নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মূর্খের রাজ্যে রাজা নয়,জ্ঞানীর রাজ্যে ভৃত্য হয়ে বাঁচতে চাই।জ্ঞান সমুদ্রে অামি এক জ্ঞানের কাঙ্গাল।এই সমুদ্রে বাঁচলে প্রশান্তি অার মৃত্যুতে মানব জীবন ধন্য।

অাব্দুল্লাহ অাল কাফি

সত্য সন্ধানী ও এক জ্ঞান পাগল

অাব্দুল্লাহ অাল কাফি › বিস্তারিত পোস্টঃ

হিরো অালম,কৌতুক,সংগ্রাম ও অনুপ্রেরনার গল্প

০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ সকাল ৮:১৬

চারদিকে যখন জঙ্গি অাতঙ্ক,দাঙ্গা হামলার অাশঙ্কা গুলশানের হলি অার্টিজেনে জঙ্গিদের অাত্মঘাতি হামলা সারাদেশ যখন শোকে স্তব্ধ ঠিক সেই সময়ে ইলেকট্রনিক্স মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে হিরো অালমের অাবির্ভাব।
তার অাবির্ভাব শোকে মাতম বাঙ্গালীর স্রেফ বিনোদন নাকি সংগ্রামী জীবন থেকে অনুপ্রেরনা গ্রহনের তার বিচারকারী পাঠক,দর্শক ও ধ্যানি জ্ঞানী ব্যক্তিবর্গ।
হিরো অালমের পুরো নাম অাশরাফুল অালম। বাড়ি বগুড়ার এরুলিয়া ইউনিয়নের এরুলিয়া গ্রামে।দুই সন্তানের জনক জিরো অালম কালের বিবর্তনে হারিয়ে যাওয়া সিডি ব্যবসা বাদ দিয়ে হাল ধরেন ক্যাবল ব্যবসার।এরপর জনপ্রিয় তারকাদের গানের সাথে মুখ মিলিয়ে স্থানীয় মডেলদের নিয়ে তৈরি করেন মিউজিক ভিডিও যা তার নিজ ক্যাবল চ্যানেলেই প্রচার করেন। অন্ত:কংকালসার দেহ নিয়ে মডেলদের সাথে নাচ ছিল মূলত দর্শকদের বিনোদনের অন্যতম খোরাক।মডেলিংয়ের যোগ্য না হলেও স্থানীয় চ্যানেলে প্রচারিত গানগুলিকে সবাই নিয়েছিল স্রেফ বিনোদন হিসেবে যা পরবর্তিতে ফেসবুক ও ইউটিউবে জনপ্রিয়তা পায়।তার জীবন কাহিনী নিয়ে অলোচনা সমালোচনা শুরু হয় পেপার ও পত্রিকাগুলোতে।ইউটিউবে তাকে নিয়ে কত বাড়াবাড়ি রকমের কৌতুকর সাক্ষাৎকার নেয়া হয়েছে তা না দেখলে অামার মত অাপনিও থাকবেন অন্ধকারে।
ইউটিউবে দেখা সাক্ষাৎকার গুলোতে তাকে যেসব হাস্যকর প্রশ্ন করা হয়েছে তার কিছু নমুনা তুলে ধরা হলো:
★অাপনি তো সাকিব খানের ভাত মেরেছেন এখন কি হবে?
★অনেক নায়িকা তো বলেই দিয়েছে অাপনাকে ছাড়া অার অভিনয়েই করবেন না এতে অাপনার মতামত কি?
★অাপনি তো মডেল অারিফেরও ভাত মেরেছেন এ সম্পর্কে কি বলবেন?
★কেউ যদি মাছ চাষ করতে চায় এতে অাপনার পরামর্শ কি?
★এখন অাপনি কয়টা সিম ইউস করছেন?
এক ভিডিওতে সাধারন মাননুষের মতামত জানতে চাওয়া হয়েছে যার প্রশ্নের ধরন ছিলো নম্নরুপ:
★হিরো অালম তো বেস্ট হিরো অ্যাওয়ার্ড পেতে যাচ্ছে এতে অাপনার মতামত কি?
★হিরো অালম তো সামনে নোবেল পেতে যাচ্ছে অাপনার কি অভিমত?
এক ভিডিওতে অাবার দেখা গেলো "অামার গার্ল ফ্রেন্ডকে নিয়া গেলো হিরো অালমে " শিরোনামে গান গাইতে।
এবার শোনা যাক হিরো অালমের সাক্ষাৎকারের কিছু হাস্যকর উত্তর:
প্রশ্ন: দেশের অনেক মানুষ অাপনাকে হিরো অালম বলে অাবার অনেকে জিরো অালম।এটা কেন বলে বলেন তো?
হিরো অালমের সাদামাটা উত্তর: অামার রুপে অামি গর্ভবতী।এতে অামি ধন্য।এতো অল্প সময়ে কেউ এতো ডেভলপ হতে পারে না।এতে সবাই ভলোবাসে বলে হিরো অালম বলে ডাকে।যারা অল্প সময়ে এতোদূর অাসতে পারে নাই তারা অামাকে জিরো অালম বলিচ্চে।
