নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মোঃ মাকসুদুর রহমান

মোঃ মাকসুদুর রহমান › বিস্তারিত পোস্টঃ

Single issue: জনগণের অধিকার প্রতিষ্ঠার গনতন্ত্র !!

০৯ ই এপ্রিল, ২০১৬ দুপুর ২:৫৪

বাঁশখালীতে যে বিদ্যুৎকেন্দ্র নির্মানের সাথে জড়িত কোম্পানি এস আলম গ্রুপের নাম দেখে কিছুটা হলেও ভড়কে গেছি। বলতে গেলে আতংক অনুভব করছি।আতংকের কারণ হচ্ছে কয়েক মাস আগে বাংলাদেশের প্রথম বেসরকারী টেরিস্টিয়াল সম্প্রচার টিভি ''একুশে টিভি'র মালিকানা ''এস আলম'' গ্রুপকে সামনে রেখে অতিক্ষমতাধর পরিবার কতৃক যেভাবে দখল করা হয়েছিল সে ঘটনা মনে পড়ে যাওয়ায়।একটি ডকুমেন্টারি'র কাজ করতে গিয়ে আমার জানার সুযোগ হয়েছে কিভাবে রাষ্টের সর্বোচ্চ ক্ষমতাধর একটি গোয়েন্দা সংস্থাকে ব্যবহার করে দেশের প্রধান আদালত থেকে একজন প্রখ্যাত আইনজীবীকে তাঁর ছেলে-মেয়ে ো স্ত্রীকে মেরে ফেলার ভয় দেখিয়ে একুশে টিভি’র জেলবন্দী এমডি সালাম সাহেবের পক্ষে রিট প্রত্যাহারে বাধ্য করা হয়েছে।

এখন বুঝতে পারছি , কেন পুলিশ বাশঁখালিতে বসতভিটা রক্ষার জন্যে রাস্তায় নামা সাধারণ মানুষজনকে পাখির মত গুলি করে মেরে ফেলল ।কারণ এর সাথে দেশের অতিক্ষমতাধর পরিবারের পৃষ্ঠপোষকতা আছে ! তাই রাষ্ট্রের সকল অর্গানই আজ অসহায়। তাদের তাবেদারিতে ব্যস্ত।
এথেকে মুক্তির একটাই উপায় সকল অব্যবস্থাপনা, অনাচার , দুর্নীতি, শোষন, বঞ্চণাকে আমাদের Single issue তে পরিণত করতে হবে আর তা হচ্ছে ''গণতন্ত্র ''প্রতিষ্ঠা । সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠা। ক্ষমতা পরিবর্তনের গণতন্ত্র নয়।জনগণের অধিকার প্রতিষ্ঠার গনতন্ত্র !!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৯ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৩:৫২

সোজোন বাদিয়া বলেছেন: আপনার বক্তব্যে সম্পূর্ণ সহমত। আমিও একই কথা বলার চেষ্টা করে চলেছি। আমার ব্লগে আমন্ত্রণ রইল। ভাল থাকুন।

১০ ই এপ্রিল, ২০১৬ রাত ১:০৩

মোঃ মাকসুদুর রহমান বলেছেন: ধন্যবাদ আপনাকে। আপনার ব্লগে আমন্ত্রণ জানানোর জন্য অনেক ধন্যবাদ। ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.