নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অনেক বড় মাপের একজন মানুষ হতে চাই। কারণ- ভালোবাসার মানুষটির নাম ছোট্ট কোন মঞ্চে দাঁড়িয়ে থেকে বলতে চাইনা, ভালবাসার মানুষটির নাম বড় কোনো মঞ্চে দাঁড়িয়ে থেকে বলতে চাই।আই লাভ ইউ (মা)

কাইকর

ফিল্মমেকার/নাট্যকার, গল্পকার। বাংলাদেশ টেলিভিশন মিডিয়া। ।এক পৃথিবী লিখতে চাই।Facebook/Abdullah AL Mamun(কাইকর)

কাইকর › বিস্তারিত পোস্টঃ

যেমন কর্ম তেমন ফল-২(ছোট গল্প)

০৯ ই জুন, ২০১৮ সন্ধ্যা ৭:৪৬


আমার ও অপ্সরার রিলেশনের বয়স হয়েছিলো ছয় বছর।মন থেকে ভালোবাসতাম অপ্সরাকে। লোকে মুখে শুনে আসছি,জীবনে ভালবাসা নাকী একবারই আসে! হয়ত তাই অপ্সরাকে এতো ভালোবাসি আমি।আমাদের মাঝে প্রতিদান মিষ্টি ঝগড়া হতো।আমার সাথে ঝগড়া না করলে নাকী ভালোই লাগে না! প্রতিদিন দুঘণ্টা করে রিকশা করে ঘুরতাম দুজন। অপ্সরা ভাল ঘরের মেয়ে ও ভাল মেয়ে।পড়াশুনাতে ফাস্ট ক্লাস।আমার মেধা ও উদাস চাহনিতে সহজেই আকৃষ্ট হয় অপ্সরা। আমাকে পাগলের মতো ভালোবাসে! তার জীবনে আমি প্রথম পুরুষ ছিলাম।দুজন রমনায় বসে কত যে দশ টাকার বাদাম কিনে খেয়েছি! বৃষ্টির মধ্যে কত যে, সংসদ ভবনের সামনে খালি পায়ে দুজন দুজনার হাত ধরে হেটেছি।আমাকে না দেখে থাকতেই পাড়তো না। একদিন মজা করে বলেছিলাম,আমি আর ১০ বছর বাঁঁচবো।এই কথা শুনে শিশুদের মতো ফুঁপিয়ে, ফুঁপিয়ে কান্না শুরু করে দিলো।অনেক কষ্ট করে কান্না থামিয়েছিলাম। আমার সাথে বসে"চা"খেতে ভালোবাসতো অনেক।ঘুরতে বের হলেই "চা"খেতাম দুজন দাঁড়িয়ে থেকে।

আমি অপ্সরাকে ভালোবাসাতাম অনেক এটা ঠিক ছিলো। কিন্তু আমি চারিত্রিক দিগ থেকে ভাল ছিলাম না। আমি অপ্সরাকে ছাড়াও অনেক মেয়ের সাথে মেলামেশা করে বেড়াতাম। অপ্সরা তা জানতো।এসব কথা জেনেও কখনো রাগ করেনি। শুধু বলতো, শুধু -শুধু মেয়েগুলোকে এভাবে কষ্ট দাও কেন? ওরা কিন্তু অনেক কষ্ট পাই।অভিশাপ লাগবে।

আমি যতো যাই কিছুই করিনা কেন,দিনশেষে অপ্সরাকে এসে সব বলতাম। কোন মেয়ের সাথে কি করছি, কোথায় ঘুরছি সব। অপ্সরা জানতো,আমি তাকে ছাড়া কাউকেই ভালোবাসি না।তাই কখনো রাগ করেনি। তবে অনেক বলেছে,এগুলা ছেড়ে দাও মামুন। এগুলা ভাল না। আমি তখন মাথা নাড়িয়ে নিশ্চুপ থাকতাম। মাসে ২-৩বার ফ্লাটিং না করলে আমার চলতো না। আমি মাসে ১-২বার করে পতিতালয়ে যেতাম।আমার এটা বদ অভ্যাস। তবে অপ্সরাকে কখনওই ওই চোখে দেখিনি। এমনকি বিয়ের আগে তার সাথে ফ্লাটিং করার কথা ভুলেও ভাবিনি কখনো। অপ্সরা ছাড়া যতগুলো মেয়ের সাথে মেলামেশা করেছি তাদের সবার সাথেই ফ্লাটিং করেছি।

