নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অনেক বড় মাপের একজন মানুষ হতে চাই। কারণ- ভালোবাসার মানুষটির নাম ছোট্ট কোন মঞ্চে দাঁড়িয়ে থেকে বলতে চাইনা, ভালবাসার মানুষটির নাম বড় কোনো মঞ্চে দাঁড়িয়ে থেকে বলতে চাই।আই লাভ ইউ (মা)

কাইকর

ফিল্মমেকার/নাট্যকার, গল্পকার। বাংলাদেশ টেলিভিশন মিডিয়া। ।এক পৃথিবী লিখতে চাই।Facebook/Abdullah AL Mamun(কাইকর)

কাইকর › বিস্তারিত পোস্টঃ

ক্রসফায়ার (ছোট গল্প)

২৬ শে মে, ২০১৮ দুপুর ২:১৬




আমার নাম কাইকর। মধ্যবিত্ত পরিবারের সন্তান আমি। কলেজ জীবনে ক্লাস করেছি মাত্র তিনদিন। টেস্ট পরীক্ষায় চার বিষয়ে ফেল করার জন্য কোনোভাবেই কলেজ কৃর্তপক্ষ আমাকে পরীক্ষা দিতে দিবেনা। বাসা থেকে কোনোভাবেই বাবাকে রাজি করাতে পারলাম না। বাবাকে তো কোন কিছু বলার নেই।কারণ- আমি সে মুখ রাখিনি। কোন উপায় না পেয়ে, এলাকার বড় ভাইকে ধরে ম্যানেজ করে পরীক্ষা দিয়ে কোনরকম এইসএসসি পাস করলাম। সেই থেকে বড় ভাই সুমনের কাছে আমি বাঁধা। এক সময়ে ভাইয়ের সাথে খুব ঘনিষ্ঠ সম্পর্ক হয়ে গেলো আমরা। প্রতি রাতে দুজন ছাদের উপরে বসে ইয়াবা গলাতাম!এভাবে ইয়াবা গলাতে গলাতে কবে যে ইয়াবা জগতে ঢুকে পড়লাম বুঝতেই পারলাম না! শহরের সবচেয়ে বড় বড় ভদ্রসমাজের অভদ্র মুখোশধারী সমাজসেবকদের সাথে পরিচয় হয়ে গেল আমার।এলাকার মধ্যে সবচেয়ে বেশি ক্ষমতা, টাকা-পয়সা, নারী এগুলো আমাকে মুহূর্তের মধ্যেই অন্ধ বানিয়ে ফেলল।এখন আমি এক পৃথিবীর রাজা। বাড়ি-গাড়ি রাতারাতি হয়ে গেল। রাত-বিরেতে নারী আর দামি গাড়ী হাকিয়ে বেড়াই রাস্তার মাঝে। পুলিশ-প্রশাসন সব হাতে! আমাকে ঠেকায় কে!!!

