নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মোঃ মাকসুদুর রহমান

মোঃ মাকসুদুর রহমান › বিস্তারিত পোস্টঃ

......তাসকিন...এরপর কে মুস্তাফিজ...?

২০ শে মার্চ, ২০১৬ দুপুর ১:০৮

বাংলাদেশী মিডিয়াগুলো দেশের অতি আবেগপ্রবণ ক্রিকেট দর্শকের মতই আচরণ করছে।বাস্তবিক অর্থেই দেশের সংবাদপত্রগুলো এখনো মেচিউরিটি অর্জন করতে পেরেছে কিনা ব্যাপক সন্দেহ রয়েছে। বিষয়তা তীব্রভাবে অনুভুত হচ্ছে এই মুহূর্তে যখন বাংলাদেশের অন্যতম সেরা বোলার তাসকিনকে ভারত নিয়ন্ত্রিত কর্পোরেট বোর্কারেস হাউস আইসিসি কতৃক নিষিদ্ধ করা হয়েছে ,ঠিক সেই সময় তারা ব্যস্ত ইডেনের দর্শকরা কেন বাংলাদেশকে বাদ দিয়ে পাকিস্তানকে সমর্থন দিল তার পোস্টমর্টেমে। সংবাদের প্রায়োরিটি বিষয় নিয়ে আমাদের ক্রীড়া সাংবাদিকরা চরম অজ্ঞতার পরিচয় দিচ্ছে। যদিও এই সমস্যা তাদের চিরন্তন।বাস্তবতার চেয়ে আবেগকে প্রাধান্য দেয়া তাদের অভ্যাসে পরিণত হয়েছে। একটি বিষয় তারা অনুধাবন করতে পারছে কিনা সন্দেহ আছে, সেটা হচ্ছে ইডেনের দর্শকরা বাংলাদেশকে সমর্থন না দিলে বাংলাদেশের খেলায় খুব বেশি প্রভাব পরবে না, কিন্তু তাসকিন বাংলাদেশ দলে না থাকলে তা খেলার উপর ব্যাপক প্রভাব পড়বে। তাই বাংলাদেশের মিডিয়াকে এই মুহুর্তে তাসকিনকে নিষিদ্ধ করার বিরুদ্ধে ক্রাশ নিউজ করতে হবে।শুধু দেশেই নয় আন্তজার্তিক মিডিয়াগুলোতেও তাদের অবস্থান শক্তিসালীভাবে তুলে ধরতে হবে।বিসিবির উপরে মিডিয়া প্রেশার দিতে হবে, যাতে তারা শুধুমাত্র স্পন্সর বাণিজ্যের কাছে মাথানত না করে আইসিসি'র ক্রিকেটকে ভারতের মাপে বনসাই ক্রিকেটে পরিণত করার বিরুদ্ধে তাদের শক্ত অবস্থান জানান দেয়।
তা নাহলে ক্রীড়া সাংবাদিকরা অচিরেই আর নিউজের হেডলাইন লেখার কাজ আগাম লিখে রাখতে পারেন সেটা হচ্ছে।''......তাসকিন...এরপর কে মুস্তাফিজ...?
তাই কে কাকে সমর্থন করছে এইসব বাচ্চাদের উত্তেজিত করার নিউজ করা বাদ দিয়ে কিভাবে''কর্পোরেট রাক্ষসদের হাত থেকে ক্রিকেট বাচাঁনো জয়ায় সেইদিকে কঠিনভাবে দৃষতি দিন !!

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২০ শে মার্চ, ২০১৬ দুপুর ১:২২

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: সহমত!

২| ২০ শে মার্চ, ২০১৬ দুপুর ১:২৮

বিজন রয় বলেছেন: সংবাদের প্রায়োরিটি বিষয় নিয়ে আমাদের ক্রীড়া সাংবাদিকরা চরম অজ্ঞতার পরিচয় দিচ্ছে।

সহমত।

৩| ২০ শে মার্চ, ২০১৬ দুপুর ২:১৭

সুজন শাহজাহান বলেছেন: সহমত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.