নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এই জীবনে কোন সম্পর্কই নেই, কি লিখব আর নিজের সম্পর্কে।

মেহেদী হাসান জাহিদঅ

“তোমার উত্থানে হোক অন্ধকার শেষ, প্রবল উচ্ছাসে তুমি জাগাও স্বদেশ।”

মেহেদী হাসান জাহিদঅ › বিস্তারিত পোস্টঃ

ভালোবাসা

০৭ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪০

বর্তমান বাংলাদেশে ভালোবাসার দাম কেউ দেয় না। এইমাত্র/১২.৪৮PM আমার চোখের সামনে এক ছোট ভাইয়ের ভালোবাসায় করা বিয়ে ভেঙ্গে দেয়ার জন্য, তার বড় ভাই উঠে পড়ে লেগেছে। এখন আমার প্রশ্ন সেইসব বড় ভাইদের কাছে, আপনারা কি আপনার ছোট ভাইয়ের ভালোবাসা কেন আপনি মেনে নিতে পারেন না? আপনি কি চান না যে, আপনার ছোট ভাই সুখী হোক? আপনি কি চান না যে, আপনার ভাই সুখী জীবন-যাপন করুক? কেন আপনারা আপনাদের ছোট ভাইদের প্রতি এমন নিষ্ঠুর হন? এটা কি ঠিক?
আপনি হয়তো কখনো কাউকে ভালোবাসেন নি, আপনার মনে ভালোবাসা নামক কিছু নেই, তাই বলে আপনি আপনার ভাইয়ের ভালোবাসার প্রতিও এতটা নির্দয় হতে পারেন কি করে? একটু লজ্জা হয় না আপনাদের?
সত্যি বলতে কি, আপনি কাউকে ভালোবাসতে পারেন না, আপনার কাউকে ভালোবাসার মত কোন যোগ্যতাই নেই। তা না হলে আপনি আপনার ভাইয়ের ভালোবাসাটাকে এভাবে কবর দিতে পারতেন।
কথাগুলো পড়ে কি মনে হচ্ছে? আমাকে হাতের কাছে পেলে কিছু করে ফেলতেন? কিন্তু না, আপনি সেটা পারবেন না। কারণ ঐ যে বললাম, আপনার ভালোবাসার কোন যোগ্যতাই নেই। কবি কি বলেন জানেন?- “শাসন করা তারই সাজে, ভালোবসতে যেজন জানে।” আর সেই ভালোবাসাটাই আপনার মনে নেই।
এই কথাগুলো আপনাদের কাছে খারাপ লাগলেও, এই কথাগুলোই সত্যি। ভাই, অতীতে যা করেছেন তা চলে গেছে, এখন ভবিষ্যতের কথা চিন্তা করুন। আর মানুষকে ভালোবাসতে শিখুন। কারণ আপনি মানুষকে ভলোবাসলে দেখবেন আপনাকে ভালোবাসার মত মানুষের অভাব হবে না। কথাগুলো একটু মাথায় রাখবেন, আর একটু সময় নিয়ে ভেবে দেখবেন কথাগুলো।
আমার কথাগুলোয় যদি কারো খারাপ লেগে থাকে, তাহলে আমার কিছু যায় আসে না। তবে কথাগুলো বস্তবের সাথে মিল রেখেই লেখা।

সূত্র- http://www.somewhereinblog.net/blog/khdmahedi

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.