নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মাকসুদ আলম মিলন

মাকসুদ আলম মিলন › বিস্তারিত পোস্টঃ

হুদাহুদি না তো সিরিয়াসলি!

১৩ ই জানুয়ারি, ২০১৮ বিকাল ৫:৫৩




একজরিপে দেখা গেছে, ইদানিং ইংরেজী "সিরিয়াসলি" কথাটা বহুল প্রচারিত একটি শব্দ তরুন প্রজম্মের। বাংলার হুদাহুদি শব্দকে উপড়ে ফেলে সবার উপরে স্থান করে নিয়েছে এই "সিরিয়াসলি" শব্দটি। হুটহাট সন্দেহ প্রবণ কথার আশঙ্খা হলেই প্রতিত্তরে জুড়ে দেয় সিরিয়াসলি! সিউর আর এর বৈপত্তিক সিরিয়াসলি নিয়ে জমে উঠে আড্ডা সাথে ন্যাকামি মিশ্রিত বাণী,অহেতুক আশ্চর্যসূচক অঙ্গভঙ্গি । দেখলে কিংবা শুনলেই কেমন জানি গা শিরশির করে! হুদাহুদি শব্দ প্রয়োগের হেরফের দেখে খুন করতে ইচ্ছে করে সিরিয়াসলি খুন করতে ইচ্ছে করে (উহু মুখ ফসকে বাক্য প্রবচন আরকি! )।

নমুনা সহিত,ন্যাতানো,খসখসে,আনারি, ভিজা শীতের কবলে পড়ে চা পানের উদ্দেশ্যে টং দোকানে যথারীতি দোকানদারকে দুধ চা বলে হাত কচলাইতে ছিলাম এমন সময় সিরিয়াসলি দুই কাপলের বাক্যলাপ কানে তীক্ষ্ণসুরে ভেসে এলো "সিরিয়াসলি তুমি ঐদিকে যাবা!" (কোনদিক জানা নেই) কিছুক্ষণ পর টং দোকানে বসে ঐ সিরিয়াসলি কাপলের সিরিয়াসলি কথোপকথন "সিরিয়াসলি তুমি দুধ চা খাবা!" "সিরিয়াসলি বলো তো তুমি চায়ের সাথে কোন বিস্কুট খাবা" "উহু সিরিয়াসলি চাটা অনেক গরম!" (চা গরম হয় না হয় ঠান্ডা হয় সিরিয়াসলি কেউ জানলে বলবেন) এই যা আমারও দেখি সিরিয়াসলি রোগে ধরেছে! "সিরিয়াসলি এখন উঠো" "সিরিয়াসলি বিলটা তুমি দিবা!" "ক্লাসের ব্যাপারে তোমার সিরিয়াস কম" (কোন ক্লাস অজ্ঞাত!) "এতো আনসিরায়াস হলে চলে...শেষের কথাটা বালিকা বালকের উদ্দেশ্যে বলতেই আমার সিরিয়াস এতোক্ষনে আনসিরায়াস ডুবে যাওয়ায় চা টা শরবতে পরিণত হয়ে গেছে আর বেশীক্ষণ চায়ের দোকানে অবস্থান করলে আনসিরিয়াসে পাবনা নামক স্থানে আমার একটা বেড বরাদ্দ করা হতো এটা আমি হুদাহুদি বলছি না... সিরিয়াসলি বলছি...!

একদিকে শীতের সিরিয়াসলির কারণে টিকতে পারছি না অন্যদিকে সিরিয়াসলি কথার মিশ্রণে অসুস্থ হয়ে পড়ছি অতি সূক্ষ হারে সীমাহীন ভাবে!!! এই যা আবার...............

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৩ ই জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৬:১৫

নূর-ই-হাফসা বলেছেন: ভাই আপনি সিরিয়াসলি পোষ্ট টা দিয়েছেন তো :)
কথোপকথন গুলো তো মজারি ছিল ।

১৩ ই জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৬:৪১

মাকসুদ আলম মিলন বলেছেন: কিঞ্চিত আনসিরিয়াসে দিয়ালছি...এই আরকি. :D :D B-)

২| ১৩ ই জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৬:৪৬

জাহিদ অনিক বলেছেন:


কয়েকমাস আগে যখন প্রথম এই সংলাপটা আমি শুনি আশেপাশে মানুষদের কাছে, তখন সংলাপটির সাথে নিজেক ধাতস্থ করে নিতে বেশ কিছু সময় লেগেছিল।

তবে আপনার পোষ্টটি সিরিয়াসলি ভালো লাগলো। উত্তম স্যাটায়ার।

১৩ ই জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:১০

মাকসুদ আলম মিলন বলেছেন: সিরায়াসলি আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ!!!! ;)

৩| ১৩ ই জানুয়ারি, ২০১৮ রাত ৯:০৫

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: আহা ! কাপল টা কতই না সিরিয়াস ! :P

১৪ ই জানুয়ারি, ২০১৮ রাত ৩:০৮

মাকসুদ আলম মিলন বলেছেন: সিরিয়াসে টইটুম্বর B-)

৪| ১৪ ই জানুয়ারি, ২০১৮ সকাল ১০:২১

রাজীব নুর বলেছেন: হাস্যকর।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.