নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে ভাল মানুষ হিসেবে গড়ে তোল পৃথিবী তোমার জন্য ভাল কিছু নিয়ে অপেক্ষা করছে।তবে ঠিক ততটুকুই তোমাকে সে দিবে যতটুকু তুমি নিজেকে গড়েছ।

পথিক৬৫

আমি খুব সাধারন একজন মানুষ,যে কিনা পৃথিবীর মানুষ গুলোকে হাসতে দেখলেই হাসে,আর কারো কান্না সহ্য করতে পারেন না। তবে অন্যায়ের প্রতিবাদ জানাতে ভুল করেন না।

পথিক৬৫ › বিস্তারিত পোস্টঃ

তুরস্কে স্কলারশীপ।। (Undergraduate, Masters, PhD) আবেদন শুরুর আর মাত্র ১ দিন বাকি।।

০৩ রা ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৬:২৯


তুরস্ক সরকারী স্কলারশীপের আবেদন এর আর মাত্র ২ দিন বাকি। ৫ তারিখ থেকে শুরু হবে পি এইচ ডি এবং মাস্টার্স এর আবেদন শুরু হবে ৫ ফেব্রুয়ারী। অনার্স এর আবেদন শুরু হবে এপ্রিল মাসে।

স্কলারশীপ নিয়ে বিস্তারিত আমার এই ব্লগে আগের লেখাটি দেখুনঃ
তুরস্কে স্কলারশীপ

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৬:৩৯

চাঁদগাজী বলেছেন:


সবাইকে এভাবে স্কলারশীপ না দিয়ে, আফগান, ইয়েমেনী ও সিরিয়ার ছাত্রদের স্কলারশীপ দিতে পারতো তুরস্ক; ওখানেও লোকজনের মগজ কম?

০৩ রা ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৬:৪৭

পথিক৬৫ বলেছেন: আপনার উল্ল্যেখ করা দেশের ছাত্রদের জন্য সম্পূর্ন আলাদা স্কলারশীপ দেয়া হয়। সাথে এটাতেও তারা আবেদন করতে পারে। যেটা আমি না জেনে এভাবে সরাসরি মন্তব্য করা কি ঠিক হল?

২| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৬:৫৪

চাঁদগাজী বলেছেন:


মন্তব্য করা অবশ্যই ঠিক হলো; আমি তো আপনার লেখা পড়েছি মাত্র, তুরস্কের এডুকেশন মিনিষ্ট্রিতে চাকুরী করি না, বা আপনার মতো স্কলারশীপ নিয়ে লিখছি না; আপনার লেখায়, আমার প্রশ্নগুলোর উত্তর কি আগের থেকে ছিলো?

০৩ রা ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:১৯

পথিক৬৫ বলেছেন: আপনি প্রশ্ন করতে পারেন। এটা তাদের করা উচিত বলে পরামর্শ দিতে পারেন। কিন্তু "তাদের মাথায় মগজ কম" এটা মন্তব্য। এর মানে আপনি সব জানেন বিষয়ে এর এর পরেই এই কথা বলেছেন। এটাই প্রতিয়মান । তাই না কি?

৩| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১২:৩০

কালীদাস বলেছেন: জাস্ট ফর কিউরিসিটি: তুরষ্কের পিএইচডি প্রোগ্রামগুলোতে কি কম্পলসারি কোর্সওয়র্ক আছে? বাংলাদেশি অনেক ছাত্রই কোর্সওয়ার্ক আছে এরকম পিএইচডিতে আসতে পছন্দ করে না (বোকামি)।

৪| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ২:৫৬

পথিক৬৫ বলেছেন: জি আছে

৫| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:১১

ATAUR RAHMAN বলেছেন: ভাইয়া, আমি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী। আমি এ বছর অনার্স শেষ করেছি কিন্তু এখন সার্টিফিকেট পাই নাই। আমি কি আবেদন করতে পরবো?

অনুগ্রহ করে আমাকে একটু জানান।

৬| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:৩৯

ATAUR RAHMAN বলেছেন: ৭৫% মার্ক মানে কি সিজিপিএ=৩ না, তার বেশি? দয়া করে বলেন টেনশনে আছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.