদের সাইটে গানগুলো যুক্ত করার জন্য অনুরোধ করেছেন । নাম প্রকাশে অনিচ্ছুক সেই বন্ধুকে জানাই রেডিও বিজি২৪ পরিবারের পক্ষ থেকে অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা । এভাবেই সবার সম্মিলিত উদ্যোগে গড়ে উঠবে আমাদের স্বপ্নের সেই বাংলা গানের আর্কাইভ ।।

আইয়ুব বাচ্চু’র চলচ্চিত্রের গানের লিঙ্ক ১ - Click This Link

আইয়ুব বাচ্চু'র চলচ্চিত্রের গানের লিঙ্ক ২- Click This Link

বাংলার হারিয়ে যাওয়া গান পেতে আজই রেজিঃকরুনঃ http://forum.radiobg24.com/index.php

নিয়মিত আপডেট দেখুন – -https://www.facebook.com/radiobg24

মন্তব্য ৩ টি রেটিং +২/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:০৩

প্রোফেসর শঙ্কু বলেছেন: ঢুঁ মেরে দেখি।

২| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৯:১৬

বেলায়েত মাছুম বলেছেন: রেডিও তে অনেক শুনেছি, সময়ের সাথে গান ও রেডিও দূরে চলে গেল।
আপনাদের মাধ্যমে আবার শুনতে পারবো, আনন্দিত।

পুরনো ছবির গানের প্রতি বিশেষ অনুরক্ত।

৩| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:১২

সুমন কর বলেছেন: ফেবুতেই দেখেছিলাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.