কলেজ জীবনে ভালবাসতাম অপ্সরাকে। সে আমাকে এক পৃথিবী ভালোবাসতো। নিজের সবটুকু দিয়ে আমাকে আগলে রাখতো। দুজন কলেজ ফাকি দিয়ে কত যে ঘুরেছি তার হিসেব নেই! একদিন আমি ও অপ্সরা কলেজ ফাকি দিয়ে শহরের যান্ত্রিক যে লাল-নীল গাড়ি আছে বড় বড় সেগুলোর মধ্যে উঠে পড়ি। পুরো ফাঁকা গাড়ির মধ্যেও আমরা গিয়ে বসি পিছনের সিটে। সেদিন প্রথম অপ্সরা আমাকে বুনো আদর দিয়েছিল। আমি তখন তার ভালবাসায় বুদ হয়ে আদর নিয়েছিলাম।সামনে থেকে ড্রাইভার মামা তখন হর্ন বাজিয়ে বাজিয়ে পুরো শহরকে জানিয়ে দিচ্ছিল আমাদের ভালোবাসার কথা।সেদিন সবার গন্তব্য স্থান ছিল। কিন্তু আমাদের ছিলনা!এক শহর আদর পাবার জন্যই সেদিন হয়তো উঠেছিলাম যান্ত্রিক ওই নীল বাসে।শেষ অব্দি গাড়ীর চাকা গিয়ে থামে মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে। আমরা আবার ফিরতি বাসে উঠে আমাদের লাল-নীল সংসারের কথা বলছিলাম। অপ্সরা তার মাথা আমার কাঁধে রেখে প্রশান্তির শ্বাস ফেলছিল আমার লোমহীন বুকে।জানালা দিয়ে মৃদু বাতাস এসে অপ্সরার চুলগুলো উড়িয়ে দিচ্ছিল। আমি তার চুলের গন্ধ নিচ্ছিলাম খুব করে। হঠাৎ কি মনে হয়ে অপ্সরা আমার লোমশহীন বুকের উপর মাথা রেখে কিন্নর মুখে বলল,আমাকে ছেড়ে যাবে না তো কোনদিন? সেদিন রাস্তার সমস্ত ধূলিকণা থেকে শুরু করে প্রত্যেকটি ল্যাম্পপোস্ট ও যান্ত্রিক গাড়িগুলোকে সাক্ষী রেখে বলেছিলাম, ভালোবাসি তোমাকে অপ্সরা, ভালোবাসি। এই শহর জানে আমি তোমাকে ভালোবাসি। আমার কথা শুনে অপ্সরার চোখের কোণায় জল জমে এলো। আমাকে শক্ত করে জড়িয়ে ধরে আমার বুকের উপর মাথা রেখেই বাকি পথ আসলো।

ব্যাগের মধ্যে চার হাজার পিস ইয়াবা নিয়ে তেজগাঁওয়ের ফুটপাত ধরে হাঁকিয়ে পা ফেলছি।হঠাৎ অপ্সরা ফোন দিয়ে বলল, আমি দেখা করব।কোথায় তুমি? আমি কাঁপা গলায় উত্তর দিলাম, তেজগাঁও একটি জরুরী কাজে এসেছি। কাল দেখা করব।অপ্সরা উঁচু স্বরে বললো, তুমি তেজগাঁও থাকো আর চাঁদের দেশে থাকো আমার সমস্যা নেই। আমি আসতেছি। অপ্সরা জানে আমি এসব খারাপ ব্যবসার সাথে জড়িত। এটা নিয়ে একদিন অনেক ঝগড়া হয়েছিল আমাদের দুজনের। এক রাতে অপ্সরা তার এক হাতে ইয়াবা রেখে আমাকে কাঁদো কাঁদো গলায় বলেছিল, এই জীবনে তুমি কাকে চাও? সেদিন তার হাত থেকে ইয়াবা ফেলে দিয়ে শক্ত করে বুকের মধ্যে নিয়ে জড়িয়ে ধরে কথা দিয়েছিলাম,আমি তোমাকে চাই।আমি কখনো এই খারাপ পথে হাঁটবো না।

কিছুক্ষণ পরেই অপ্সরা আমার সামনে এসে হাজির। এসেই আমাকে কান ধরে বলল, এই যে সাহেব? কোথায় আপনার কাজ? রাতবিরেতে ঘোড়ার বদ-অভ্যাস যাবেনা বুঝি। আমি থরথর করে কাঁপছি। কাঁপা ঠোঁটে তাকে উত্তর দিলাম,লক্ষী আমার। তুমি আজকে যাও। আগামীকাল সারাদিন তোমার। এক পৃথিবী আদর দিব তোমাকে। কথা দিলাম। সে ভ্রু কুঁচকে বলল, আমার আজকেই আদর লাগবে। বাসা থেকে সব ম্যানেজ করে তবেই এসেছি। তোমার সমস্ত কাজ শেষ করে দুজনে যাবো আজ চাঁদের দেশে।আমার খদ্দর আমার পাশেই দাঁড়িয়ে আছে।কিন্তু তার জন্য দিতে পারছিনা।অপ্সরাকে কোনোভাবেই বোঝাতে পারলাম না। রাত প্রায় দুটো বেজে গেল! আমি কোন উপায় না পেয়ে চোখের ইশারা দিয়ে খদ্দর সাহেবকে পাঠিয়ে দিয়ে হাঁটা শুরু করলাম ফুটপাত ধরে।

