নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অনেক বড় মাপের একজন মানুষ হতে চাই। কারণ- ভালোবাসার মানুষটির নাম ছোট্ট কোন মঞ্চে দাঁড়িয়ে থেকে বলতে চাইনা, ভালবাসার মানুষটির নাম বড় কোনো মঞ্চে দাঁড়িয়ে থেকে বলতে চাই।আই লাভ ইউ (মা)

কাইকর

ফিল্মমেকার/নাট্যকার, গল্পকার। বাংলাদেশ টেলিভিশন মিডিয়া। ।এক পৃথিবী লিখতে চাই।Facebook/Abdullah AL Mamun(কাইকর)

কাইকর › বিস্তারিত পোস্টঃ

প্রতিশোধ! (অনুগল্প)

১২ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:১৪



বসন্তের ফুলের মত চারিদিকে সুভাস ছড়াচ্ছি। দুর্বা ঘাসের কচি পাতার মতো দেখতে সদ্য ফুটেছি। আমাকে দেখলে সমাজের যে কোনো প্রতিষ্ঠিত ভদ্রলোকের কামনা-বাসনা জাগবে।
রাত প্রায় একটা বাজে। নির্জন শহর। আক্ষরিক অর্থেই নির্জন। চারিদিক নিস্তব্ধ। চারিদিকে বিষন্ন বাতাসের তোড়জোড়। ল্যাম্পপোস্টের নিয়ন আলোর নিচে কিছু কুকুর প্রহসনের দৃষ্টিতে তাকিয়ে রয়েছে আকাশের দিকে মুখ করে। আকাশের রংটা আবছা কালো। নগরীর কিছু নরপশুর দল নরমাংসের বিকিকিনি করছে।
আমি কায়দা করে আজ কুচি দিয়ে শাড়ি পড়েছি। শাড়ির এক অংশ দিয়ে আমার নাভির কিয়দংশ দেখা যায়। কপালের মাঝ বরাবর ছোট্ট লাল টিপ। কমলা রংয়ের জাদুকরী লিপস্টিক ঠোঁটে। নির্জন শহরের নির্জন রাস্তার পাশ দিয়ে অভিনেত্রী পরিমনির মতো দেখতে এক যুবতী নারী হাঁটছে। বাতাসে নিষিদ্ধ লোলুপ এক গন্ধ। কিছু রাতের পাখি হুটহাট ডাকা শুরু করে। আমার পায়ে নুপুরের রিমঝিম শব্দে মানুষের মতো দেখতে চারজন নরপশুর দল এসে আমাকে আমাজনের মতো দেখতে গহীন জংগলে তুলে নিয়ে আসে। আমাকে আজ খাবে বলে।
আমার মুখের মধ্যে মাছের আইস গন্ধযুক্ত তেনা গুজে দেয়। এক এক করে চারজন আমার শরীর নিয়ে বেরসিকভাবে খেলা শুরু করে। নরমাংসের গন্ধ পেয়ে ক্ষেপাটে হয়েছে চার নরমাংসের বিকিকিনির দল।
হঠাৎ করে শীতের বৈরি আবহাওয়াতেও দরদর করে ঘামতে থাকে চার আসল পুরুষ। জংগলের প্রতিটা গাছের পাতা ভয়াবহ উত্তাপে পুড়ে যাচ্ছে। আচমকা চাঁদ ডুবে সূর্যের আলো। ঘুমিয়ে থাকা পাখি তোড়জোড় করে পালানো শুরু করে। ঝিঝি পোকার শব্দ নিস্তব্দ হয়ে যায়। এক ভয়ংকর নারীর আগমন।চুলগুলো উস্কো খুস্কো জমাটবাঁধা। রান হাটুর উপরে ছেড়া কাপড়। বুকের অংশে কোন কাপড় নেই। গালের ডান পাশের ক্ষততে পুজ জমে কিছু সাদা পোকা কিলবিল করছে। প্রতিশোধের আগুন জ্বলছে তার শরীরে। ভয়ংকর নারী অট্টহাসি হেসে আমাকে বলল, বছর দুয়েক আগে শীতের সাদামাটা কুয়াশার মধ্যে তাকে ছিঁড়ে ছিঁড়ে খেয়েছে এই চার নরপশুর দল।
ভয়ংকর নারীর হাতের ইশারায় চার আসল পুরুষ এক চুল নড়াচড়া করতে পারেনি। ধারালো নতুন ব্লেড দিয়ে একেকটার পুরুষাঙ্গ ক্যাচ ক্যাচ করে কেটে মাটিতে ফেলে দেয়। চারদিকে রক্তের ঢেউ। কালোটে পুরুষাঙ্গ গুলো কই মাছের মত লাফাতে বিশুদ্ধ মাটির উপর নিষিদ্ধ হয়ে। ভয়ংকর নারী ড্রাকুলা সেজে একেকটার ঘাড়ে কামড় দিয়ে রক্ত চোষা শুরু করে। খানিকক্ষণ পর মাটিতে পড়ে থাকা পুরুষাঙ্গ চাক চাক করে কাটে ব্লেড দিয়ে। চোখের সামনে দেখেও দেখি না কোনকিছু।
ভয়ংকর নারী হঠাৎ করে বুড়ী মানবীর মতো কান্না শুরু করে। কাউকে হারানোর কান্না, না পাওয়ার কান্না। তার আতচিৎকার শুনে নগরীর সমস্ত মৃত মানুষ জেগে উঠে। চোখের সামনে একেকটা মৃত মানবের একবুক কষ্ট দেখি। কিছুক্ষণ পর চোখের কোণে হাত দিয়ে আবিষ্কার করি অল্প-আধটু জল জুমেছে। আত্মর আতচিৎকার কেউ শুনে না। আকাশের অনেক উপর দিয়ে ভেসে বেড়ানো তারাদেরও কষ্ট আছে। বাতাসের কষ্ট আছে। কষ্টের কষ্টখানি ব্যস্ত নগরী বুঝবে না, বুঝবে না।

