নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মনের কথাগুলো বলে ফেলার জন্যে এসেছি

লিসানুল হাঁসান

নিতান্তই সাধারণ মানুষ

লিসানুল হাঁসান › বিস্তারিত পোস্টঃ

শেষ দেখা

০৩ রা জুন, ২০১৭ রাত ১২:৪৬

তুলির শেষ সময়টাতে ও আমি ছিলাম।আই সি ইউ থেকে বেরিয়ে যখন ওর হাজবেন্ড কান্নায় ভেংগে পড়ল তখন আমিই জড়িয়ে ধরেছিলাম।আমাকে জড়িয়ে ধরে হাপুস নয়নে কেঁদেছে শুভ।যেন কতদিনের পরিচিত আমরা! অনেক আপন।অথচ এইতো গত পরশু পর্যন্ত শুভ আমাকে দেখতে পারত না। একবার কলেজ ক্যাম্পাসে আমাকে মেরেছিল ও সবার সামনে।হাত ভেংগে ছয় মাস হস্পিটালে ছিলাম।
আসলে বিপদ সবচেয়ে অপছন্দের মানুষটাকে ও কাছে টেনে আনে।ভুলিয়ে দেয় ঘৃনা। ব্যাপারটা অনেকখানি শেষদিবসের মত।যেদিন অন্য সব ভুলে মানুষ নিজ নিজ কর্মফল নিয়ে ব্যস্ত হয়ে পড়বে।হু, 'কার্মা ইজ আ বিচ'। আজকে আমাদের এক করে দিয়েছে কি এই ' কার্মা '?
ঐ যে তুলির মা। একটু আগে আই সি ইউর বাইরে দৌড়ে এলেন জমজমের পানির বোতলটা নিতে। কত অবলীলায় আমাকে বললেন ব্যাগটা ধরতে! বিগত পাঁচ বছরে ওনার সাথে আমার প্রথম কথা। শেষ যেবার কথা হয়েছিল তখন আমি গাড়িতে উঠছিলাম।পুলিশ ভ্যানে। তুলির বিয়ের দিনে। আম্মার এক খালাত ভাই পুলিশে চাকরি করতেন বিধায় একরাতের বেশি হাজতবাস করতে হয়নি।
তারপর সময় চলে গেল। পাঁচ পাঁচটা বছর। কিন্তু আমাদের দেখাটা আসলে বিধাতাই ঠিক করে রেখেছেন।আমাদের রক্তের গ্রুপে।এমন গ্রুপ যেটা গোটা ঢাকা শহরে আর দুজনের নেই।তাই গতকাল যখন ব্লাডব্যান্ক থেকে ফোন এল তখনই বুঝতে পেরেছিলাম।আমাদের দেখা হচ্ছে।
আমার ব্লাড আর লাগেনি।
যাই তুলির সাথে শেষ দেখাটা করে আসি।ওরা মনে হয়না আমাকে লাশের সাথে দাফন পর্যন্ত থাকতে দেবে।আকস্মিক শোকের ধাক্কা সামলে ঘৃনাটা আসতে বেশি সময় লাগে না

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.