একদিন বিকেলবেলা রমনায় বসে আমার বদ অভ্যাসের সব কথা বলে দিলাম অপ্সরাকে। অপ্সরা নিশ্চুপ ছিলো।চোখের কোণে জল জমে ছিল।অপ্সরা কোন কথা না বলে উঠে চলে গেল।পরে অনেকবার কল দিয়েছি কিন্তু ধরেনি। দুদিন পড় মোবাইল অফ পেলাম! তাই সাহস করে বাসায় খোজ করতে গিয়ে শুনি, দুদিন হলো অপ্সরাকে পাওয়া যাচ্ছে না।আমার গলা শুকিয়ে গেল।অনেক খুজলাম কিন্তু কোথাও পেলাম না! ভালোবাসার মানুষকে হারালে কত কষ্ট লাগে সেদিন অনুভব করলাম।আমি কত মেয়েকে না এভাবে কষ্ট দিয়ে আসছি।

৪ বছর পর................

এখনো আমার বদ অভ্যাস বদলায়নি! এখনো মাসে ২-৩ বার করে পতিতালয়ে যায়। কত পতিতাকে যে এখন পযন্ত ভোগ করেছি তার হিসেব নেই! আর দিতেও পারবো না।বরাবরের মতো আজকেও পতিতালয়ে এসেছি। টিকেট কেটে সোজা রুমের মধ্যে ঢুকে পড়লাম।রুমের মধ্যে ঢুকেই সবকিছু নিশ্চুপ হয়ে গেল! আমার অপ্সরা। কিছুতেই মেনে নিতে পারছিলাম না।অনেক শুকিয়ে গেছে। অপ্সরাকে জড়িয়ে ধরে কান্না শুর করলাম।অনেক আকুতি-মিনতি করলাম কিন্তু ফেরাতে পাড়লাম না। আমার যে বদ অভ্যাসের জন্য অপ্সরা আমাকে আর পরিবারকে রেখে ৪ বছর আগে চলে এসেছে আজ সেই খানেই দেখা।কোন মুখে তাকে ফিরিয়ে নিতে চাইছি? হয়ত সেদিন অভিমান করে চলে এসেছিলো। কিন্তু সেদিন আমার পতিতালয়ে আসার কথা শুনে এতোটা কষ্ট পাবে জানতাম না! কাছের মানুষ অন্যের সাথে বিছানা শেয়ার করলে কেমন লাগে সেটা বুঝাতেই হয়ত আজ এই পথ বেছে নিয়েছে অপ্সরা। আমি যেমন তাকে ভার্জিন হিসেবে পেতে চেয়েছিলাম। অপ্সরা হয়তো আমাকে ভার্জিন হিসেবে পেতে চেয়েছিলো। নিজের ঘরের মানুষ অন্য মেয়ের সাথে রাত কাটাবে এটা পৃথিবীর কোন নাড়ী শয্য করে নিতে পাড়বে না। অপ্সরাও পাড়েনি..............................।

মন্তব্য ২০ টি রেটিং +০/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ০৯ ই জুন, ২০১৮ সন্ধ্যা ৭:৫৯

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: @"জীবনে ভালবাসা নাকী একবারই আসে!"
-- কি এসব ম্যাওপ্যাও থিউরী হে??


তোমার গল্পগুলো সব "কোপা শামসু" টাইপের কেন??X(

০৯ ই জুন, ২০১৮ রাত ৮:০৮

কাইকর বলেছেন: সেটা তো বলতে পারবো না ভাই।চিন্তা -ভাবনা করেছি লেখা ছেড়ে দিবো।শুধু শুধু আপনাদের বিরক্ত করি এই টাইপের গল্প লিখে। দুঃখিত

২| ০৯ ই জুন, ২০১৮ রাত ৮:১৮

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: হায়! হায়!
বলো কি ভাই? পরাজয়ে ডরে নাকো বীর!
না, না, না! লেখালেখি বন্ধ করা যাবে না!


