নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সৃষ্টিসুখের উল্লাসে

মোঃ ইয়াসির ইরফান

পৃথিবীর সব রাজনীতিবিদ যদি কবিতা ভালোবাসতেন অথবা সব কবি যদি রাজনীতিবিদ হতেন তাহলে পৃথিবীটা আরো সুন্দর ও বাসযোগ্য হয়ে উঠতে পারত। -জন এফ কেনেডী

মোঃ ইয়াসির ইরফান › বিস্তারিত পোস্টঃ

দুই হাসানে হাসলো বাংলাদেশ

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:১৯

আইসিসির যে কোন ইভেন্টে, যে কোন ফরম্যাটে প্রথমবারের মতো শেষ চারে উঠলো বাংলাদেশ । ব্যাট বলের খেলা ক্রিকেটে প্রথমবারের মতো সেমিফাইনাল খেলবে বাংলাদেশ । যদিও বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল । কিন্তু তাতে কী ? প্রতিনিধিত্ব করছে তো বাংলাদেশকেই ।
উত্তেজনা-রোমাঞ্চ ছড়ানো ম্যাচে, নেপাল অনুর্ধ্ব-উনিশ দল কে ছয় উইকেটে পরাজিত করে, ১১ই ফেব্রুয়ারী দ্বিতীয় সেমিফাইনাল এ খেলা নিশ্চিত করলো বাংলাদেশ অনুর্ধ্ব-উনিশ দল । নেপালের করা ২১১/৯ বাংলাদেশ টপকে যায় দশ বল হাতে রেখে ।

অবশ্য জয় যে খুব সহজে এসেছে, তা কিন্তু নয় ! ৯৮ রানে চার উইকেট হারিয়ে এক পর্যায়ে ধুঁকছিল বাংলাদেশ । সেখান থেকে দলকে উদ্ধার করেন, দুই হাসান । জাকির হাসান ও অধিনায়ক মেহিদী হাসান ।
জাকির হাসান খেলেছেন অপরাজিত ৭৫ রানের ইনিংস । জাকির প্রথম দিকে একটু নার্ভাস থাকলেও, সময়ের সাথে হয়েছেন সাবলীল । খেলেছেন দেখার মতো কিছু শট । উইনিং ওভার বাউন্ডারীতে ম্যাচের সমাপ্তিও ঘটেছে জাকিরের ব্যাটেই ।

দলনায়ক মিরাজ যেন আরো একবার প্রমাণ দিলেন, কেন তাকে এখনই ক্রিকেটের ‘ভবিষ্যত তারকা’ বলে অভিহিত করা হচ্ছে । কৈশোরের আভা যেন তাঁর চোখেমুখে । কিন্তু ব্যাটিংয়ে কি পরিণতবোধ ! তাঁর ব্যাটিং আপনাকে ভূল তথ্য দিতে পারে তাঁর বয়স সম্পর্কে । সময়ের সাথে সঙ্গতি রেখে কখনো আক্রমণাত্নক হয়েছেন, কখনো মনোযোগ দিয়েছেন সিঙ্গেলসে । পঞ্চান্ন রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে ভিড়িয়ে তবেই মাঠ ছেড়েছেন ।
বোলিংয়েও এক উইকেট নেয়ায় হয়েছেন ম্যাচসেরা ।


স্বদেশের মাটিতে অনুষ্ঠেয় বিশ্বকাপে প্রথমবারের মতো সেমিফাইনালে উঠায়, অভিনন্দন বাংলাদেশ অনুর্ধ্ব-উনিশ দলকে । অভিনন্দন দুই হাসান কে । অভিনন্দন বাংলাদেশ অনুর্ধ্ব-উনিশ দলের পুরো টিম ম্যানেজমেন্টকেই ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৫৫

বিজন রয় বলেছেন: ভাল খবর।
++

২| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৫৮

মাটিরময়না বলেছেন: চমৎকার খেলেছে দুজন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.