ল্যাম্পপোস্টের আধো আলোতে আজকে অপ্সরাকে আরো বেশী সুন্দর লাগছে। আকাশে আজ চাঁদ ঝলঝল করছে। অপ্সরা ছেলেমানুষী করতে করতে ফুটপাত ধরে ছোট ছোট পায়ে দৌড়াচ্ছে। আমি পিছন থেকে এক মায়াবিনী নারীকে দেখছি। ভাবতে ভাবতে ভবঘুরে চলে গেলাম কিছু সময়ের জন্য। এই পাগলীটা এত কেন আমাকে ভালবাসে?আর যাইহোক, এক জীবনে আর এমন পাগল কিসিমের মেয়ে পাবনা আমি। প্রশান্তি এক দীর্ঘশ্বাস ফেলে চোখ মেলতেই দেখি তল্লাশি চালাচ্ছে র‍্যাব। আমি কোন কিছু বুঝে উঠতে পারছিলাম না। অপ্সরাকে পিছন থেকে ডাক দিয়েই দৌড় দিতে বললাম। অপ্সরা হয়ত বুঝতে পেরেছিল খারাপ কোন কিছু হতে যাচ্ছে। তাই অপ্সরা পিছন পিছন দৌড় শুরু করলো আমার। কালো ব্যাটেলিয়ান পোশাক পরা সাহেবরা বুঝতে পেরে গুলি ছুড়তে ছুড়তে আমাদের পিছু নিল। আমি মোড় ঘুরে ছোট কুড়ে ঘরে ঢুকতেই এক মায়াবীনি নারীর চিৎকার শুনতে পেলাম। গুলির শব্দ।চারদিক নৈঃশব্দে পরিণত হলো।গাছের ডালে বসে থাকা পাখিগুলো ডানা মেলে শহর ছেড়ে পালালো।আমি স্তব্ধ হয়ে গেলাম। কুরেঘরের ফাঁক দিয়ে দেখতে পাচ্ছি কয়েকজন কালো ব্যাটেলিয়ান পোশাকধারী মানুষ আমার অপ্সরাকে টেনে টেনে গাড়িতে উঠাচ্ছে। রাস্তার মধ্যে পড়ে থাকা মানবীক রক্তগুলো আমার দিকে প্রহসনের দৃষ্টিতে তাকিয়ে তাকিয়ে হাসছে। আমি চিৎকার দিতে গিয়েও দিতে পারছিনা।

ভোর হতে না হতেই টেলিভিশনের পর্দায় ইয়াবা ব্যবসায়ী অজ্ঞাতনামা এক নারীর মুখ দেখানো শুরু করল তারা। দৈনিক পত্রিকার প্রথম পাতায়, অপ্সরার ছবি দিয়ে বড় বড় করে লিখে ছাপালো তারা, ইয়াবা ব্যবসায়ী নারী র‍্যাবের গুলিতে নিহত। সমাজের সবাই তাকে ছিঃছিঃ বলে দেশের কলঙ্ক বলতে থাকলো। হয়তো টেলিভিশনের পর্দায় অপ্সরার বাবা তাকে দেখেও দেখেননি। হয়তো অপ্সরার মা চোখ ভিজিয়ে কাটিয়ে দিবে কয়েক মাস। আমার নির্দোষ অপ্সরা দেশের শত্রু হয়ে বিদায় নিল।সবাই তো জানে না যে, আমার অপ্সরা নির্দোষ। সে দেশের কলঙ্ক ছিল না। সে দেশের শত্রু ছিল না।

