নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমাকে নিয়ে লেখার মত আপাতত কিছুই নেই। যেদিন লেখার মত কিছু অর্জন করতে পারবো সেদিন না হয় সময় করে লিখে ফেলবো।

অতঃপর হৃদয়

অতঃপর একটি কাল্পনিক চরিত্র

অতঃপর হৃদয় › বিস্তারিত পোস্টঃ

একটি বন্ধুত্বের গল্প

০১ লা নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৭


অনেক দিন থেকে স্কুলে যাচ্ছি না। বাসায়ই পড়াশোনা করা হচ্ছে। মোটামুটি ভালোই চলছে সবকিছু। ফেইসবুকে টুকটাক লেখার চেষ্টা করছি। এভাবেই মোটামুটি যাচ্ছে দিনকাল। কদিন থেকেই ভাবছি একটা রুটিন তৈরি করা দরকার। যদিও আমি খুব ভালো করেই জানি এইসব রুটিন আমার দ্বারা মানা হবে না। তবুও বানিয়ে রাখা মন্দ হয়না। অনেক মাথা খাঁটিয়ে খুব সুন্দর করে একটা রুটিন তৈরি করলাম। আমার কাছে রুটিনটা মোটামুটি ভালোই লাগলো তাই হুদাই ফেইসবুকে পোস্ট করে দিলাম। সবাই কমেন্ট দিচ্ছে অনেক ভালো নাকি হয়েছে। আমি নাকি পড়াশোনা করে আইনস্টাইন হয়ে যাচ্ছি দিন দিন। যাগগে তবে বেশিরভাগ মানুষের ভালো লেগেছে।

রাতে বসে বসে ম্যাথ করছিলাম। ভাবলাম ফেইসবুকে একটু ঢূ মেরে আসি। ফেইসবুকে এসে দেখি অপরিচিত একটা মেয়ে আমার রুটিনে লাইক দিয়েছে। প্রোফাইলে গিয়ে দেখি এলাকার মেয়ে। এলাকার যেহেতু তাই ফ্রেন্ড রিকু দিয়ে বসলাম। অনেকক্ষণ গেল একসেপ্ট করেনা। ম্যাসেজ দিলাম ফ্রেন্ড রিকু দিয়েছি সময় পেলে একটু চেক করে নিয়েন। সাথে সাথেই রিপ্লাই আসলো, আমি অপরিচিত কাউকে একসেপ্ট করি না। বুঝলাম হয়তো আমায় চিনে না। বললাম, আমায় চিনেন না? বললো, চিনতে তো আর বলতে হতো না। হুম বুঝেছি অক্কে, আমার ফ্রেন্ডরা আপনার লিস্টে আছে তাই এড দিয়েছিলাম আর কি। পরে আমার পরিচয় দিলাম। একসেপ্ট করলো। বললাম, যেহেতু আমরা ইয়ারমেট তাহলে কি ভালো ফ্রেন্ড হওয়া যায়? বললো হুম যায় তবে একটা শর্ত আছে। বললাম, কি শর্ত আছে বলে ফেলেন। তেমন কিছনা তুই করে বলতে হবে। বললাম, অক্কে রাজি, নাও স্টার্ট।
-কিরে এবার বল তোর ক্লাস রোল কত?
-০১ তোর?
-বলিস কি, আমারো তো এক শুধু পার্থক্যটা হলো তোর ভালো স্কুলে এক আর আমার খারাপ স্কুলে এক।
-হুম ভালো আর খারাপ যেটাই হোক এক তো একই তাইনা।
-হুম তা অবশ্য ঠিক। তোদের স্কুলে বৃহস্পতিবার আসবো প্রতিযোগিতা আছে।
-অক্কে আসিস, স্কুলে গেলে দেখা হবেনি।
-অক্কে ঘুমা, অনেক রাত হয়েছে শুভ রাত্রি।

ওদের স্কুলে গিয়েছিলাম কিন্তু ওর কথা আমার মনেই ছিল না। কাজ শেষে বাসায় এসেছি ফেইসবুকে ঢুকে ওর ম্যাসেজ দেখে মনে হলো ওর কথা। কিরে আজ তো তোকে দেখলাম আমাদের স্কুলে।
-আমাকে দেখছিস শিওর?
-হুম, নীল সাদা শার্ট পড়েছিলি।
-হুম তাইলে ঠিক ছিল ওটা আমিই ছিলাম।
-আচ্ছা পরে কথা হবে এখন ঘুমাই।

