নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ম্যাক্সিম

ম্যাক্সিম › বিস্তারিত পোস্টঃ

প্রাথমিক কড়চা

৩১ শে আগস্ট, ২০১৪ বিকাল ৩:৫১

আমি ব্লগে নতুন। একেবারেই নতুন। কেবলই "সামহোয়্যার-ইন" ব্লগে রেজিষ্ট্রেশন করলাম। আমার ব্লগে ঢুকতেই দেখি আমাকে স্বাগতম জানানোর পাশাপাশি শর্তও দেয়া হয়েছে_"আপনাকে প্রথম পাতায় লেখার সুযোগ দেবার আগে আপনাকে ৭দিন পর্যবেক্ষনে রাখা হবে। প্রথম পাতায় লেখা পোষ্ট করার সুবিধা পেতে ভালো লেখা পোষ্ট করুন এবং ব্লগের নিয়ম মেনে চলুন।"

আমি অবশ্যই ব্লগের নিয়ম মেনে চলব, যেহেতু এখানে সাধারন নিয়মের কথাই বলা হয়েছে।

কিন্তু "ভালো লেখা" কি আমি লিখতে পারি?

কিছু তো লেখার ইচ্ছা থেকেই ব্লগে এসেছি এবং মাঝে মাঝে অবশ্যই লিখব।

সবসময় মাথার মধ্যে কোন না কোন বিষয় কিলবিল করে, সেগুলো এখানে লিখে অন্তত শান্তি পাব। মাথার মধ্যে ঐ কথাগুলো আর কিলবিল করে যন্ত্রণা করার সুযোগ পাবেনা।

সাধারনতঃ কেউ কিছু লিখতে গেলে সে তার ভিতরের পীড়ন থেকে বা অভিজ্ঞতা থেকেই লেখে। সম্প্রতি যে বিষয়গুলো তাকে পীড়া দিচ্ছে বা তাড়িত করছে, যে বিষয়গুলো তাকে একটু শান্তি বা কষ্ট দিচ্ছে, যে বিষয়গুলো তাকে ভাবাচ্ছে, ভাবতে বাধ্য করছে সে বিষয়গুলোই একজনকে লিখতে প্রভাবিত করে।

এরকম কিছু আমার ভিতরেও ঘটছে, প্রতিনিয়তই ঘটছে। যেমন এখন ভাবছি ঢাকা পৃথিবীতে বসবাসের সবচেয়ে অযোগ্য শহর। অযোগ্য হওয়ার অনেক কারন আছে, তার মধ্যে একটি কারন হল ভয়াবহ যানজট। মাঝে মাঝে যানজট একটু কম হয় আর মাঝে মাঝে অসহ্য রকমের যানজট হয়। ঢাকার বুকে সরকারী বা বিরোধীদলের কোন রাজনৈতিক সমাবেশ হলে যানজটের মাত্রা সীমা ছাড়িয়ে এরকম অবস্থায় যায় যে, গাড়ী তো চলবেইনা বরং মানুষের হাটার রাস্তাও বন্ধ হয়ে যাবে। এমতাবস্থায় মতিঝিল থেকে প্রেসক্লাব আসতে তিন ঘন্টা অনেক কম সময়।

যাইহোক, ব্লগ বন্ধুদের কাছে হয়ত বিভিন্ন সময় বিভিন্ন চিন্তা নিয়ে হাজির হব।

আজ প্রথম দিন এবং ব্লগ কর্তৃপক্ষের জুড়ে দেয়া কিছু শর্তের কারনে কিছুক্ষণ বকবক করলাম। আকর্ষণীয় বা বিরক্তিকর কোন বিষয় নিয়ে আবার দেখা হবে।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১২:১৪

দুঃখী রাজপুত্র বলেছেন: স্বাগতম।
লিখতে থাকুন।
মনের ভেতরে কিছু রাখার দরকার নেই।
সব লিখে ফেলুন সামুতে।

২| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৪ রাত ১১:২৭

ম্যাক্সিম বলেছেন: ধন্যবাদ, @দুঃখী রাজপুত্র ভাই। উৎসাহ দিলে ভাল লাগবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.