মন্তব্য ৬৬ টি রেটিং +৫/-০

মন্তব্য (৬৬) মন্তব্য লিখুন

১| ২৬ শে মে, ২০১৮ দুপুর ২:৫০

অচেনা হৃদি বলেছেন: আপনার কয়েকটা গল্প পড়লাম, ভালো লাগলো । কিন্তু সব গল্পে আপনি (কাইকর) নিজেই নায়ক- ব্যপারটা একটু কেমন যেন ! আবার নায়িকাও অপ্সরা ! B-) আপনি চাইলে তো গলের চরিত্রগুলোতে নতুন নাম ব্যবহার করতে পারেন ।

২৬ শে মে, ২০১৮ বিকাল ৩:০৭

কাইকর বলেছেন: আচ্ছা ঠিক আছে নতুন নাম দিবো।

২| ২৬ শে মে, ২০১৮ দুপুর ২:৫৩

নাগরিক কবি বলেছেন: অত ভালো লাগেনি...

২৬ শে মে, ২০১৮ বিকাল ৩:০৭

কাইকর বলেছেন: পড়ার জন্য ধন্যবাদ।

৩| ২৬ শে মে, ২০১৮ বিকাল ৩:১৮

আল ইফরান বলেছেন: আপনাকে নস্ট করার পেছনে তাহলে সকল দায় চন্দ্রগাজী চাচার ;) B-)) :P

২৬ শে মে, ২০১৮ বিকাল ৩:১৯

কাইকর বলেছেন: হা হা হা। ধন্যবাদ আপনাকে কষ্ট করে পড়বার জন্য

৪| ২৬ শে মে, ২০১৮ বিকাল ৩:৫১

রাজীব নুর বলেছেন: ওরে বাবা।
এটা যেন শুধু গল্পই হয়।
লিখেছেন সুন্দর।

২৬ শে মে, ২০১৮ সন্ধ্যা ৬:৩৪

কাইকর বলেছেন: ধন্যবাদ আপনাকে।

৫| ২৬ শে মে, ২০১৮ বিকাল ৪:০৪

আখেনাটেন বলেছেন: বড়ভাই চাঁদগাজীকে শেষ পর্যন্ত 'বাবা' খাওয়ায়ে ছাড়লেন। ;)

ওহে কাইকর, এবার একটু রুখো ভাই। রমজান মাসে অপ্সরাকে এই ‘বুনো আদর’ দেখে ইমানদার ব্লগাররা তো অক্কা পাবে। :(

প্রতিটা গল্পে প্রেমিক কাইকর কর্তৃক অপ্সরার উপর এই পীড়ন আর যে মন সায় দিচ্ছে না ভায়া। X((

কাইকরের এই অপ্সরার উপর আদরের দাঙ্গা-হাঙ্গামা দেখে ব্লগের প্রকৃত অপ্সরারা আবার না গা ঢাকা দেয়। :P

#কবি ম্যাকবেল পাটোয়ারী বলেছেন, ‘লিখুন কম, পড়ুন বেশি’। /:)

২৬ শে মে, ২০১৮ সন্ধ্যা ৬:৩৫

কাইকর বলেছেন: ভাই ধন্যবাদ আপনাকে।

৬| ২৬ শে মে, ২০১৮ বিকাল ৪:৩৩

অদৃশ্য বালক বলেছেন: গল্প ভালো হইছে। :) :) :)

২৬ শে মে, ২০১৮ সন্ধ্যা ৬:৩৫

কাইকর বলেছেন: অনুপ্রেরণা। ধন্যবাদ আপনাকে

৭| ২৬ শে মে, ২০১৮ বিকাল ৪:৪৯

তারেক_মাহমুদ বলেছেন: যাই বলুন একটি গল্পবাদে আপনার সব গল্পগুলো একই ধরনের। সব গল্পেই ইয়াবার উপস্থিতি আছে, আর এবার আপনার সাথে চাঁদগাজী ভাইও আছে ইয়াবা পার্টনার হিসাবে, হা হা হা।