প্রশ্ন:অাচ্ছা হিরো অলম অাপনাকে যদি কোন সময় নায়িকাকে কোলে নিয়ে নাচতে হয় তখন অাপনি কি বলবেন?
হিরো অালমের সাদামাটা উত্তর: অাগের যুগ শেষ।অামরা অনেক নায়িকাকর কোলে নিয়ে নেচেছি এখন নায়িকারা অামাদের কোলে নিয়ে নাচবে এটাই অামি চাইব।
প্রশ্ন:তো কক্সবাজার লাস্ট কবে গেলেন অাপনি?
হিরো অালমের সাদামাটা উত্তর: কক্সবাজার লাস্ট গেছি অাপনের সামনের মাসের অাপনের অাগস্টে।
অাবার প্রভাকে বিয়ে করে তার সাথে মডেলিং করতে চান হিরো অালম এ রকম একটি সংবাদ ও প্রচার হয়েছে ইউটিউবে।
হিরো আলমকে নিয়ে যারা এই মাতামাতি করছেন তাদের একটি বড় অংশের উদ্দেশ্য পরিষ্কার। তারা তাকে নিয়ে মজা করছেন, ফান করছেন, কৌতুক করছেন। আলম তাদের কাছে যেন একটি জীবন্ত কৌতুক। তারা এখন তাকে নিয়ে নানাভাবে কৌতুকের মশলা যোগ করছেন।
ছোটবেলা থেকেই অভাব অনটনের সঙ্গে বড় হয়েছেন অাশরাফুল অালম।তারপর বলেন বাবা মায়ের ছাড়াছাড়ির ঘটনা। এরপর জানান অন্যের বাসায় কাজ করে মা কখন খাবার নিয়ে অাসবেন সেই ক্ষুধার্ত সারাদিনের গল্প। এ কারনে ভালোভাবে লেখাপড়াটাও করতে পারেন নি।ক্লাস সেভেন পর্যন্ত পড়ার পর সমাপ্তি টানতে হয় পড়ালেখার।তারপর সংসারের প্রয়োজনেই বগুরায় অাচার চানাচুর বিক্রি।এক সময় বাসায় বাসায় সিডি সরবরাহ।এর পর ফিরে তাকাতে হয় নি। ৩০৫ টি মিউজিক ভিডিও তৈরি করেছেন তিনি।এখন প্রতি মাসে অায় তার ৭০০০০-৮০০০০ টাকা।
গরিবের সংসার পড়ালেখা হয় নি কিন্তু একবিংশ শতাব্দির বিপনন বুঝতে ভুল করেন নি অালম।এর পর মিউজিক ভিডিওগুলো চলে ফেসবুক ও ইউটিউবে। এরি মধ্যে জনপ্রিয়তা এনে দিয়েছে নতুন নতুন সুযোগ।জাজ মাল্টিমিডিয়ার স্বত্তাধীন একাধিক নাটক বিজ্ঞাপন অার স্টেজ শো এর ডাক সামাল দিতে ব্যস্ত হিরো অালম।
সবচেয়ে বড় কথা অালম কখনও পথ ভ্রষ্ট হয়ে চুরি ছিনতাই গাজা বা ইয়াবার মত ব্যবসার দিকে পথ বাড়াননি।জীবনের বাঁধাকে চ্যালেন্জ হিসেবে নিয়ে জয় করেছেন সব প্রতিবন্ধকতাকে।
তিনি বলেন যেহেতু বহুত কষ্ট করে মানুষ হয়েছি অনাথ ও গরিবের কি জ্বালা সেটা অামি জেনেছি ও বুঝেছি অার তাই একটি অনাথ অাশ্রম বানানোর ইচ্ছা অাছে বলে জানান হিরো অালম।
সব হাসি কৌতুকের মাঝেও গ্রামের একটি দরিদ্র পরিবারের অাত্মপ্রত্যয়ী উদ্যমী যুবকের এ সংগ্রামী জীবন অাজ সারা বাংলাদেশের যুবকদের জন্য একটি উদাহরন।যেখানে প্রতি বছর হাজার হাজার যুবক কর্ম সংস্থানের জন্য পাড়ি জমাচ্ছে রাজধানী শহরে সেখানে হিরো অালম নিজ প্রচেষ্টায় তৈরি করেছেন অাত্মকর্মসংস্থান যা অাজ ঐ সব যুবকদের জন্য রোল মডেল।হিরো অালম অাজ সংগ্রামী জীবনের প্রতিচ্ছবি।তার চেহারা অামাদের মতো অতোটা লাবন্যময় নাও হতে পারে কন্ঠ কর্কশ হতে পারে ,প্রত্যন্ত অঞ্চলের ভাষার টান অামাদের কাছে অাানন্দ হতে পারে কিন্তু তার সংগ্রাম তার অাত্মপ্রত্যয় অামাদের জন্য অনুপ্রেরনার তা অামরা কখনও অস্বীকার করতে পারি না।

