নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মাকসুদ আলম মিলন

মাকসুদ আলম মিলন › বিস্তারিত পোস্টঃ

অভিভাবক-অভিশাসন…!

১৮ ই জুলাই, ২০১৮ রাত ৮:১১




অভিভাবক রাশেদের মায়ের আকুতি, “বাপজানরে ছেড়ে দিতে কও,সে আর আন্দোলনে যাইবো না” অন্যদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অভিভাবক ভিসি’র বিবৃতি,“কোটা বিরোধীরা জঙ্গিদের মতো আচরণ করছে”। ছাত্রলীগের অভিভাবকেরা এখনো তাদের সন্তানদের (কর্মীদের) সনাক্ত করেতে পারছে না ! যদিও গণ মাধ্যমে হাতুরিম্যান,শিক্ষক লাঞ্চিত,শ্লীলতাহানী,আন্দোলনকারীদের উপর নির্মম অত্যাচার যে ছাত্রলীগরাই করেছে তার চিত্র এবং প্রমাণাদিসহ সামনে আনা হচ্ছে। দেশের অভিভাবক তো পুরো দেশ নয়,ক্ষুদ্র দলের পক্ষ নিচ্ছে!
ক্ষমতাসীন দলের অভিভাভকদের অভিব্যক্তিতে পেটানো,লাঠানো,শাসানো যেমন স্পষ্ট হয়ে উঠে অন্যদিকে গণতান্ত্রিক দেশে সকল ক্ষমতাধারী সংখ্যা লঘিষ্ট হওয়া সত্বেও রাশেদের মতো পরিবারের অভিভাবকদের জীবন ভিক্ষার আকুতিতে বেদনা,ভয়,আতঙ্ক স্পষ্ট হয়ে উঠে।

দেখা যাচ্ছে, দলীয় স্বার্থে একদল অভিভাবক দায়সারা ভাব নিচ্ছে,ঘটনা অন্য দিকে মোড় ঘুরানোর জন্য সকাল-বিকাল কথা পাল্টাচ্ছে,সনাক্তকারী অপরাধীদের আশ্রয় এবং প্রশ্রয় দুটোই দিচ্ছে।

কথা হচ্ছে,ব্যক্তিগত স্বার্থে ছেলের জীবন বাঁচাতে অভিভাবকের মর্মস্পর্শী আকুতি,দলীয় স্বার্থে ছাত্রলীগ অভিভাবকের চিনেও না চেনার দায়সারা বিবৃতি কিন্তু! কিন্তু একটি বিশ্ববিদ্যালয়ের ভিসি হয়ে এ কেমন তার স্বার্থন্বেশী আচরণ..? একজন দেশের অভিভাবক হয়ে এ কেমন অনুশাসন..?

একদিকে সাংঘাতিক অমার্জনীয়,অসম্মানীয়,ফৌজধারী অপরাধ করে দিব্যি বুক উচিয়ে আশ্রয় এবং প্রশ্রয় পাচ্ছেদেশের অভিভাবকের কাছে অন্যদিকে দেশের কল্যাণের স্বার্থে অধিকার আদায়ের আন্দোলন করায় তাদের গুম,হামলা,শ্লীলতাহানী,হাতুরি পেটা করা,চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করে হাসপাতাল থেকে বের করে দেয়া,৫৭ ধারার মারপ্যাচে গ্রেপ্তার করা,ছাত্রত্ব বাতিল করা সহ নানা অভিযোগে তাদের হয়রানি সহ পরিবারকেও হেনেস্থা করা হচ্ছে। ছাত্রলীগ হলে সাত খুন মাপ! অন্য কেউ হলে সব নেউলে সাপ! একটি দেশের অভিভাবক হয়ে তার দ্বিমুখী ভাব,দ্বিজাতি তত্ত্ব অনুসরণ আমাদের হতাশ করেছে,আমাদের আশাহত করেছে,অভিভাবকের সাথে অভিশাসন শব্দ জুড়ে দিতে বাধ্য করেছে!

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুলাই, ২০১৮ রাত ৮:২২

কাইকর বলেছেন: দেশের প্রধানমন্ত্রী থেকে শুরু করে যেখানে আমচা-চামচা সন্ত্রাস ।সেখানে আর কি হবে।এ নাটক যে কবে শেষ হবে

১৯ শে জুলাই, ২০১৮ রাত ১:০৪

মাকসুদ আলম মিলন বলেছেন: নাটকের শেষ নাটকীয়তা বলে কিছু নেই.....

২| ১৮ ই জুলাই, ২০১৮ রাত ১১:০৪

স্রাঞ্জি সে বলেছেন: দেশটা শেষ হয়ে গেছে। সব যেন আবর্জনার স্তুপ।

১৯ শে জুলাই, ২০১৮ রাত ১:০৫

মাকসুদ আলম মিলন বলেছেন: আমাদের জাগতে হবে দেখাতে হবে এই আবর্জনা থেকে কিভাবে জৈব সার উৎপন্ন করা যায়...

৩| ১৯ শে জুলাই, ২০১৮ সকাল ৯:৫৯

রাজীব নুর বলেছেন: বউ বললো, কোটা-খোটা নিয়ে বহুত মাতামাতি করছো, এবার একটু সংসারের কোটা-কাটায় মনোযোগ দাও।

২০ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:১৬

মাকসুদ আলম মিলন বলেছেন: এতো গেলো সাংসারিক দায়বদ্ধতা...দেশের দায়বদ্ধতা....????

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.