আপনি কোন নিদিষ্ট লেখককে ফলো করেন সেটা লেখা পড়লেই বোঝা যায়। নতুন কিছু চেষ্টা করুণ।

২৬ শে মে, ২০১৮ সন্ধ্যা ৬:৩৬

কাইকর বলেছেন: ভাই সুবোধ ঘোষ আর রবিঠাকুর ছাড়া কারো গল্প পড়ি না।

৮| ২৬ শে মে, ২০১৮ বিকাল ৫:২২

শাহাদাত নিরব বলেছেন: আমিও তারেক মাহমুদ ভাইয়ের সাথে একমত
সব গুলো গল্পতে অস্পরা আর প্রেম ভালোবাসা নিহত হয় ।

২৬ শে মে, ২০১৮ সন্ধ্যা ৬:৩৭

কাইকর বলেছেন: অপ্সরা আজ থেকে বাদ।নতুন নাম আসবে।

৯| ২৬ শে মে, ২০১৮ বিকাল ৫:৫১

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: X(X(

শ্রদ্ধেয় চাঁদগাজীকে অমন চরিত্রে দেয়া ঠিক হয় নি!!
আগেই বলে দিলুম এসব চরিত্রে আমাকে নিয়ে লিখবেন না!!X(

@"আমার অপ্সরা নির্দোষ। সে দেশের কলঙ্ক ছিল না। সে দেশের শত্রু ছিল না।"
-- দোষ তো কাইকরের। তাকেও গুলি করা উচিত ছিল।
রাত ২টায় কোন ভাল মানুষের এমন কি কাজ থাকতে পারে??X(

২৬ শে মে, ২০১৮ রাত ৯:৪২

কাইকর বলেছেন: ওই যে সে ইয়াবা ব্যবসায়ী। হা হা হা

১০| ২৬ শে মে, ২০১৮ সন্ধ্যা ৭:১৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: অপ্সরা বেকুব। নাহলে জেনে শুনে ইয়াবা ব্যবসায়ীকে ভালোবাসে? সমাজটাও কেমন যেন? বেকুব মেয়েরা সব চোর, বাটপারের প্রেমে পড়ে...

২৬ শে মে, ২০১৮ রাত ৮:৪২

কাইকর বলেছেন: ঠিক বলেছেন ভাই।ধন্যবাদ আপনাকে

১১| ২৬ শে মে, ২০১৮ রাত ৯:২৫

ব্লগার_প্রান্ত বলেছেন: ভাই, আমি হতাশ, আমিও কি ইয়াবা ব্যবসায়ী?
আপনি কিছু জিনিস হয়তো জানেন না। আপনার লেখায় কাল্পনিক_ভালোবাসা ভাই একবার মন্তব্য করেছিলো মনে আছে। উনি মডারেটর। আপনাকে বিশেষ বিবেচনায় প্রথম পাতায় দেয়া হয়েছে। আপনি ভাগ্যবান। কিন্তু ভাই মো: নিজাম উদ্দিন মন্ডল ভাইকে যে আক্রমন করলেন তা নিয়ে উনি যদি চান, উচ্চবাচ্য করেন, মডুরা আপনাকে ব্যান করবে।
এখন যদি আমাকেও ইয়াবা ব্যবসায়ী মনে করেন তবে কিছুই বলবো না। ধন্যবাদ।
অফটপিক: ইয়াবা ব্যাবসায়ী না 'ব্যবসায়ী'।

২৬ শে মে, ২০১৮ রাত ৯:৪১

কাইকর বলেছেন: বুঝললাম না।আমি সবাইকে অনেক সম্মান করি। এই ব্লগে সবচেয়ে কম বয়সী আমি।গল্প হলো কাল্পনিক। এখানে নাম ব্যাবহার করেছি শুধু। তাই এই অবস্থা । ক্ষমা চাইছি সবার কাছে।

