নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মোঃ মাকসুদুর রহমান

মোঃ মাকসুদুর রহমান › বিস্তারিত পোস্টঃ

ইশারায় ডাক দিলে......

১৬ ই অক্টোবর, ২০১৬ দুপুর ১:২২

সুন্দরী তরুণীর ঠোটের কোনায় লেগে থাকা হাসি ও চোখের অদ্ভুত চাহনিতে গোপন ইশারা ভেবে সমবয়সী তরুণ থেকে শুরু করে পাড়ার দাদারা পর্যন্ত হরহামেশাই কুপকাত হয়ে থাকেন!শেষ পর্যন্ত তাদের বেশিরভাগেরই জায়গা হয় ভরা জোৎস্নায় সানবাধানো দীঘির ঘাটে। ,হাতে থাকে রঙিন পানীয়।নেশায় বুঁদ হয়ে অনেক সময় জড়ানো কন্ঠে গেয়ে ওঠে,

কেন তুমি দিলে ফাঁকি
বাঁচব না মরে যাব ,
ওপারে চলে যাবো
পৃথিবীকে জানিয়ে বিদায় !!

বাঁচব না মরে যাব ,
মরে যাব,মরে যাব
মরে যাব!!!
চিনের প্রেসিডেন্ট শি চিন পেং এর সফরে বর্তমান ভোটারবিহীন নির্বাচিত সংসদের গৃহপালিত বিরোধী নেতার সাথে সাক্ষাত না করাকে বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য ড খোন্দকার মোশাররফ হোসেনের গোপন রাজনৈতিক ইশারা ভেবে বসায় উপরে উল্লেখিত ''সুন্দরী তরুণীর ইশারার ফাঁদের কথা ও সমবয়সী তরুণ ও পাড়ার দাদাদের'' পরিণতি ও তাদের জড়ানো কন্ঠের গাওয়া গানের মনে পড়ে গেল।
ভোটবিহীন নির্বাচিত সরকারের প্রধানমন্ত্রীর সাথে বিলিয়ন বিলিয়ন ডলারের দ্বিপাক্ষিক চুক্তি করে প্রেমের তাজমহল রচনা করে গেলেন ! আর বিএনপি নীতিনির্ধারক পালিত সখির সাথে চীনের প্রসিডেন্টের গোপন অভিসার না হওয়াকে আশাদায়ক ইশারা ভেবে তৃপ্তির ঢেকুর গিলতে শুরু করে দিয়েছেন!!
সত্যিই হাস্যকর!!
ফিরে দেখাঃ ৫ জানুয়ারি ,২০১৪ ভোটারবিহীন নির্বাচনের মধ্যে দিয়ে গঠিত সরকারের প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার প্রথম বিদেশ সফরটি ছিল গণচীনে।৬ জুন থেকে ১১ জুন ২০১৪।
সোজা কথাঃ শি চিন পেং , নরেন্দ্র মোদী ও ভাবী আমেরিকান প্রেসিডেন্ট হিলারি ক্লিনটনের দিকে তীর্থের কাকের মত না তাকিয়ে বিএনপিকে দলের অভ্যন্তরীন ও বাহ্যিক দুর্বলতাগুলো খুঁজে বের করে ভবিষ্যৎ রাজনৈতিক কর্মপন্থ্যা গ্রহণ করতে হবে। অন্যথায় আগামিতে হিমছড়ি'র সুউচ্চ টিলায় উঠে সাগরের উন্মত্ত ঢেউয়ের দিকে উদাস নয়নে তাকিয়ে তাকিয়ে গাইতে হবে,
বাঁচব না মরে যাব ,
ওপারে চলে যাবো
পৃথিবীকে জানিয়ে বিদায় !!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.