নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

The Demon known as Beelzebub is a Semitic deity that was worshiped in the Philistine city of Ekron. In Biblical sources he appears as a demon and the name of one of the seven princes of Hell.

লর্ড অফ দ্য ফ্লাইস

Demon prince Beelzebub aka Baal; lord of the flies, driver of the plague, representer of immense hunger.

লর্ড অফ দ্য ফ্লাইস › বিস্তারিত পোস্টঃ

দেখে লজ্জা পেলুম

৩১ শে আগস্ট, ২০১৮ দুপুর ১২:০৭

ফেসবুকে অনেক অনেক পজিটিভ রিভিউ দেখে গতকাল রাতে দেখে ফেললাম ইন্ডিয়ান ওয়েবসিরিজ Ghoul.


না, এখানে রিভিউ লিখতে আসিনি। সিরিজটা দেখার পর আমি একই সাথে বিস্মিত ও হতাশ। ইন্ডিয়ান আর্টিস্টদের কাছ থেকে এমন বিশ্বমানের কাজ কল্পনাও করিনি। সত্তর-আশির দশকে বলিউড ঢালিউডের মান ছিল কাছাকাছি। নব্বইয়ের দশক থেকে খানদের হাত ধরে বলিউড এগিয়ে যেতে শুরু করে। মুম্বাইয়ের সাথে পাল্লা দেয়া শুরু করে দক্ষিণ ভারত। কলকাতা বলে আমরাই বা পিছিয়ে থাকবো কেন। সেখানে আমদের ইন্ডাস্ট্রি সামনে এগোনোর বদলে পেছনে যাচ্ছে। এককালে ঘুড্ডি, গাংচিল, মহানায়কের মতো ক্লাসিক মুভি উপহার দেয়া ইন্ডাস্ট্রিতে এখন হিরো নাম্বার ওয়ান, ভাই নাম্বার ওয়ান, বউ নাম্বার ওয়ান টাইপের মুভি বানানো হয়।
বাংলা সিনেমার পিছিয়ে পড়ার জন্য এখনো অশ্লীল যুগকে দায়ী করা হয়। বলিউডও অশ্লীলতার পাকে পড়েছিল। ২০০৫ এর পর বিপাশা বসু, ইমরান হাশমি, সেলিনা জেটলিরা বলিউড দাপিয়ে বেড়িয়েছে। সালমান খানের মত মেগাস্টারও ব্রাত্য হয়ে পড়েছিলেন। সেখান থেকে তারা বেরিয়ে এসেছে 'মাসালা' মুভি দিয়ে। বিনোদনে ভরপুর মুভিগুলি শৈল্পিক মানে পিছিয়ে থাকলেও সহজেই দর্শক টানতে পারে। লাভজনক মুভির বাজারে এখন চোখ পড়েছে বিশ্বের বাঘা বাঘা প্রডিউসারদের। নেটফ্লিএক্স, ফক্স, ওয়ার্নার ব্রাদার্সেরা এখন ভারতীয় মুভিতে বিনিয়োগ করে।
আর আমরা এখানেও শর্টকাটে উন্নতি করার চেষ্টা চালিয়েছি। আমাদের দেশের দর্শকদের রুচি বিবেচনায় না নিয়ে ভারতীয় ফর্মুলা কপিপেস্ট করা হচ্ছে। অভিনয়ের অ না জানা কিছু মানুষকে জোর করে সুপারস্টার বানানো হচ্ছে। আমাদের আর্টিস্টরা এখন কলকাতায় অভিনয় করার জন্য হাভাতের মতো বসে থাকে। এখনো সময় আছে। সবকিছু ঢেলে সাজাতে পারলে আর প্রতিবেশিকে দেখে আফসোস করতে হবে না।

মন্তব্য ৪ টি রেটিং +৩/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ৩১ শে আগস্ট, ২০১৮ দুপুর ১২:২১

সনেট কবি বলেছেন: ঠিক বলেছেন।

২| ৩১ শে আগস্ট, ২০১৮ দুপুর ১২:৫২

রাজীব নুর বলেছেন: লিংক টা দেন তো, দেখে ফেলি।

৩| ৩১ শে আগস্ট, ২০১৮ রাত ৯:০১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আমাদের টক শো আর মোশাররফ করিমের ঝগড়া, তাহসানের হাসি ঠিক থাকলেই হল। আর কিছু লাগবে না...

৪| ১৪ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১২:৪১

অপু দ্যা গ্রেট বলেছেন:




আমাদের আসলে ইচ্ছে নেই ।

আর আমরা অলস মাথা খাটাতে চাই না । ক্রিয়েটিভ কিছু করতে আমাদের যত মাথা ব্যাথা ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.