মন্তব্য ২৮ টি রেটিং +০/-০

মন্তব্য (২৮) মন্তব্য লিখুন

১| ১২ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:২২

জুনায়েদ বি রাহমান বলেছেন: পড়লাম।
শেষাংশ হৃদয়ে নাড়া দিতে পেরেছে।

১২ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:২৩

কাইকর বলেছেন: ধন্যবাদ পড়ার জন্য। ভালবাসা অবিরাম

২| ১২ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:২৪

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: মাথাটা ঝিমঝিম করছে।
এইটাই আপনার লেখার সার্থকতা। আপনি দায়ী :)

১২ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:২৯

কাইকর বলেছেন: বেশী কিন্তু ভয়ংকর কিছু লিখিনি। চাইলে আরো বেশী ভয়ংকর ভাবে লিখতে পারতাম। ধন্যবাদ আপনাকে

৩| ১২ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:২৬

বাকপ্রবাস বলেছেন: ভাল। আপনার লেখার ধাচ ভাল, ছবিটা এবং লেখার ধারাটা আরেকটু এবেস্ট্রেক্ট এর রাখলে আরো ভাল লাগতো। যেমন ধরুণ শরীরটা শরীরে না রেখে উপমা দিয়ে অন্যকিছু দিয়ে শরীর দেখানো হয় তাহলে তার শিল্প স্বত্তা বেড়ে যায়। আপনি পুরুষ হয়ে নারী মধ্যে ঢুকে যাওয়াটা সুন্দর, সেটা সবাই পারেনা, যারা ঢুকে যেতে পারে এবং অবলীলায় চলাচল করতে পারে তারাই লেখক।

১২ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:৩০

কাইকর বলেছেন: অনুপ্রেরণা। ভালবাসা রইলো।

৪| ১২ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:৪৯

বিজন রয় বলেছেন: প্রথম লাইনে সুভা কি?

ছবিটি সরিয়ে অন্য ছবি দেন।

১২ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:৫২

কাইকর বলেছেন: সুন্দর ভুল ধরেছেন। সুভাস হবে। টাইপিং করতে ভুল হয়েছে।

৫| ১২ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:৫১

এম এ কাশেম বলেছেন: চমতকার লিখেছেন। ভাল লেগেছে।

শুভ কামনা।

১২ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:৫২

কাইকর বলেছেন: ধন্যবাদ ভাই। ভালবাসা রইলো।

৬| ১২ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:১২

তারেক_মাহমুদ বলেছেন: এই ছবিটা সরিয়ে নিন প্লিজ।

১২ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:৫২

কাইকর বলেছেন: কেন??

৭| ১২ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:৩৪

রাজীব নুর বলেছেন: ভয়াবহ।

১২ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:৩৮

কাইকর বলেছেন: ধন্যবাদ ভাই।

৮| ১২ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:৫১

সেলিম আনোয়ার বলেছেন: লিখতে থাকুন সুপ্রিয় ব্লগার। আপনার মাথায় গল্প আছে। আর হৃদয়টা একেবারে সবুজ। স্বপ্ন দেখার বয়স আপনার। স্বপ্ন থেকে বাস্তবতায়।বাস্তবতা থেকে স্বপ্ন। আহা এযে যৌবন কাল কামে চিত্তকাল ।................

