নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমাকে নিয়ে লেখার মত আপাতত কিছুই নেই। যেদিন লেখার মত কিছু অর্জন করতে পারবো সেদিন না হয় সময় করে লিখে ফেলবো।

অতঃপর হৃদয়

অতঃপর একটি কাল্পনিক চরিত্র

অতঃপর হৃদয় › বিস্তারিত পোস্টঃ

স্বপ্নপূরীতে স্বপ্ন

২৬ শে এপ্রিল, ২০১৬ রাত ১:১৯


আমি যেখানে বসে আছি তার বর্ণনা করা যাক। চারপাশে অনেক বাতাশ হচ্ছে, রোদ প্রচুর, আমি বাগানের পাশে একটি কক্ষে বসে আছি। জানালা দিয়ে শীতল বাতাস আসছে। দেয়ালে ঝুলানো রয়েছে রবিন্দ্রনাথ ঠাকুরের ছবি তার পাশেই রয়েছে কাজী নজরুল ইসলামের একটি ছবি, তার একটু নিচে একটি ক্যালেন্ডার। এবার নিশ্চই ভাবছেন আমি এগুলো কেন বলছি? হ্যা বলছি এ জন্যই আমি ঘুরতে এসেছি স্বপ্নপূরী। স্বপ্নপুরীতে সব স্বপ্নের মত মনে হবে এটাই স্বাভাবিক কিন্তু আমি তেমন কিছুই দেখছি না। সবাই অনেক টাকা খরচ করে স্বপ্নপুরীতে আসে ঘুরতে কিন্তু তারা যে কেন টাকা খরচ করে সেটাই বুঝতেছিলাম না।

আমি সকালে বের হলাম, সবকিছু একটু ঘুরে দেখবো বলে। এক জায়গায় দাঁড়িয়ে আছি এমন সময় একটি মাঝ বয়সী মেয়ে এসে বলল এই যে শুনছেন, আপনাকেই বলছি। আমার কপালের টিপ টা একটু ঠিক করে দেবেন? আমি কিছুক্ষণ থমকে দাঁড়ালাম, ভাবলাম বোধহয় স্বপ্ন দেখছি কিন্তু পরক্ষনেই মেয়েটি আবার চেঁচিয়ে বললো প্লিজ একটু তাড়াতাড়ি করুন। আমি মেয়েটির কপালের টিপ ঠিক করে দিলাম। মেয়েটি আমার হাতে একটি চিঠি ধরিয়ে দিয়ে দৌড়ে চলে গেল। বলে গেল, এটা যেন এখন না দেখি পরে কোন এক সময় দেখি। আমি দেরি না করে সোজা রুমে চলে এলাম। মেয়েটি আমায় একটি চিঠি লিখেছে।

প্রিয় অপরিচিত,
আপনি হয়তো ভাবছেন অপরিচিত কেন লিখলাম আসলে আমি আপনার নাম ঠিকানা কিছুই জানি না তাই লিখলাম। এবার আমার কথা গুলো মন দিয়ে শুনুন। আমি গত কাল আপনাকে প্রথম দেখেছি। আপনি যখন আপনার রুমের বারান্দায় বসে ছিলেন তখন আপনাকে অদ্ভুত সুন্দর দেখাচ্ছিল। বিশেষ করে আপনার কথা বলার ধরণ র হাসিটা। সত্যি কথা বলতে আমি আপনার প্রেমে পড়েছি। আর অনেক ভালোবেসেও ফেলেছি। আমি আমার ঠিকানা দিচ্ছি। যদি আমার মনের অবস্থা আর অনুভূতি গুলো বুঝতে পারেন তবে আপনি আমার সাথে যোগাযোগ করবেন। আমি অপেক্ষায় থাকবো।

নামঃ রোদ্রি নীলা
ঠিকানাঃ আপনার বুকের বামপাশটায়।
মোবাইলঃ ০১৭০০০০০০০০
ইতি,
আপনার অপরিচিত মেয়ে

চিঠি পড়ে আমার জানা হয়ে গেছে মেয়েটির নাম রোদ্রি। আমি ভাবছিলাম কি করবো। যেহেতু মেয়েটি আমাকে ভালোবাসে সেহেতু আমারও তাকে ভালোবাসা উচিত। মেয়েটিকে ফোন করে দেখা করতে বললাম। মেয়েটি আমায় একটা সবুজে ঘেরা ঘাসের বাগানে যেতে বললো। সেখানে যাবো বলে রেডি হলাম। এমন সময় প্রচণ্ড গরমে ঘুম ভেঙে গেল। চোখ খুলে দেখি আমি স্বপ্নপূরীর গেস্ট হাউজের একটি রুমে শুয়ে আছি। বিদ্যুৎ চলে গেছে ফ্যান ঘুরছে না। মনটা ভীষণ খারাপ হয়ে গেল। এতক্ষণ তাহলে যেগুলো দেখেছি সব স্বপ্ন ছিল। স্বপ্নপূরীতে বোধহয় এমনি ঘটে।

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২৬ শে এপ্রিল, ২০১৬ রাত ২:১৩

চাঁদগাজী বলেছেন:



আজকে ঘুমানোর সময় সবাইকে বলবেন, আপনাকে যেন না জাগায়; আপনি নিজেই উঠবেন

২৬ শে এপ্রিল, ২০১৬ সকাল ১১:১৭

অতঃপর হৃদয় বলেছেন: ভাই রোমান্টিক স্বপ্ন তো আর সব সময় দেখি না মাঝে মাঝে দেখি। কোনদিন আবার দেখব কে জানে। ধন্যবাদ পড়ার জন্য।

২| ২৬ শে এপ্রিল, ২০১৬ ভোর ৪:৫৮

কালনী নদী বলেছেন: আসলেই ঘুমালেই কেন মিষ্টি স্বপ্নগুরা আবির্ভুত হয়? ব্যাপারটা ভাবনার বটে।
মিস্টি গল্প হয়েছে ভাই। অনেক সুন্দর!

২৬ শে এপ্রিল, ২০১৬ সকাল ১১:২০

অতঃপর হৃদয় বলেছেন: প্রথমেই ধন্যবাদ গল্প ভালো হয়েছে বলেছেন তবে গল্প যে অতটা ভালো হয়নি ওটা আমিও জানি। ঘুমালে আমরা অনেক স্বপ্নই দেখি কেন দেখি তার বিশ্লেষণ অনেক বড়, আমরা যে জিনিস গুলো নিয়ে বেশি ভাবনা চিন্তা করি ঐ বিষয় গুলোই আমরা স্বপ্নে দেখি।

৩| ২৪ শে জুলাই, ২০১৮ বিকাল ৫:২২

রাজীব নুর বলেছেন: আপনার পোষ্ট টি পড়লাম।

২৪ শে জুলাই, ২০১৮ বিকাল ৫:২৫

অতঃপর হৃদয় বলেছেন: অনেক ধন্যবাদ। :)

৪| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২০ সকাল ৯:৪৫

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: অনেক ধন্যবাদ।

ভালো থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.