নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ম্যাক্সিম

ম্যাক্সিম › বিস্তারিত পোস্টঃ

যা ভাবছি এখন

১৪ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১:০৫

কিছু সময়ের উপর আমাদের নিয়ন্ত্রণ থাকে না। কোন পূর্ব পরিকল্পিত রুটিনই ঐ সময়টাকে কাজে লাগাতে পারে না। সব পরিকল্পনাই বিফলে যায়। সব কিছুই কেমন যেন গুলিয়ে যায়।
,
মনে করুন আপনার কোন পেপারস রেডি করতে হবে। সময় আছে পাঁচদিন। হয়ত এ সময়ে কঠোর পরিশ্রম করলে তা রেডি করা সম্ভব। রাতে ঘুমানোর আগে পরিকল্পনা করছেন, আগামিকাল থেকে মন দিয়ে কাজ করতে হবে। একটুও সময় নষ্ট করা যাবে না।
সকালে উঠেই রাতে করা পরিকল্পনা মত কিছুই করা হয় না। কোন এক খারাপ লাগা যেন পিছন থেকে টেনে ধরে রাখে।
দেখা যায় পাঁচদিন পরেই পেপারটি জমা দিচ্ছেন কিন্তু সেটি মান সম্মত হয়নি। অথচ সেটাকে মানসম্মত করার সামর্থ্য সময় আপনার দুটোই ছিল। কিন্তু কেন যেন হয়ে ওঠেনি।
,
অনেকের ক্ষেত্রে একটু অন্যরকম ঘটে। যেমন- তার কাজ করার সামর্থ্য আছে, প্রচন্ড ইচ্ছাও আছে। কিন্তু যখনই কাজের চাপ আসে তখন সাথে করে হাজার সমস্যা নিয়ে আসে। হয়ত তখনই কারোর জন্য মেডিকেলে দৌড়াদৌড়ি করতে হয় বা দেশ থেকে কোন আত্মীয় স্বজন আসে, তাদেরকে সময় দিতে হয়। সব মিলিয়ে তখন সব কিছুই পাকিয়ে যায়। তখন কাজ করার সামর্থ্য থাকা সত্ত্বেও কাজটি সুন্দরভাবে করতে না পেরে বিশ্রী খারাপ লাগে।
,
প্রথম সমস্যাটির সমাধান হয়ত মনোবিজ্ঞানীরা খুঁজে বের করতে পারবেন যেটা ইচ্ছা করলে হয়ত ব্যক্তি জয় করতে পারে। কিন্তু দ্বিতীয় প্রকারের সমস্যা ও মানুষকে নির্মমভাবে তাড়িয়ে নিয়ে বেড়ায়। এটার জন্যও একটা নিশ্চিত সমাধান দরকার।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.