১২| ২৬ শে মে, ২০১৮ রাত ৯:৩৬

বিএম বরকতউল্লাহ বলেছেন: বাপু গল্প আরো ছোট করতে হবে। পড়তে পড়তে যান শেষ।
ভাল লেগেছে।

২৬ শে মে, ২০১৮ রাত ৯:৩৯

কাইকর বলেছেন: অনুপ্রেরণা। ধন্যবাদ আপনাকে।

১৩| ২৬ শে মে, ২০১৮ রাত ৯:৪২

ব্লগার_প্রান্ত বলেছেন: আপনি কিভাবে কমবয়সী ভাই, ঐটা তো আমার টাইটেল B:-) আমি ssc পাশ!

২৬ শে মে, ২০১৮ রাত ৯:৪৫

কাইকর বলেছেন: আমার ছবি দেখে আপনি বুঝতে পারেন না?

১৪| ২৬ শে মে, ২০১৮ রাত ৯:৪৬

ব্লগার_প্রান্ত বলেছেন: ভাই বুঝিয়ে বলেন, আপনি কি স্কুল শেষ করেন নাই? B:-)

২৬ শে মে, ২০১৮ রাত ৯:৫১

কাইকর বলেছেন: স্কুল শেষ করে কলেজ শেষ করেছি।বয়স ১৯।আপনার?

১৫| ২৬ শে মে, ২০১৮ রাত ১০:০৩

সামছুল মালয়েশিয়া প্রবাসী বলেছেন: ভালো লাগলো ধন্যবাদ।

২৬ শে মে, ২০১৮ রাত ১০:০৭

কাইকর বলেছেন: অনুপ্রেরণা। আপনাকেও ধন্যবাদ

১৬| ২৬ শে মে, ২০১৮ রাত ১১:২৪

পদাতিক চৌধুরি বলেছেন: প্রান্তের সঙ্গে আলোচনাতে মনে হল বয়স সবে উনিশ। সেদিক দিয়ে যথেষ্ট ভালো হচ্ছে। অনুমতি দিলে তুমি বলে ডাকবো। সেক্ষেত্রে কিছু বলবো। একদম প্রথম কমেন্টই আজ মার্ক করলাম। ক্রমশ আরও উন্নত হবে কামনা করি।

অনেক ভাল লাগা প্রিয় কাইকর ভাইকে।

২৬ শে মে, ২০১৮ রাত ১১:২৯

কাইকর বলেছেন: প্রথমেই ধন্যবাদ আপনাকে।তুমি কেন তুই বলে ডাকলে খুশি হবো।আপনার মতামত আশা করছি পদাতিক ভাই।অপেক্ষায়

১৭| ২৬ শে মে, ২০১৮ রাত ১১:৫৫

সোহানী বলেছেন: ভালো লাগলো। তবে গাজি সাহেব বা অপ্সরা নামগুলো একটু বেশী জনপ্রিয় ব্লগে। তারপর সেগুলোকে ইউজ করতে আমি অন্তত আপত্তি করি না......হাহাহাহাহা

২৬ শে মে, ২০১৮ রাত ১১:৫৬

কাইকর বলেছেন: অপ্সরা আমার পছন্দের একটি নাম।কাউকে হেই করার জন্য ব্যবহার করিনি।ধন্যবাদ আপনাকে

১৮| ২৭ শে মে, ২০১৮ রাত ১২:১৫

বৃষ্টি বিন্দু বলেছেন: গল্পটা আসলেই বেশ বেদনা আর ক্লান্তির মিছিলে ভরা।ভালো লাগলো অনেক।
কিন্তু আপনার নামই কেন থাকে সব সময়?
কোন কারন আছে কি ভাই?

