নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মাকসুদ আলম মিলন

মাকসুদ আলম মিলন › বিস্তারিত পোস্টঃ

ছিট,সিট নাকি শিটট

২৮ শে মার্চ, ২০১৭ দুপুর ২:৪৯

কোন কাজ ভুল হলে.. বলি ও শিটট..!!! আবার আবোল তাবোল ভূলবাল বকলে বলি... তোর মাথায় সিট আছে???এই বলেও ক্ষান্ত না হলে... অকপটেই বলে ফেলি... পাবনায় সিট খালি আছে!!!!আর কয়েকদিন আগে একটা এ্ডেযা শুনছিলাম এরকম.... এক পেছেঞ্জার কনট্রাদারকে বলছে... ছিট আছে নাকি?? কনট্রাকদারের টিপ্পনি কাটা উত্তর... ছিট আছে খালি নাই!!!।
.
সম্প্রতি একটা নিউজে শুনলাম... বাসে সংরক্ষিত মহিলা শিট !!ও শিট !!মানে ছিটে বসলে নাকি পুরুদের জেল কিংবা জরিমান।নিউজখানা বেশ জৌলস পূর্ণ!!! লোকাল বাসগুলোতে দেখা যায়... পা ফেলানোর ঠাই থাকে না।আর ভদ্রতার মুখোশপড়া চোরা কারবারি সিটিং সার্ভিসের একই অবস্থা।
দেখা যায় কনট্রাকদারকে বলতে...মামা আসেন বাস এক্কেবারে ফাকা...
উঠে দেখি নিঃশ্বাসালানোর মতো ফাকা জায়গা নাই!!!। এরকম অভিঞ্জতা অনেকের নিত্যদিনের।অফিস কিংবা ভার্সিটি শেষ করে ঘন্টার পর ঘন্টা বাসে দাড়িয়ে যাতায়াত করতে হয়।আর জ্যাম সে তো এক নিত্য সঙ্গী।সময় অপচয়ের অন্যতম খেদুক।গুরুত্বপূর্ণ সময়কে এক নিমিষেই কপাত করে গিলে ফেলতে পারে।তার কাছে কোন ব্যাপরই না।
সরকার সেদিকে দৃষ্টি না দিয়ে অদ্ভুত মাথামোটা আইন পাশ কইরালছে।দৃষ্টি খুইয়ে দৃষ্টিপাত এখন আগলা ফুটাঙ্গিতে।গাড়িতে গাড়িতে গিঠ্ঠুতে জাতীয় সমস্যা জ্যামের ব্যবস্থা না করে করছে আজাইরা ফাউ আইন !!("শিটট" কথা বলার কোন মানে হয়।এগুলা আইন বললে ভুল হবে. বলতে হবে রূপকথার গল্প কিংবা কথার তাড়নায় কথামালা)।ট্রাফিক আইনে জোর না খাটিয়ে আলোচনায় থাকার জন্য এরকম উদ্ভট কথাবার্তায় জোর খাটাতে পটুই বলতে হয়।শিটটট!!!
মানুষের অযথা হয়রানি লাঘব না করে মানুষের চলাচলের বিঘ্নতা উর্ধো না করে... কতগুলো বাস প্রয়োজন মানুষ মাফিক...কোন গাড়ি চলতে পারবে সেটার অনুযায়ী রাস্তা তৈরী করা...সরকারকে বারংবার দেখি... সে দিকে উদাসীনই বটে।নিয়ম করে গাড়ি ব্যবহার করা।বিশেষ করে ঢাকর রাস্তায় দেখা যায় প্রাইভেটকার গুলো বেশী পরিমাণে জ্যাম বাধাতে উস্তাদ।সেদিকে কর্ণপাত সবচেয় আগেই দেয়া উচিত।তার কোন প্রচেষ্টাই দেখছি না !!!শিটটট!!!
এরকম জৌলসপূর্ণ নিউজ দেখলে অকপটেই মুখ ফসকে বেরিয় পরে... ছিট কিংবা সিট আছে নাকি পাবনায়।ও শিটটটট!!!!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৮ শে মার্চ, ২০১৭ বিকাল ৪:৫৭

রাজীব নুর বলেছেন: আপনার ঘরে অভিধান নেই?

২৮ শে মার্চ, ২০১৭ বিকাল ৪:৫৯

মাকসুদ আলম মিলন বলেছেন: কি কারণে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.