নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মাকসুদ আলম মিলন

মাকসুদ আলম মিলন › বিস্তারিত পোস্টঃ

"জাতির হাতে ললিপপ"

০৫ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১:৪৬

আমাদের দেশে চলে গলা উঁচা রাজনীতি।রাজনীতি বগীদের থুক্ক বর্গদের গলায় জোর দিছে মাশাল্লা।হ্যান করব,ত্যান করবো করে এক্কেবারে উল্টিয়া হালাইবো!!!!কতশত যে নীতিবাক্য তাদের মুখ থেকে বেরোয় আল্লাহ-মালুম।মাঝে মধ্যে গুল খেয়ে আবার গুলিয়েও ফেলে।মাঝে মধ্যে নীতিবাক্যের ফুলঝুরি ফুটে।খই ভাজার মতো টাশ টাশ শব্দও হয়।যেন নীতিবাক্যের সিরিজ মুখস্থ করে এসেছে।
গধবাধা কিছু প্রতিশ্রুতি কিছু আশ্বাস আরকি এর বাইরে আর কতটুকুই তাদের কাছে আশা করা যায়।যেহেতু তারা মেলা শিক্ষিত!!!!নীতিবাক্য ঝাঁরে দিন বদলাইয়া দিবে,দ্যাশ ডিজিটাল করবো !!!দ্যাশকে উন্নয়নের জোয়ারে ভাসাইয়া দিবো।সত্যিই আমরা ভেসে যাচ্ছি।সাপে কাটা কলাগাছের বেলার মতো অজানা কোন এক গন্তব্যে ।
পরিস্থিতি বড়ই সঙ্কুল,সংকীর্ণ ।এলোমেলো রাষ্ট্র ব্যবস্থা আমাদের কই নিয়ে ঠেকাচ্ছে কে জানে।বর্তমান দৌরত্বের সাথে পাল্লা দিয়ে,দূরত্বটা ক্রমই পারস্পারিক সম্পর্কের মাঝে বাড়ছে!!!কোন দিক দিয়ে দৌরত্বের দূরত্ব গড়াচ্ছে আমরা টেরই পাচ্ছি না।আমাদের বিশ্বাসে ফাটল ধরেছে,মনুষ্যত্বে চির ধরেছে,আবদ্ধের বন্ধন ছিন্ন হচ্ছে।
ইদানীং আমরা সহজে কাউকে বিশ্বাস করতে পারি না।কাউকে সহজে আপন করতে পারি না।মনে ভীতি সঞ্চার হয় পাছে যদি পল্ট্রি লয়।বিশ্বাসের জায়গাটা জীর্ণ হয়ে যাচ্ছে,কলুষিত করে আসতে আসতে বিপর্যয়ের সম্মুখীন হচ্ছে।
আমরা পরিবারে অনেক রাজনীতি দেখাতে পারি।ভুল করলে আঙুল তুলে কথা বলতে পারি কারণ অধিকার যে সর্বত্র ন্যস্ত।দেশেও তো আমাদের অধিকার সর্বত্র ন্যস্ত কিন্তু কই... ভুল করলে তো আঙুল তুলে কথা বলতে পারি না।হীনমন্যতায় আঁকড়ে ধরে।মনুষ্যত্বে দাগ পরে গেছে।
রাজনীতি-বগীদের নীতিকথা শুনতে শুনতে কান ঝালাপালা হয়ে যাচ্ছে।অনিয়মকেই নিয়নে রূপ দিচ্ছে তবুও কিছু বলতে পারছি না!!!! মুখে যেন কস-টেপ লাগিয়ে আছি কিংবা ললিপপ চুষছি!!!! বুঝে না বুঝার ভান করছি।
আর কতদূর দৌরত্ব ভাঙলে আমরা প্রতিবাদ করতে শিখবো্‌, ছিনিয়ে আনতে পারবো অধিকার।আর কত অনিয়মকে নিয়মে পরিণত করলে আমাদের সচেতন বাক্য জ্ঞাপন করতে পারবো।
নাকি চলছে চলুক বলে... মুখ থুবরে হাতে ললিপপ নিয়ে চুষবো।।।
ঘুণে ধরা মস্তিষ্কে বড্ড খেই হারাচ্ছে দিনকে-দিন...!!!!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.