১২ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:৫৩

কাইকর বলেছেন: ধন্যবাদ প্রিয় কবি।

৯| ১২ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৫৬

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: এর আগে আপনার একটা লেখা পড়েছিলাম। তো, সেই ইম্প্রেশন নিয়ে পড়া শুরু করেছিলাম।

লিখতে থাকুন।

সুভাস বলে কোনো শব্দ আছে কিনা জানি না, সুবাস আছে- যার অর্থ সুগন্ধ।

শুভেচ্ছা রইল।

১৩ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৪৩

কাইকর বলেছেন: সুন্দর ভুল ধরেছেন। লেখায় মিস্টেক। ক্ষমার চোখে দেখবেন।

১০| ১২ ই আগস্ট, ২০১৮ রাত ১১:০৭

ডার্ক ম্যান বলেছেন: এটা কি কোন বিদেশি গল্পের অনুপ্রেরণায় লিখা? যদি তা না হয় তবে ডার্ক ফিউশন রাইটার হিসেবে আপনার অমিত সম্ভাবনা আছে।

১৩ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৪৯

কাইকর বলেছেন: আমি কোন বেদেশী বই পড়ি না বা বেদেশি লেখকদের লেখা পড়ি না।

১১| ১৩ ই আগস্ট, ২০১৮ ভোর ৬:১৮

কাজী ফররুখ আহমেদ বলেছেন: আপনার গল্পের ছবিটি মুছে দেওয়ার জন্য বেশ কয়েকজনের অনুরোধের পর ও আপনি আপনার মতে অটুট আছেন !!! আমার মনে হয় আপনি বিকৃত ছবি পছন্দ করেন তাই আপনাকে একটি ছবি দিচ্ছি, অবস্যই রঙিন ছবি প্রিন্ট করে নেবেন, যা আপনি আপনার আয়নার সামনে রাখতে পারেন, আপনার বিছানার ড্যাশবোর্ডেও স্কচ ট্যাপ দিয়ে আটকে রাখতে পারেন, আশা করি এতে করে আপনার মনের প্রশান্তি হবে ।



Dead Alive/Braindead (1992) মধ্য রাতে ছবিটি দেখতে পারেন এতেও আপনি মনে প্রশান্তি পাবেন বলে আশা করছি, আর কিছু ভৌতিক গল্প লেখার খোরাক ও পাবেন - ব্লগে কেউ কেউ আপনাকে সাবাস দিতে পারেন ।।

১৩ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৪৪

কাইকর বলেছেন: দুখিঃত আমি।

১২| ১৩ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:০৪

মোঃ মাইদুল সরকার বলেছেন: সেই যৌনতা নিয়েই পড়ে আছেন।

আচ্ছা তুমি যা লিখছ তা দিয়ে কি নাটক, সিনেমা বানাতে পারবে।

এসব কাহিনী কি চলবে টিভি সিনেমায় ?

১৩ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৪৬

কাইকর বলেছেন: এগুলো তো টিভি সিনেমার জন্য না। স্টোরি লাইন ও গল্পের অনেক তফাত ভাই। আপনি সুন্দর মন্তব্য করেছেন।

১৩| ১৩ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:৫১

পদাতিক চৌধুরি বলেছেন: ভাই কাইকর তোমার লেখা আমার খারাপ লাগেনি । তবে ব্লগে সব শ্রেণির পাঠক থাকে।আমার মত অনেক বাড়িতে আবার বাচ্চারাও সামনে থাকে। দুটি কথা বলবো, এখনও পর্যন্ত কোনও আপুমনিরা কমেন্ট করেনি । দ্বিতীয়ত - বাচ্চার সামনে এমন চিত্র ভয়াবহ। পাশাপাশি একটিও প্লাস পড়েনি অথচ পাঠ করা হয়েছে ৫৭৯ বার। আমি নিজে ১১ নং কমেন্টে লাইক দিয়েছি। কাজেই পোষ্ট দিতে গেলে সব শ্রেণির পাঠকের কথা মনে রাখা সমীচীন ।

শুভকামনা রইল।

১৩ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৪৮

কাইকর বলেছেন: সুন্দর মন্তব্য করেছেন প্রিয় ভাই।

১৪| ১৩ ই আগস্ট, ২০১৮ সকাল ১১:৫৫

শাহারিয়ার ইমন বলেছেন: গল্পটা একদম ভাল লাগেনি ,বাস্তবের একটা সেনসিটিভ ইস্যু এভাবে ভৌতিক বিষয় দিয়ে ফুটিয়ে তোলার কোন মানে নেই । আর এখানে বিকৃত যৌনতা আছে ।

১৩ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৪৮

কাইকর বলেছেন: বাহ! সুন্দর মন্তব্য করেছেন। শুভ কামনা রইলো

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.