নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সৃষ্টিসুখের উল্লাসে

মোঃ ইয়াসির ইরফান

পৃথিবীর সব রাজনীতিবিদ যদি কবিতা ভালোবাসতেন অথবা সব কবি যদি রাজনীতিবিদ হতেন তাহলে পৃথিবীটা আরো সুন্দর ও বাসযোগ্য হয়ে উঠতে পারত। -জন এফ কেনেডী

মোঃ ইয়াসির ইরফান › বিস্তারিত পোস্টঃ

বিশ্বকাপে সোনালী প্রজন্ম ও ব্যক্তিগত চাওয়া

১৪ ই জুন, ২০১৪ রাত ৮:৩২

স্পেনের সোনালী প্রজন্ম বিদায়ের রাগীনি শোনাচ্ছে । ভীষন করুণ সুর তুলে জানান দিচ্ছে শেষের আগমন বার্তা । প্রথম ম্যাচে তো বড্ড হ্দয়বিদারক হয়ে ধরা দিল সোনালী প্রজন্মের ক্যাসিয়াস-জাভিরা ।



জার্মানীর সোনালী প্রজন্ম গত বিশ্বকাপেই জানান দিয়েছিল তাদের আগমনী । মুলার-ওজিলরা এবার আরো পরিণত । আরো ধারালো । এ প্রজন্মের সেনানীরা মানুষের হ্দয়ে জায়গা করে নিতে জানে । তাঁরা ম্যাথিউস-বেকেনবাওয়ারদের মত শুধু ফলাফলের জন্য খেলে না । বরং নান্দনিকতার উৎকর্ষে মন ভরানো ফুটবলের আদি-অক্ত্রিম সৌন্দর্য্য উপহার দিতে উজার করে দেয় ।



নেইমার-হাল্ক-অস্কার সম্দ্ধ দুর্দান্ত এক প্রজন্ম পেয়েছে ব্রাজিল । যদিও এ প্রজন্ম বড্ড নবীন । আগামী বিশ্বকাপে তাদের পরিণত বয়সে দূরন্ত ফুটবল দেখার আশা রাখি ।



আর্জেন্টিনা পেয়েছে তাদের ইতিহাসের অন্যতম এক সোনালী প্রজন্ম । ডি মারিয়া আগুয়েরো লাভেজ্জি হিগুয়েন সম্দ্ধ অনন্য এক আক্রমণ ভাগ । আর সবেধন নীলমণি মেসি দলটাকে দিয়েছে অসাধারণ তকমা । সত্যিই এক প্রজন্ম বটে !



খুব করে চাই এবারের ট্রফিটা মেসির হাতে উঠুক । আর্জেন্টিনার এই প্রজন্মের সদস্যরা ফুটবলকে এতটা দিয়েছে এবারের ট্রফিটা তাদের প্রাপ্যই বলা যেতে পারে । লা লিগা, প্রিমিয়ার লিগ, সিরি আ সর্বত্র মাতিয়েছে এই খেলোয়াড়রা । পায়ের শিল্পীত কারুকাজে মুগ্ধতার রেষ ছড়িয়ে দিয়েছে অগণিত ফুটবল প্রেমীর মনে । অদ্ভুত সুন্দর নৈপূণ্যে স্বার্থক করে তুলেছে রাত জাগা । ড্রিবলিং, গতি, ক্ষিপ্রতা, ভলি ইত্যকার ফুটবল-সৌন্দর্য্যের সমস্ত উপকরণ বছরজুড়ে উপস্হাপন করে গেছে মেসি, ডি মারিয়া, আগুয়েরোরা ।

এই ট্রফিটা তাই মেসির হাতেই চাই । এর চেয়ে যোগ্য হস্তদ্বয় আর হয় না ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.