নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে ভাল মানুষ হিসেবে গড়ে তোল পৃথিবী তোমার জন্য ভাল কিছু নিয়ে অপেক্ষা করছে।তবে ঠিক ততটুকুই তোমাকে সে দিবে যতটুকু তুমি নিজেকে গড়েছ।

পথিক৬৫

আমি খুব সাধারন একজন মানুষ,যে কিনা পৃথিবীর মানুষ গুলোকে হাসতে দেখলেই হাসে,আর কারো কান্না সহ্য করতে পারেন না। তবে অন্যায়ের প্রতিবাদ জানাতে ভুল করেন না।

পথিক৬৫ › বিস্তারিত পোস্টঃ

দয়া করে মানুষের সম্মান রক্ষা করুন।।

০৬ ই এপ্রিল, ২০১৮ বিকাল ৪:০১

ইরাকে যখন মার্কিন সেনারা ইরাকী সাদ্দাম সেনারাদের বন্ধি করে উলঙ্গ অবস্থায় সবাই কে একরুমে আটকে রেখেছিল, তখন ভেতর থেকে একজন চিৎকার করে বলছিল যে, " আমাকে বিদ্যুৎ শক দিয়ে মেরা ফেলা হোক। তবুও আমার মানবীয় সম্মান এভাবে নষ্ট করবেন না"।

শিক্ষাঃ সভ্য মানুষ জীবন দিতে রাজী তবে তার সম্মানহানী হোক সেটা সে চায় না।

বিশ্লেষণঃ শুধু এই সেনা কেন, সেখানে আপনি থাকলে ও বলতেন এই কথা। কিংবা আজও যদি মৃত্যু কিংবা আপনার সকলের কাছে আপনার সম্মানহানী দুটো পথ দেয়া হয় সেখানেও আপনি হয়তো এই মৃত্যুই বেছে নিবেন। তবে এই সম্মান শুধু মাত্র আঘাত করা, শারীরিক নির্যাতন দিয়েই নষ্ট করা হয় না। কথার মাধ্যমেই এই আঘাত বেশী আসে। সকলের সামনে কারো সম্মান নষ্ট হবে এমন কথাও একজন মানুষকে আত্মহত্যার হাতে তুলে দিতে পারে। মানুষের সম্মান, সে শুধু মানুষ হিসেবে জন্ম নেয়ার জন্যই এই দাবীর অধিকারী। তাই কথা বলার ক্ষেত্রে ভেবে বলা উচিত। আপনার পাশের মানুষটিকে আঘাত দিয়ে কথা বলা, কিংবা সে এখানে থাকলে এই কথা তার বিষয়ে বলা পছন্দ করতেন কিনা না এটা বুঝে আমাদের সতর্ক হওয়া উচিত।।
ধন্যবাদ।।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৬ ই এপ্রিল, ২০১৮ বিকাল ৫:২০

রোকনুজ্জামান খান বলেছেন: ঠিক তাই X((

২| ০৬ ই এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৬:৪১

ওয়াহেদ সবুজ বলেছেন: শুরুটা ভালো লেগেছে!
চিরন্তন সত্য কথা; তবে বাংলাদেশি রাজনীতিকদের ক্ষেত্রে সম্ভবত ব্যতিক্রম!

৩| ০৬ ই এপ্রিল, ২০১৮ রাত ৮:৩৩

রাজীব নুর বলেছেন: মানুষ সম্মান করে যার টাকা আছে। এই সমাজে যার টাকা নাই তার সম্মানও নাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.