নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সৃষ্টিসুখের উল্লাসে

মোঃ ইয়াসির ইরফান

পৃথিবীর সব রাজনীতিবিদ যদি কবিতা ভালোবাসতেন অথবা সব কবি যদি রাজনীতিবিদ হতেন তাহলে পৃথিবীটা আরো সুন্দর ও বাসযোগ্য হয়ে উঠতে পারত। -জন এফ কেনেডী

মোঃ ইয়াসির ইরফান › বিস্তারিত পোস্টঃ

আসুন প্রতিবাদে প্রতারণার জবাব দিই

২১ শে মার্চ, ২০১৫ রাত ১০:৪১

পক্ষপাতের নির্লজ্জ উদাহারণ সৃষ্টি করে আমাদেরকে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় করে দেয়া হয়েছে । আমাদের আবেগের সাথে, আমাদের দেশের সাথে, আমাদের ছেলেদের সাথে প্রতারণা করা হয়েছে । বঞ্চনা, অপমান, অবহেলা, না-পাওয়ার ইতিহাস আরো দীর্ঘতর হয়েছে । মানসিকভাবে আমাদের কারো অবস্থা-ই ভাল নাই । আমরা সবাই-ই বিধ্বস্ত, বিপর্যস্ত ।
আসুন এই ন্যাক্কারজনক প্রতারণার বিরুদ্ধে দাঁড়াই । আমরা এই লোভী, ভোগী, অর্থলিপ্সু মোড়ল-সর্দার আর তাঁর সহযোগীদের বিরুদ্ধে রুখে দাঁড়াই । আমাদের পক্ষে যতটা সম্ভব ততটা প্রতিবাদে মুখর হই । এই ঘৃণ্য, নির্লজ্জ চাতুর্য্যের বিরুদ্ধে আমাদের সীমিত সামর্থ্য নিয়েই আমরা প্রতিবাদের ঝড় তুলি ।

 বিশ্বকাপ আমাদের দেশীয় চ্যানেলে দেখানো হচ্ছে । আমরা ভুলেও ভারতীয় চ্যানেলে চোখ না-রাখি । আমাদের দেশের চ্যানেলেই বিশ্বকাপ উপভোগ করি । তার মাধ্যমে অর্থনৈতিকভাবে ছোটখাট একটা ধাক্কা দিই ।
 ইংলিশ প্রিমিয়ার লিগও আজকাল গাজী টিভিতে দেখানো হয় । আমরা গাজী টিভিতেই খেলাগুলা দেখার চেষ্টা করি । তাতে ধাক্কার পরিমাণ টা আরেকটু বাড়বে ।
 আরো বিভিন্ন টুর্নামেন্ট, খেলা আমাদের বিভিন্ন টেলিভিশনে সম্প্রচারিত হয় । মাছরাঙা, গাজী টিভি, চ্যানেল নাইন ইত্যাদি চ্যানেলগুলাতে খেলা সম্প্রচারিত হলে সেখানেই দেখার চেষ্টা করি । অর্থাৎ যতটা সম্ভব তাদের চ্যানেলগুলা এড়িয়ে চলি ।
 কদিন পরেই শুরু হচ্ছে আইপিএল । আইপিএল এর একটা বড় বাজার কিন্তু বাংলাদেশ । আইপিএল বয়কট করতে পারলে, তাদের কে একটা অর্থনৈতিক ধাক্কা দেয়া যায় । তবে বয়কট যদি না-করি তাহলে দেশের চ্যানেলেই যেন দেখি ।
 মোড়লদের চক্রান্ত হচ্ছে, মিনোস ছেঁটে ফেলার । যার যার অবস্থান থেকে মিনোসদের পক্ষে অবস্থান নিই । ছোট দলগুলার জন্য যতটা সম্ভব কাজ করি ।
 আইসিসি এবং বিসিসিআই কে যতটা সম্ভব বুঝিয়ে দেয়ার চেষ্টা করি, আমাদের সাথে অন্যায় করে পার পাওয়া এত সোজা না । আমরা বীরের জাতি । অন্যায় মুখ বুজে মেনে নেওয়া আমাদের ধাতে নাই ।
 আম্পায়ারদেরও বুঝিয়ে দেয়ার চেষ্টা করি, আমাদের সাথে এমন অন্যায্য আচরণের ফল ভাল হয় না ।
 খেলাটাকে বিসিসিআইয়ের কালো ছায়া থেকে মুক্ত করার জন্য চেষ্টা করি ।
 তাঁরা অর্থলিপ্সু, তাঁরা লোভী । তাই যতটা পারা যায় তাদের কে আমরা অর্থনৈতিক ভাবেই পর্যদুস্ত করার চেষ্টা করি ।

আর ইনশাআল্লাহ এটা সম্ভব । কারণ, খেলাপাগল জাতি হিসেবে আমাদের কে এড়িয়ে যাওয়ার সুযোগ নাই । আমরা সম্মিলিতভাবে কাজ করলে, কেবল খেলা কেন্দ্রীকই অর্থনৈতিক ধাক্কাটা খুব একটা ছোট হবে না । ইনশাআল্লাহ ।

আসুন আমরা প্রতিবাদ করি । প্রতারণার জবাব দিই । কঠিন প্রতিবাদে আমাদের সাথে কৃত অন্যায়ের জবাব দিই । যেন পরের বার এমন কাজ করার আগে তাঁরা কিছুটা ভাবে । তাদের একটু নাড়া দিই । আমাদের ছেলেদের কঠিন পরিশ্রমের সাথে প্রতারণার জন্য তাদের সমুচিত একটা জবাব দেয়ার চেষ্টা করি ।
আসুন এক হই । প্রতিবাদে প্রতিবাদে প্রতারণার জবাব দিই ।

#ইনশাআল্লাহ_আমরা_পারব ।
#মোড়ল_সর্দার_নিপাত_যাক
#Save_Cricket
#Protest
#Support_Minnows
#Free_ICC
#Stop_BCCI_Domination

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.