মন্তব্য ৯ টি রেটিং +১/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ১১ ই সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৪৯

ভ্রমরের ডানা বলেছেন: হিরো আলমদের দেখে যারা বিনোদিত হয় তাদের রুচির অবস্থা ডাস্টবিনের থেকেও খারাপ। আর যারা তাকে নিয়ে মাতামাতি করছে বা মজা করছে তারা হল কালপ্রিট।


ভীনদেশী অপসংস্কৃতির থাবায় দেশের সংস্কৃতি এমনিতেই নড়বড়ে, এরপর যদি আমরা বিকৃত রুচির চর্চা চালিয়ে যাই তবে ভয়াবহ দিনগুলি আর বেশি দূরে নেই!

ভাল লেখেছেন!

২| ১১ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৮:০৪

অাব্দুল্লাহ অাল কাফি বলেছেন: ঠিক ধরেছেন। অাকাশ সংস্কৃতির এ যুগে অার বেশি দিন নয় যেদিন থেকে পর্ন সং ও অাধুনিক সং এর মধ্যে পার্থক্য বুজতে অামরা ভূল করব।

৩| ১৬ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১২:৪১

ইয়াছির মিশুক বলেছেন: শুধু হাসি পাচ্ছে :)

৪| ১৬ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৫:৫৯

পবন সরকার বলেছেন: সব হাসি কৌতুকের মাঝেও গ্রামের একটি দরিদ্র পরিবারের অাত্মপ্রত্যয়ী উদ্যমী যুবকের এ সংগ্রামী জীবন অাজ সারা বাংলাদেশের যুবকদের জন্য একটি উদাহরন।যেখানে প্রতি বছর হাজার হাজার যুবক কর্ম সংস্থানের জন্য পাড়ি জমাচ্ছে রাজধানী শহরে সেখানে হিরো অালম নিজ প্রচেষ্টায় তৈরি করেছেন অাত্মকর্মসংস্থান যা অাজ ঐ সব যুবকদের জন্য রোল মডেল।হিরো অালম অাজ সংগ্রামী জীবনের প্রতিচ্ছবি।তার চেহারা অামাদের মতো অতোটা লাবন্যময় নাও হতে পারে কন্ঠ কর্কশ হতে পারে ,প্রত্যন্ত অঞ্চলের ভাষার টান অামাদের কাছে অাানন্দ হতে পারে কিন্তু তার সংগ্রাম তার অাত্মপ্রত্যয় অামাদের জন্য অনুপ্রেরনার তা অামরা কখনও অস্বীকার করতে পারি না।

আপনার শেষের কথাগুলো ভালো লাগল। ধন্যবাদ

৫| ৩০ শে ডিসেম্বর, ২০১৭ রাত ৮:৫১

তারেক_মাহমুদ বলেছেন: আপনি আমার চেয়ে ভাল লেখেন তাই প্রথম লেখাতেই নিরাপদ হয়েছেন

০১ লা জানুয়ারি, ২০১৮ সকাল ৮:৩৯

অাব্দুল্লাহ অাল কাফি বলেছেন: একমত হতে পারলাম না @তারেক মাহমু৩২৮।ভালো লিখতে আপনাদের পোস্ট গুলোই কয়েক বছর ধরে পড়ে যাচ্ছি সামুতে।অন্তদৃষ্টি তো এখনো খুললো না।আরও দীর্ঘপথ পাড়ি দিতে হবে হয়তোবা।

৬| ০১ লা জানুয়ারি, ২০১৮ সকাল ৮:৪৫

তারেক_মাহমুদ বলেছেন: ভাল থাকবেন, হ্যাপি নিউ ইয়ার

০১ লা জানুয়ারি, ২০১৮ সকাল ৮:৫৪

অাব্দুল্লাহ অাল কাফি বলেছেন: শুভ কামনা....

৭| ২৩ শে এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৩৯

খায়রুল আহসান বলেছেন: এ ব্লগে আপনার প্রথম পোস্টটা পড়তে এখানে এলাম। লেখাটা বেশ প্রেরণাদায়ক, ভাল লেগেছে।
প্রথম পোস্টে আপনাকে বিলম্বিত স্বাগতম জানিয়ে গেলাম। এখানে আপনার বিচরণ আনন্দময় হোক, দীর্ঘস্থায়ী হোক!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.