নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মোঃ মাকসুদুর রহমান

মোঃ মাকসুদুর রহমান › বিস্তারিত পোস্টঃ

বন্দী সংসদ ভবন !!

২১ শে জুন, ২০১৬ বিকাল ৪:২০

কোনো সুন্দরী মেয়ে সামনে দিয়ে হেটে গেলে যেমন না চাহিতেও দুচোখ তার দিকে চলে যায়।ঠিক তেমনি বাংলাদেশের জাতীয় সংসদ ভবনের সামনে দিয়ে চলার সময় সবুজাচ্ছাদিত মাঠের বুক চিড়ে দাঁড়িয়ে থাকা অপূর্ব সুন্দর ভবনটির দিকে চোখ যাবেই।লুই কানের অদ্ভুত সুন্দর সৃষ্টিকর্মের দিকে তাকালে কেন জানি পুরো বাংলাদেশটাই চোখের সামনে ভেসে ওঠে।কিন্তু সেদিন যখন জাতীয় সংসদ ভবনের সামনে দিয়ে যাচ্ছিলাম তখন হঠাৎ করে একটি দৃশ্যে দেখে আমার মন হতাশায় ভরে গেল।দেখছি সেখানে বিশাল কর্মযজ্ঞ । পুরো ভবন এলাকা লোহার বেড়া দিয়ে ঘিরে ফেলা হচ্ছে। মনে হল , এটা যেনো জেলখানা। এখানে সাধারণের প্রবেশ নিষিদ্ধ। তাই তড়িৎ গতিতে এগিয়ে চলছে লুই কানের স্বপ্নের ভবন বন্দীর কাজটি।
মনে প্রশ্ন জাগছে , লুই কানের নকশায় কি ''প্রতীকিঅর্থে বাংলাদেশ'' হিসেবে মাথা তুলে দাঁড়িয়ে থাকা ভবন বন্দী করার পরিকল্পনা ছিল।হয়ত ছিল না, কারণ শিল্পীর কাজতো তাঁর শিল্পকর্মকে বন্দী করা না। যাইহোক , সেটা অনেক উপরের মানুষ জানে। আমি শুধু জানি বা বুঝি অর্থ্যাৎ এখন আমার মনে হচ্ছে , এখানে দেশের ভয়ংকর সব লোকজন ( যারা হতে পারে তারকাখচিঁত সন্ত্রাসী বা পাগল) থাকে যাদের থেকে সর্বসাধারণকে নিরাপদ রাখার জন্যেই নেয়া হয়েছে এই মহা কর্মযজ্ঞ। জনগণের নিরাপত্তার কথা চিন্তা করে যারা সুচিন্তিত কর্মটি সম্পাদন করছেন তারা কিন্তু ধন্যবাদ পাওয়ার দাবীদার। ধন্যবাদ আপনাদের !!!

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২১ শে জুন, ২০১৬ বিকাল ৪:৪৮

বিজন রয় বলেছেন: এ বাংলাদেশ আর সে বাংলাদেশ নেই।

২| ২১ শে জুন, ২০১৬ বিকাল ৪:৫৮

চাঁদগাজী বলেছেন:




সংসদ চলাকালীন ভেতরের সন্ত্রাসীদের থেকে রাস্তার মানুষকে রক্ষার প্রচেস্টা হতে পারে।

৩| ২২ শে জুন, ২০১৬ রাত ৩:৫৫

ফেরদৌসা রুহী বলেছেন: আসলেই এখন ওদিকে গেলে মন খারাপ হয়ে যায়। মনে হয় আগে কি সুন্দর দিন কাটাইতাম।আগে সংসদের ভেতরের লেকে গিয়ে কত আড্ডা দিতাম আর এখন রাস্তায় দাঁড়িয়ে থাকতে হয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.