২৭ শে মে, ২০১৮ রাত ১২:৩০

কাইকর বলেছেন: নাম খুঁজে পাইনা। তাই দিয়ে দেই। আচ্ছা নাম বদলে দিবো নে

১৯| ২৭ শে মে, ২০১৮ রাত ১২:৩২

অর্থনীতিবিদ বলেছেন: অপ্সরা মানেই তো সুন্দরী রমনী। ভালোবাসার মানুষটিকে যথার্থ নামই দিয়েছেন। সবাই কি জানে তাতে কি আসে যায়, আপনি তো জানেন সে কেমন ছিলো। আর এটাই আসল।

২৭ শে মে, ২০১৮ রাত ১২:৩৮

কাইকর বলেছেন: অনুপ্রেরণা। ধন্যবাদ আপনাকে ভাইজান

২০| ২৭ শে মে, ২০১৮ রাত ১২:৩৮

শাহরিয়ার কবীর বলেছেন: ভালো লাগলো .....


আরো বেশি করে লিখতে থাকুন.....
আশা করি, আরো ভালো করবেন ।।

২৭ শে মে, ২০১৮ রাত ১২:৪০

কাইকর বলেছেন: অনুপ্রেরণা। পাশে থাকবেন।ধন্যবাদ আপনাকে

২১| ২৭ শে মে, ২০১৮ রাত ১:৩৩

নতুন বলেছেন: ভালো হয়েছে।

কিন্তু কিছু একটা জিনিসের কমতি আছে....

২৭ শে মে, ২০১৮ রাত ১:৫৮

কাইকর বলেছেন: অনুপ্রেরণা। ভুল ধরিয়ে দিলে খুশি হবো

২২| ২৭ শে মে, ২০১৮ ভোর ৪:১৭

উদাস মাঝি বলেছেন: ভাল লেগেছে ভাইয়া । লিখতে থাক, হাত আরও পাকা হবে ।

নতুন ধরনের কিছু এক্সপেরিমেন্ট করছ না কেন ? আর সব গল্পে একই নাম কেন ?
সবকিছু মিলিয়ে ভাল লেগেছে ।
আচ্ছা কাইকর মানে কি ?

২৭ শে মে, ২০১৮ সকাল ৭:১৮

কাইকর বলেছেন: কাইকর মানে জানি না।এটা একটা নাম।আচ্ছা এখন থেকে এই নাম আর থাকবে না।ধন্যবাদ আপনাকে ভাইজান

২৩| ২৭ শে মে, ২০১৮ সকাল ৭:৪০

Sujon Mahmud বলেছেন: রোজার দিনে 'বনু' আদর....দেখে রোজাদার ব্লগারদের অঙ্গ গরম হয়।

২৭ শে মে, ২০১৮ সকাল ৮:২৪

কাইকর বলেছেন: মার্জিত ভাষায় কথা উল্লেখ করেছি। তার পরেও যদি কারো অঙ্গ গরম হয় সেটা তার ব্যক্তিগত সমস্যা। এখানে আরো অনেকে কমেন্ট করেছে তারা এরকম কোন অশ্লীল মন্তব্য করেনি। ধন্যবাদ আপনাকে।

২৪| ২৭ শে মে, ২০১৮ সকাল ১০:৩৬

মোঃ মাইদুল সরকার বলেছেন:
কোন ব্লগারকে নেগেটিভ চরিত্রে উপস্থাপন যুক্তিসংগত নয়।

বারবার আপনার নামও গল্পে ব্যবহার দৃষ্টিকটু।

২৭ শে মে, ২০১৮ দুপুর ১:২২

কাইকর বলেছেন: আমি কাকে করেছি। ধন্যবাদ আপনাকে

২৫| ২৭ শে মে, ২০১৮ সকাল ১১:১৮

দিলের্‌ আড্ডা বলেছেন: আপনার গল্প এই প্রথম পড়লাম। ভালো লাগছে।

একটু আদর টাদর না থাকে এখন অবশ্য গল্প যেনো জমেই না।

২৭ শে মে, ২০১৮ দুপুর ১:২৩

কাইকর বলেছেন: অনুপ্রেরণা। ধন্যবাদ আপনাকে

২৬| ২৭ শে মে, ২০১৮ সকাল ১১:২০

নুরউদ্দিন আহমেদ শ্যামল বলেছেন: আপনার কয়েকটি লিখা পড়েছি, সবগুলি লিখাতে আপনি নিজেকে উথ্যাপন করেছেন। আমার মনে হয় অন্য নাম বযবহার করা উচিৎ।