তুমি তো তবুও ম্যাওপ্যাও কিছু লিখতে পারো, আমার দ্বারা তো হিরোগিরি ছাড়া কিছুই হয় না:(
তোমাদের লেখা পড়তে ব্লগে আসি!
তোমার মেধা আছে! পজিটিভ কিছু লিখ! যাতে ভালো কিছু মেসেজ থাকে! তাহলেই হবে;)

যাও! শুরু করো!
আমি তোমার সাথে আছি..:)

০৯ ই জুন, ২০১৮ রাত ৮:২০

কাইকর বলেছেন: ধন্যবাদ। অনুপ্রেরণা।

৩| ০৯ ই জুন, ২০১৮ রাত ৮:২৬

সেলিম আনোয়ার বলেছেন: খাপছাড়া গল্প মনে হলো। অপ্সরারা পতিতা লয়ে যেতে পারে না। মরবে তবু ওকাজ করবে না। আপনার বোধহয় মন খারাপ। ভালো থাকুন সবসময়।

০৯ ই জুন, ২০১৮ রাত ৮:৪৪

কাইকর বলেছেন: হয়তো.....মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে

৪| ০৯ ই জুন, ২০১৮ রাত ৮:৩৯

কানিজ রিনা বলেছেন: ব্লগে একটা অপ্সরা আছে অপ্সরা মনি তুই
কই গেলিরে দেখ তোর নামে কি গল্প
বানায়ছে।

০৯ ই জুন, ২০১৮ রাত ৮:৪৪

কাইকর বলেছেন: হাইরে.....জেলে যেতে হবে দেখছি....মাফ চাই

৫| ০৯ ই জুন, ২০১৮ রাত ৮:৪৬

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: লিখতে লিখতে লিখক। লিখুন হাত খুলে, পড়ুন তার চেয়েও বেশি।

০৯ ই জুন, ২০১৮ রাত ৮:৫১

কাইকর বলেছেন: বেশ বলেছেন।

৬| ০৯ ই জুন, ২০১৮ রাত ১০:০০

তারেক_মাহমুদ বলেছেন: নিজাম ভাইয়ের মন্তব্য পড়ে খুব হাসলাম, কোপা শামসু টাইপের গল্প বাদ দিয়ে আসলেই পজেটিভ কিছু লেখার চেষ্টা কর।

০৯ ই জুন, ২০১৮ রাত ১০:১৮

কাইকর বলেছেন: পারি না ভাই।

৭| ০৯ ই জুন, ২০১৮ রাত ১০:০৪

রাজীব নুর বলেছেন: শাড়ি প'রে শুধু শুয়ে থাকা যায়, এজন্যে বাঙালি নারীদের হাঁটা হচ্ছে চলমান শোয়া।

কিছু বুঝতে পারলেন?

০৯ ই জুন, ২০১৮ রাত ১০:১৮

কাইকর বলেছেন: হুম ভাই।গভীরতা অনেক।

৮| ১০ ই জুন, ২০১৮ রাত ১২:১৮

পদাতিক চৌধুরি বলেছেন: আমি আপনার পাশে আছি। আরও লিখুন। অপ্সরাকে ছেড়ে অন্য চরিত্র আনা যায় কিনা ভাবতে পারেন।

শুভ কামনা রইল।

১০ ই জুন, ২০১৮ রাত ১:২৯

কাইকর বলেছেন: অনুপ্রেরণা।

৯| ১০ ই জুন, ২০১৮ রাত ১২:২৫

কুঁড়ের_বাদশা বলেছেন: গল্প পড়িয়া লাইক প্রদান করা হইল। :P

১০ ই জুন, ২০১৮ রাত ১:২৯

কাইকর বলেছেন: অনুপ্রেরণা। ধন্যবাদ আপনাকে

১০| ১০ ই জুন, ২০১৮ ভোর ৬:২০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: ভাইয়া, তোমার গল্পে লজিক খুব দুর্বল থাকে । পৃথিবী চলে লজিকের উপর। তোমার লেখাল হাত ভালো। কিন্তু যা তা লিখলে তো চলবে না। বেশী বেশী পড়।

আমরা আছি তোমার সাথে । বিশেষ করে এই আমি।

১০ ই জুন, ২০১৮ সকাল ১০:২৫

কাইকর বলেছেন: অনুপ্রেরণা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.