বন্ধুত্ব হয়ে গেল ওর সাথে বেশ ভালোই লাগছি। মেয়েটা মোটামুটি ভালোই, আমার ভালোই লাগে। আমার তেমন বন্ধু ছিলনা মেয়ে বন্ধু তো একদমই না। ওর সাথে বন্ধুত্ব হয়ে ভালো লাগছিল। প্রতিদিনই টুকটাক কথা হত। আবার কখনো কখনো কয়েক দিন পরপর কথা হতো। তার মাধ্যমে আবার আরেকটা বন্ধু পেলাম। দুজনই অনেক ভাল, অনেক ভাল লাগে আমার কাছে। এভাবেই ভালো কাটছিল দিন।

সামনে টেষ্ট পরীক্ষা তাই এখন আর আগের মত কারো সাথে কথা হবে না। তবে পরীক্ষার পর আবার আগের মত কথা হবে। এটাই ভেবে নিলাম। পরীক্ষার আগের দিন তেমন কথা হয়নি কারো সাথে। প্রথম পরীক্ষার পর পরীক্ষা কেমন হলো তা জানলাম। আস্তে আস্তে পরীক্ষা শেষ হয়ে গেল। পরীক্ষার মধ্যে আর কথা হয়নি।এখন আগের মত আর কথা হয়না কারো সাথে। মেসেজ, ফোন এর অপেক্ষায় থাকি তবুও মেসেজ কিংবা ফোন আসে না। আমি ফেসবুকে মেসেজ দেই মাঝে মাঝে রি-প্লে পাই, আবার মাঝে মাঝে রি-প্লে পাই না।

আমাদের পরীক্ষা শেষ হয়ে গিয়েছে ১৫ দিন। তার মাঝে ৩ দিন বা ৪ দিন কথা হয়েছে মেসেজে। সব দিনের মত আবার মেসেজ পাঠালাম। বেশ কয়েক বার রি-প্লে পেলাম তার পর রিপ্লাই এলো, Bye For Ever. কথাটা শুনেই একটা ধাক্কা খেলাম। চোখে জল চলে আসল। আবার মেসেজ করলাম, কয়েকটা রিপ্লাই আসলো তবে রিপ্লাই গুলো কেমন যেন ছিল। হঠাৎ খারাপ লাগছিল ভীষণ। ভেবেছিলাম হয়তো ফ্রেন্ডশিপ টা সব সময় থাকবে। মানসিক ভাবে সেটাই গেঁথে নিছিলাম। কিন্তু কেমন যেন একটা হয়ে গেল কোন কারণ ছাড়াই।

ঐদিনের পর অনেক ফোন করেছি অনেক মেসেজ করেছি কিন্তু কোন রেসপন্স পাইনি। আমার উপর অভিমান করে হয়তো বা আমার সাথে বন্ধুত্ব রাখতে চায় না। কিন্তু অভিমান বা রাগের কারণ আমার অজানা। কখনো সামনা সামনি কেউ কাউকে দেখিনি। আড়াই মাসের বন্ধুত্ব এক নিমিষেই শেষ। আমার মোটামুটি ভালোই খারাপ লাগছে প্রথম ফ্রেন্ড আমার যার সাথে মোটামুটি ভালোই মিল চলে এসেছিল। তবে অপেক্ষায় আছি আবার কবে ফিরে পাব আমার খুব ভালো ফ্রেন্ড হিসেবে। এখনো ফোনে মেসেজ আসলে চমকে উঠি, এইবার মনে হয় মেসেজ দিয়েছে। দৌড়ে গিয়ে দেখি না, GP থেকে মেসেজ এসেছে।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০১ লা নভেম্বর, ২০১৫ রাত ৮:১৬

আরণ্যক রাখাল বলেছেন: আচ্ছা

১২ ই এপ্রিল, ২০১৭ রাত ৯:২৭

অতঃপর হৃদয় বলেছেন: হুম।

২| ০১ লা নভেম্বর, ২০১৫ রাত ৯:৪৪

রাফি চৌধুরী বলেছেন: asbe..wait &se

০১ লা নভেম্বর, ২০১৫ রাত ৯:৪৮

অতঃপর হৃদয় বলেছেন: দোয়া করেন,,,আসলে আসতেও পারে.

৩| ১৫ ই ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:২৫

আকাশ খান নাঈম বলেছেন: বালো বন্ধুত্ত

১২ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১২:৪৭

অতঃপর হৃদয় বলেছেন: হ্যাঁ, ছিল।

৪| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২০ সকাল ৯:৪৪

রাজীব নুর বলেছেন: ফেসবুকে লেখা লেখি না করে ব্লগে লিখুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.