নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্যোমকেশ বক্সী

ব্যোমকেশের ডায়েরী

আমি সত্যান্বেষী

ব্যোমকেশের ডায়েরী › বিস্তারিত পোস্টঃ

প্রশ্ন-উত্তর

০৯ ই আগস্ট, ২০১৪ দুপুর ১২:১১

যাহা বলিব সত্য বলিব, সত্য বই মিথ্যা বলিব না...



প্রশ্ন ১। আপনি কি আপনার কখনও আপনার আদরের আপন ছোট ভাইকে নিয়ে সিগারেট খেয়েছেন??

উত্তরঃ না। আমি খাইলে কোন প্রবলেম নাই। কিন্তু আমার ছোট ভাই খাইতে পারবে না। আমার ভাই নয় কিন্তু বয়সে ছোট ছেলেদের সাথে সিগ্রেট খাইতে কোন সমস্যা নাই। তাইলে, আপনি কিভাবে আপনার ছোট ভাইকে নিষেধ করবেন যে, ভাইয়া সিগ্রেট খাইওনা???



প্রশ্ন ২। আপনি পেরেম করলে দোষ নাই। কিন্তু আপনার ছোট ভাই/বোন পেরেম করলে শুধু দোষ না মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি হয়ে যায়???

উত্তরঃ হ্যাঁ। অবশ্যই দোষ আছে।



প্রশ্ন ৩। আপনার বন্ধু পেরেম করলে দোষ নাই। আপনার সামনে লুতুপুতু করলেও দোষ নাই???

উত্তরঃ আরে বন্ধু মানুষ তো, একটু এনজয় করুক না। সমস্যা কি? ওরা তো আর প্রাইভেট সময় পায় না। তাইলে এক কাজ করবেন, বন্ধুকে আপনার ফ্ল্যাটের চাবি ধরিয়ে দিন, সঙ্গে উপহার হিসাবে দিয়ে দিন এক প্যাকেট তৈলাক্ত বেলুন। সিওর থাকতে পারেন, আপনি আপনার সেই বন্ধুর জানি জিগার দোস্ত হয়ে যাবেন।



আপনার সামনে আপনার ছোট ভাই সিগারেট খাইলে তো থাপ্রাইয়া চাপার দাঁত ভাইঙ্গা ফালান, তাইলে অন্য ছোট ভাইরা কি দোষ করল??? আপনার ছোট ভাই প্রেম করলে, তারে চড়াইতে দ্বিতীয়বার ভাব্বেন না। আপনার বন্ধু যদি আপনার বোনকে নিয়ে আপনার সামনে লুতুপুতু করে, তাইলে আপনি কি করবেন??? আপনার ফ্ল্যাটের চাবিসহ তৈলাক্ত বেলুন ধরিয়ে দেবেন??? তাঁদের কি প্রাইভেট সময় করে দিবেন? অবশ্যই তা করবেন না। আপনার বন্ধু যত বড়ই টুটির ভাই হোক না কেন, তাঁর সানডে-মানডে আপনি ক্লোজ করবেনই।



সবাইকে উপদেশ দিয়ে বেড়াবেন, ইহা করিও না, উহা করিও না। কিন্তু খারাপ কাজ করতে দেখলেও আপনি নিসচুপ থাকবেন কেন??? কেন তাহাদিগকে বলিবেন না, ভাই উহা করিও না। উহা করিতে নাই। তাহলে লোকজন তোমাদিগকে খারাপ ভাবিবে। ইত্যাদি ইত্যাদি...



কথায় আছে নাঃ কৃষ্ণ করিলে লীলা, আর আমি করিলে ভিলা...

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.