নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মোঃ মাকসুদুর রহমান

মোঃ মাকসুদুর রহমান › বিস্তারিত পোস্টঃ

আপনি ট্রাম্পকে সমর্থন করতেই পারেন কারণ আপনি ভিতরে ভিতরে একজন রেসিস্ট!!

১১ ই নভেম্বর, ২০১৬ বিকাল ৫:২৭

''And it wasn’t just Donald Trump who won last night—it was his supporters too. The Klan won last night. White nationalists. Sexists, racists and buffoons. Angry young white men who think rap music and Cinco de Mayo are a threat to their way of life (or are the reason for their way of life) have been given cause to celebrate''.
This is part of Aaron Sorkin letter it's Wrote His Daughter After Donald Trump Was Elected President .
এরন শরকিন অস্কার পুরস্কারপ্রাপ্ত স্ক্রীন রাইটার ।যার মধ্যে দি সোশ্যাল নেটওয়ার্ক দি ওয়েস্ট উইন অন্যতম। তাঁর মেয়ে ও বউকে লেখা চিঠিটা পড়ে গত কয়েকদিনে বাংলাদেশে হঠাৎ করে জেগে ওঠা ট্রাম্প সমর্থকদের প্রকৃত চারিত্রিক বৈশিষ্ট্য নিয়ে পরিস্কার পর্যবেক্ষন উন্মোচিত হয়েছে।তবে সুবিধাবাদি বর্ণচোরা বিবেকবাণ মানুষদের ট্রাম্পকে নিয়ে একটি সরলীকরণ যুক্তি কিছুটা বিভ্রান্তির সৃষ্টি করছে। তা হচ্ছে 'যা ট্রাম্প তাই হিলারি '! তাদের জানা উচিৎ হিলারি'র প্রসঙ্গ বাদ দিন ! ট্রাম্পের সাথে রিপাবলিকান অন্য কোন নেতার সাথেই মেলাতে পারবেন না।এমনকি যুদ্ধবাজ জুনিয়র বুশের সাথেও না! এরন শরকিনের চিঠিতে কিন্তু সেই কথা পরিস্কারভাবে উঠে এসেছে কারণ ট্রাম্পের বিজয়ী হওয়ায় যারা উল্লসিত হয়েছে তাদের মধ্যে ক্লু ক্লাক্স ক্লান, হোয়াইট ন্যাশনালিস্ট, সেক্সিস্ট,রেসিস্ট,বাফুন এবং কমশিক্ষিত সাদা তরুণরাই প্রধান। ট্রাম্পের সেক্সিস্ট,রেসিস্ট,বাফুন আচরণের কারণেই কিন্তু রিপাবলিকান মূল নেতৃত্ব তাকে নির্বাচনের শেষদিন পর্যন্ত নিজেদেরকে নিরাপদ দূরত্বে সরিয়ে রেখেছেন। একমাত্র নিউট গিংরিচ ছাড়া। স্বাভাবিক কারণেই গিংরিচ এই গুণাবলীতে সমৃদ্ধ।
প্রশ্ন হচ্ছে , যেখানে খোদ রিপাবলিকান মূল নেতৃত্ব ট্রাম্পের রেসিস্ট মানসিকতার জন্য বিবেকের কাছে দায়বদ্ধতা থেকে জনসমক্ষে সমর্থন করা থেকে বিরত থাকে সেখানে বাংলাদেশে ট্রাম্পকে সমর্থন করার জন্য সরলীকরণ যুক্তি দাড় করানোর কি দরকার !আপনি আমেরিকার নির্বাচনে কাউকে সমর্থন করলে বা না করলে কিছু যায় আসে না! কিন্তু ট্রাম্পকে সমর্থন করার অজুহাত হিসেবে '''যা ট্রাম্প ,তাই হিলারি '' এরকম খোঁড়া যুক্তি দিয়ে বরং ট্রাম্পের রেসিস্ট মানসিকতার সাথে সবকিছুকে সহজ সমীকরণ দাড় করে যুক্তি খোঁজার চেষ্টা করছেন।
ট্রাম্প আর হিলারি বা আমেরিকার সমসাময়িক অন্য কোন নেতাই যে এক নয় , তা বলার পিছনে হাজারো যুক্তি আছে সেই আলোচনায় এখন যাবো না। শুধু এই বলেই শেষ করব, আপনি ট্রাম্পকে সমর্থন করতেই পারেন কারণ আপনি ভিতরে ভিতরে একজন সেক্সিস্ট, আপনি ট্রাম্পকে সমর্থন করতেই পারেন কারণ আপনি ভিতরে ভিতরে একজন রেসিস্ট, আপনি ট্রাম্পকে সমর্থন করতেই পারেন কারণ আপনি ভিতরে ভিতরে একজন বাফুন, আপনি ট্রাম্পকে সমর্থন করতেই পারেন কারণ আপনি ভিতরে ভিতরে একজন পাভার্ট ,আপনার মেয়ের শরীর নিয়ে আপনার সামনে কেউ আলাপ করলেও আপনি কিছু মনে করেন না।বরং উৎসাহ দেন।
তাই আপনার '''যা হিলারি তাই ট্রাম্প'' এধরনের সরলীকরণ যুক্তি প্রদানের দরকার নেই। উল্লেখিত, গুণাবলী যদি আপনার মধ্যে থেকে থাকে তবে নিশ্চিতভাবে আপনি ট্রাম্পের একজন পাড় সমর্থক । আপনার পুর্ণ অধিকার রয়েছে ট্রাম্পের গুণাবলীতে এই গ্রহকে দূষিত করার। সুতরাং এগিয়ে যান!!!!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.