নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সত্যেই সুন্দর সুন্দরই আমার সৌন্দর্য

মো: মেহেরুল ইসলাম

আমি খুবই সাধারন একটা মানুষ।জ্ঞানের দিক থেকেও অতি ক্ষুদ্র ও নগন্য।তবে স্বপ্ন দেখি অনেক বিশাল।কারন স্বপ্ন দেখতে কোন খরচাপাতি লাগে না।আমি ধর্মের প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল।তবে ধর্মান্ধ নই।

মো: মেহেরুল ইসলাম › বিস্তারিত পোস্টঃ

সুতোর টান

৩১ শে মে, ২০১৮ রাত ১১:৩৫

সুতোর টান
--------------------------------------------

ওরা এখন ব্যস্ত , প্রচন্ড রকমের ব্যস্ত । কেউ কর্ম নিয়ে আবার কেউ সাংসারিক জীবন নিয়ে । সকল অবসর , সকল অবসাদ কেবল একমাত্র আমার !
কর্মহীন , সংসারহীন এ জীবন কেবলই আমার !
আর তাইতো সম্পর্কগুলোকে ঘন করার, গাঢ় করার দায়িত্ব একমাত্র আমার কাধে । সকল দায়িত্বের বোঝা আমার কাধে চাপিয়ে ওরা এখন বেজায় ফুরফুরে মেজাজে । তাইতো সকল অবসাদ আমাকে চেপে ধরে, টুটি ধরে শ্বাসরোধ করতে চায় প্রতি মুহূর্তে । সকল অবসর আর অবসাদ কে হাতের মুঠোয় করে চলছে- দিনের পর দিন । ওরা থাকে ওধারে । পর্দার আড়ালে দাঁড়িয়ে ব্যস্ততা অনুভব করে । কেবল ব্যস্ততা অনুভব করি না একমাত্র আমি ; ডুকরে মরি ভেতর ভেতর । মুখে হাসি মেখে ওদের ব্যস্ততার স্বাদ নিতে হয় আমাকে । ওরা আছে আমার পাশে । ওরা মনে মনে খুব করে ভাবে আমায় ! তাইতো বলে আমায় ওরা ? মনে পড়ে ঠিকই ,কিন্তু ব্যস্ততার জালে আটকে পড়ে ওরা নিরুপায় । এ কথা আমার বিশ্বাস হয় না । একেবারেই বিশ্বাস হয় না ! মনে হয় ওদের এতো ব্যস্ততা সবটুকুই অভিনয় । যেমন করে অভিনয় করে চলি আমি, ওদের সাথে । ভালো না থেকেও বলি ভালো আছি ,প্রচন্ড রাগ ,ক্ষোভ্,অভিমান থাকলেও মুখে ম্লান হাসি নিয়ে বলেই ফেলি ভালো আছিস তোরা ? সম্পর্কগুলো সুতোয় বাধা থাকে আলমারিতে । মাঝে মাঝে সুতোগুলোর পচন রোধে রোদে শুকোতে দেই । তারপর আবার সেগুলো যতনে তুলে রাখি আলমারিতে । শত রাগ অভিমান মনে রেখেও ইচ্ছে করে ভালো থাক সবকিছু । তোদের ভালোবাসার সুতোর টানগুলো এখনো অনুভব করে ভালো লাগে । সুতো গুলোয় হাত বুলাতে বুলাতে ফিরে যাই রঙ্গিন সৃতির ক্যানভাসে । স্থির হয়ে থাকা আমাদের ফটো গুলোয় হাত বুলিয়ে অট্ট হাসি দিই, হু হু করে কেঁদে উঠি । সৃতির ভেলায় ভাসতে ভাসতে ফিরে পাই হাসি আড্ডায় কাটানো সময়গুলো ক্ষণিকের জন্য । তৃপ্তিতে ভরে ওঠে বুক । মনে মনে বলি; তোরা তো আমার চেয়ে কিছুটা হলেও ভালো আছিস ! সেটাই বন্ধুত্বের সুখ । তোরা ভালো থাক তোদের ব্যস্ততা নিয়ে । নিথর হয়ে তৃপ্তির রসদ যুগিয়ে চলুক তোদের স্পর্শ,হাসির শব্দ,অশ্রু-কান্না । ভালো থাকিস তোরা ।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০১ লা জুন, ২০১৮ রাত ১২:০০

মীর সাজ্জাদ বলেছেন: আপনিও একদিন ব্যস্ত হয়ে যাবেন, তখন এই দিনগুলো মনে পড়বে। আগের দিনের কাটানো কথাগুলো মনে পরে গেল আপনার লেখা পড়ে।

২| ০১ লা জুন, ২০১৮ রাত ১২:০৩

অর্থনীতিবিদ বলেছেন: এমারসন বলেছিলেন, প্রকৃতির সর্বশ্রেষ্ঠ সৃষ্টির নাম বন্ধুত্ব। নিঃস্বার্থ বন্ধুত্ব হচ্ছে ডানাবিহীন ভালোবাসা। তাই বেঁচে থাকুক বন্ধুত্ব, অমলিন থাকুক এর সৌন্দর্য।

৩| ০১ লা জুন, ২০১৮ সকাল ৯:২৭

মো: মেহেরুল ইসলাম বলেছেন: ধন্যবাদ

৪| ০১ লা জুন, ২০১৮ দুপুর ১:৩৩

রাজীব নুর বলেছেন: ব্যস্ত থাকাই ভালো।
যে যত ব্যস্ত থাকবে, জীবনে সে তত উন্নত করতে পারবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.