নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মাকসুদ আলম মিলন

মাকসুদ আলম মিলন › বিস্তারিত পোস্টঃ

"বাড়া ভাতে ছাই" অথবা "ভাড়া বাবদে ছাই"

১৮ ই এপ্রিল, ২০১৭ রাত ৩:৪২




হুট করেই সিটিং থুক্ক চিটিং সার্ভিস বন্ধ করে দেয়ায় বেশ বিপাকেই আছে দেশের জনগণ।সরকারের এমন হুট করেই হ্যানত্যান বন্ধ করা কিংবা নতুন কোন পরিকল্পনার ফল খুব একটা ফলপ্রুস হয় না।বরঞ্চ এর ভরাডুবিই বেশী লক্ষণীয়।
চট করে কোন কাজ করলে যেমন "ব্যাডকই" বেশি দেখায়।যার জ্বলন্ত প্রমাণ আমাদের দেশের সিনেমা আর আমাদের দেশের প্রাইভেট ভার্সিটিগুলো।তারা যেন লাফ দিয়াই গাছে উঠতে চাই।
সরকারের মাথায় একটা পরিকল্পনা খেললে তার প্রতিফলন নগদে দেখতে চায়...এন্টিবায়োটিক ঔষুধের মতো।কিন্তু এর পার্শ্বপ্রতিক্রিয়া একটু বেশিই বলা যায়।
হ্যাঁ... বলা চলে... চিটিং সার্ভিসের চিটিং যে অনেক আগে থেকেই প্রশ্নবিদ্ধ।চিটিং সার্ভিসে চলে চিটিংয়ের লীলাখেলা।টিকেট মাষ্টার থেকে শুরু করে হেল্পার, ড্রাইভার সব গুলাই চিটিং বাটপারিতে যথারীতি নাম্বার ওয়ান।আর চিটিং সার্ভিসের মালিকরা তো গলায় ঝুলিয়েই রাখছে... কম খরচে,কম সময়ে,গন্তব্যে পৌঁছান নিশ্চিন্তে আর নিশ্চিন্তে হাতিয়ে নেয় সাধারণ জনগণের কাছ থেকে অতিরিক্ত টাকা।নেই কোন নিয়ম...ইচ্ছেমতো জনগণকে কাঁচকলা দেখিয়ে তারা তাদের আদায় "কাঁচকলা" ঠিকি আদায় করে নিচ্ছে।
আপনি কোন লোকাল বাস পাচ্ছেন না... বাধ্য হয়ে চিটিং বাসে উঠলেন।যেখানে ৫ টাকা ভাড়া আপনাকে গুণতে হবে ২০ টাকা...তাদের নাকি কাউন্ট হয়ে গেছে।নানান ভক্করচক্কর,নানান হাই-কোট দেখাবে আপনাকে...ভাড়া দিতে বাধ্য করবে।আর স্টুডেন্ট তারা নাকি পাশ করে না...দরজায় বড় করে লেখা "হাফ পাশ নাই" নাকি তাদের অর্ধেক নোটের ভাড়া নেই সেটা।কচকচা "আমান" নোটে কচকচা চিটিং ব্যবসা খুলে বসছে।পুরাই চিটিং যাকে বলে... সিটিং যখন করবি তাহলে লোকালের মতো থামিয়া যাত্রী উঠাছ কেন????ওরা বোধহয় যাত্রী সিটিং মানে যাত্রীদের একেবারে সিটিং করে...ব্রেক মাইরা মাইরা পরিপূর্ণ সিটিং করবে।যাতে সিটিংয়ে শাউটিং করা লাগে।আমাদেরই বুঝারই বোধহয় ভুল।
হুট করে এরকম রমরমা,কচকচা ব্যবসা বন্ধ করলে ওরা কি সহজেই মেনে নেবে????"ভাড়া বাবদে ছাই" অথবা "ভাড়া ভাতে ছাই" দেয়ার মতো। চিটিং সার্ভিস বন্ধ করাই চিটিং বন্ধ হচ্ছে ঠিকিই কিন্তু জনগণের দুর্ভোগ বাড়ছে বৈ কমছে না।হুট করে বাড়া ভাতে ছাই না দিয়ে একটু কায়দা করেই বন্ধ করাটাই শ্রেয় ছিল।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৮ ই এপ্রিল, ২০১৭ ভোর ৪:৩৯

তুহিন পাগলা বলেছেন: ভাল লিখেছেন ।

১৮ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১:৫৩

মাকসুদ আলম মিলন বলেছেন: ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.