নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সৃষ্টিসুখের উল্লাসে

মোঃ ইয়াসির ইরফান

পৃথিবীর সব রাজনীতিবিদ যদি কবিতা ভালোবাসতেন অথবা সব কবি যদি রাজনীতিবিদ হতেন তাহলে পৃথিবীটা আরো সুন্দর ও বাসযোগ্য হয়ে উঠতে পারত। -জন এফ কেনেডী

মোঃ ইয়াসির ইরফান › বিস্তারিত পোস্টঃ

সাকিবকে খোলা চিঠি

৩০ শে আগস্ট, ২০১৪ সকাল ১১:৫৩

প্রিয় সাকিব,

আমি ঠিক জানি না, তুমি পর্যন্ত এটা পৌছবে কি না ! তবে আমি চাইব এবং সর্বাত্নক চেষ্টা করব, যেন তুমি পর্যন্ত পৌছাতে পারি । কারন, এটা তোমাকেই লেখা ।

তুমি হয়ত জান, তোমার এখন অনেক বিশেষন জুটেছে । অহংকারী, উদ্ধত, উচ্ছৃংখল, দুষ্টু গরু, বেয়াদব, বউ পাগলা, দেশপ্রেমহীন, লোভী ... ব্লা ব্লা । অনেকেই তোমাকে এসবে বিশেষায়িত করে না, অনেকে করতে চায় না ।

বাংলাদেশ ক্রিকেট দলের বর্তমান অবস্থার কথা তুমি জান । এতটাই শোচনীয় যে, শোচনীয় শব্দটাও বড্ড বেমানান লাগে ।

গত কয়েক বছর ধরে দূর্দান্ত ক্রিকেট উপহার দিতে থাকা দল টা যেন ভুলে গেছে, ক্রিকেট কী ! কিভাবে খেলতে হয় ! কিভাবে খেলে !

দুরন্ত ক্রিকেটে, মন-মাতানো খেলায় যে দলটা একটা নতুন শক্তির আগমন সাড়ম্বরে জানান দিচ্ছিল, তারাই আজ কেমন যেন ভঙ্গুর । যে দলটা ঐক্যেবদ্ধ ক্রিকেটে প্রতিপক্ষের সশ্রদ্ধ ত্রাস আদায় করে নেয়ার সাথে সাথে প্রতিপক্ষের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিচ্ছিল, তারাই আজ দিশাহীন । কোন এক অশুভ ছায়াতলে আজ আমাদের ক্রিকেট ।

এক ভয়ানক, ভয়ংকর, অস্বস্তিকর, উদ্ভট পরিস্থিতিতে আমাদের ক্রিকেট । যা আমাদের কারোরই কাম্য ছিল না, তাই আজ হচ্ছে । আমাদের আবেগ, আমাদের চোখের জল, আমাদের ভালবাসা নিয়ে রসিকতা চলছে হরদম ।

আমরা চাই না, আমাদের প্রাণের খেলা ক্রিকেটের পরিণতি ফুটবলের মতো হোক । দর্শকেরা দৃষ্টি ফিরিয়ে নিক, ক্রিকেট হতে । এটা কেউ চাই না, কেউ না ।

দেশের ক্রিকেটের সূচনা থেকে আমরা একজন মহানায়কের সন্ধানে ছিলাম । যার ছোঁয়ায় বদলে যাবে আমাদের ক্রিকেট । একজন জি গ্রেস, ব্রাডম্যান, ওরেল, হ্যাডলী, ইমরান, রানাতুঙ্গার বড্ড প্রয়োজন ছিল আমাদের । আমাদের দেশের ক্রিকেটের জন্য, দেশের ক্রিকেটকে এগিয়ে নিতে, দেশের ক্রিকেটের একটা মানদণ্ড দিতে একজন মহারথীর ভীষন প্রয়োজন ছিল । যার হাত ধরে একতার বলে বলীয়ান হয়ে সাদামাটা একটা দল ক্রিকেট বিশ্বে নিজেদের অবস্থান ঘোষনা করবে, প্রবল প্রতাপে ।

আমাদের ক্রিকেটাকাশে হঠাৎ যেন ক্ষনজন্মা সেই তারার সন্ধান মিলল । আমরা বড় আশায় বুক বাঁধলাম । হ্যা ! আমরা তোমার মধ্যেই সেই মহারথীর খোঁজ পেলাম । তুমি নিশ্চিতভাবেই সেই সব মহাপুরুষদের কাতারে নও । তবে দেশের জন্য তাদের অবদান, আর আমাদের জন্য তুমি যেন একই বিন্দুতে মিশে গেছে ।

কেবল তোমার প্রতিভার বলেই তোমাকে নিয়ে অত বড় চিন্তাটা আমরা করি নাই । আমরা তোমার মধ্য খোজে পেয়েছিলাম অসাধারন হার-না-মানা মানসিকতা । ইস্পাত কঠিন মনোবল । দেশের জন্য নিবেদিত প্রাণপুরুষ । আর আছে সোজা মেরুদন্ড । উন্নত শির । অপরাজেয় ব্যক্তিত্ব ।

সাকিব, তুমি আমাদের হতাশ করো না । প্লীজ । সতর্কতার সাথে আমাদের আবেগের বিশ্লেষন করো । যে ভয়ানক অবনতির দিকে আমাদের ক্রিকেট, সেখান থেকে উত্তরন তো করতেই হবে । তুমি হয়ে উঠো আমাদের জন্য বিধাতা প্রদত্ত সেই আশীর্বাদ । তোমার উপর আমাদের বিশ্বাস আগের মতোই আছে । তোমার উপর আস্থাও আছে । জানি, আমাদের ক্রিকেটকে সঠিক পথে ফিরিয়ে আনতে পারবে । আমাদের দোয়া, আশীর্বাদ, শুভকামনা তো রইলই ।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.