২৭ শে মে, ২০১৮ দুপুর ১:২৪

কাইকর বলেছেন: ঠিক আছে অন্য নাম ব্যাবহার করবো।আমি বুঝি না নামের সাথে গল্পের কি আসে যায়।

২৭| ২৭ শে মে, ২০১৮ সকাল ১১:৩২

শিমুল_মাহমুদ বলেছেন: উপরের আলোচনা থেকে আপনার বয়স সম্পর্কে ধারণা পাওয়া গেল, আপনার বয়সের তুলনায় গল্পটি একটু বেশি এডাল্ট, আপনার লেখনি ভাল। অনেক শুভ কামনা আপনার জন্য।

২৭ শে মে, ২০১৮ দুপুর ১:২৪

কাইকর বলেছেন: অনুপ্রেরণা। ধন্যবাদ আপনাকে

২৮| ২৭ শে মে, ২০১৮ দুপুর ১২:৪৫

অনন্য দায়িত্বশীল আমি বলেছেন: গল্পটি প্রকৃত অর্থেই আমাকে ভালো লেগেছে।

২৭ শে মে, ২০১৮ দুপুর ১:২৫

কাইকর বলেছেন: অনুপ্রেরণা। ধন্যবাদ আপনাকে

২৯| ২৭ শে মে, ২০১৮ দুপুর ২:০৭

সেলিম আনোয়ার বলেছেন: অপসরা নির্দোষ.

২৭ শে মে, ২০১৮ দুপুর ২:১০

কাইকর বলেছেন: হুম ভাই।

৩০| ২৭ শে মে, ২০১৮ দুপুর ২:৫২

কিশোর মাইনু বলেছেন: কিছু কইতেই ইচ্ছা করতেছেনা।
আমি মনে করছিলাম কাইকর ভালা হইয়া যাইবে,অপ্সরার লগে সুখেশান্তিতে দিন কাটাইবে।
নাহ,আর হইল না। :((
এই কাইকরে অপ্সরারে মাইরাই ছাড়ল।

আমি কাইকরের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করলাম। X(

২৭ শে মে, ২০১৮ বিকাল ৩:৩২

কাইকর বলেছেন: হা হা হা।এবার জেলে আমারে জাইতেই হবে।কেউ ঠেকাতে পারবে না।অনুপ্রেরণা। ধন্যবাদ ভাইজান

৩১| ২৭ শে মে, ২০১৮ রাত ৯:৪২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: গ‌ল্পেও কিন্তু ল‌জিক থাক‌তে হ‌বে। ঘটনা এ‌তো দ্রুত ঘ‌টে না। সাম‌নে আ‌রো ভা‌লো লেখার অ‌পেক্ষায় রইলাম।

২৭ শে মে, ২০১৮ রাত ১১:০৭

কাইকর বলেছেন: ছোট গল্প।লজিক দেখাতে চাইলে বড় করতে হবে।ধন্যবাদ আপনাকে

৩২| ২৭ শে মে, ২০১৮ রাত ১০:১৯

শামচুল হক বলেছেন: ভালো লাগল গল্প। ধন্যবাদ

২৭ শে মে, ২০১৮ রাত ১১:০৭

কাইকর বলেছেন: আপনাকেও

৩৩| ২৮ শে মে, ২০১৮ সকাল ১০:০৬

আসিফ ইকবাল তােরক বলেছেন: আপনার প্রথম লেখা পড়লাম। মোটামুটি ভালো হয়েছে। লিখতে থাকো লেখার হাত আর ভালো হবে।

২৮ শে মে, ২০১৮ সকাল ১১:৪৩

কাইকর বলেছেন: ধন্যবাদ ভাইজান

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.