নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে ভাল মানুষ হিসেবে গড়ে তোল পৃথিবী তোমার জন্য ভাল কিছু নিয়ে অপেক্ষা করছে।তবে ঠিক ততটুকুই তোমাকে সে দিবে যতটুকু তুমি নিজেকে গড়েছ।

পথিক৬৫

আমি খুব সাধারন একজন মানুষ,যে কিনা পৃথিবীর মানুষ গুলোকে হাসতে দেখলেই হাসে,আর কারো কান্না সহ্য করতে পারেন না। তবে অন্যায়ের প্রতিবাদ জানাতে ভুল করেন না।

পথিক৬৫ › বিস্তারিত পোস্টঃ

-স্বপ্নের পেছনে থাকা ক্যাশিয়ার যখন গায়ক হওয়ার পথে

০৬ ই জুলাই, ২০১৮ রাত ১০:৪৪

নিউজটি বেশ কিছুদিন আগের। তার্কিশ টিভি ATV এর ভিডিও ক্লিপ্স এটি। আমার কর্মস্থল İhlas Haber Ajansı (İHA) থেকে নিউজটি করেছিলাম।


বেশ কিছু টিভি এবং পত্রিকায় নিয়েছিল নিউজটি তখন। প্রায় ৩ মাস আগের কথা। সেদিন আমি ক্লাশ থেকে বের হয়ে ক্যান্টিনে বসে আছি। Murathan Yıldırım , আমার ক্লাশমেট এবং কলিগ, আমার কাছে এলো।
আমরা সংবাদ জগতে একটা কথা বলে থাকি যে, ক্যামেরাম্যান আর রিপোর্টার যখন ভাল বন্ধু, তাদের বোঝাপাড়া যখন ভাল হয় তাদের কাজ তখন বিনা সন্দেহে ভাল হয়। আমার আর মুরাথান এর জন্য এই সম্পর্কটি বলা যায়। তবে আমরা এজেন্সিতে কাজ করার কারনে আমাদের যেমন নিউজ ভিডিও করতে হয় আবার সেটা পত্রিকার জন্য লিখেও সার্ভিস দিতে হয়।
আমরা ২ জন ভাগাভাগি করেই এই কাজটা করে থাকি। এই নিউজের ভিডিও আর এডিটের কাজ আমার আর নিউজ লেখা মুরাথান এর কাজ। কারন এটা তার নিউজ ছিল।
ফুয়াদ কেলেশের নিউজের ভিডিওঃ
view this link
এবার আসল কথায় আসি। সেদিন মুরাথান এসে আমাকে এই নিউজের কথা বলেছিল। ২ জন গেলাম। আমাদের ভার্সিটির পেছনেই এই নিউজের এই লোকটির বাসা এবং কর্মস্থল। আমরা বাসায় গেলাম।
তার নাম ফুয়াদ কেলেস। পড়াশুনা করেছেন। অনার্স শেষ করেছেন বেশ আগে। জীবনের টার্গেট ছিল শিল্পি হওয়া। কিন্তু হতে পারেন নাই। অনেক হতাশা সাথে নিয়েই কাজ শুরু করেছেন একটি সুপার মার্কেটের ক্যাশিয়ার হিসেবে।
তবে গানের পিছু ছেড়ে দেয় নাই কখনও। নিজের অর্জনের শেষ সম্বলটুকু দিয়ে একটি গানের ক্লিপ্স বানিয়েছিলেন। ইউটিউবে সেটি খুব অল্প সময়ের মাঝে বেশ অনেক মানুষ দেখেন।
আমরা নিউজের শিরোনাম যা দিয়েছিলাম তার মোট্মুটি অনুবাদ হয়,"ক্যাশিয়ারের ইংলিশ গান কাপাচ্ছে সোশ্যাল মিডিয়া"।

ওহ! যা বলা হয় নাই সেটা হচ্ছে, উনি তার্কিশ গানের সাথে সাথে ইংলিশ গান করেন। আর গান সব নিজের লেখা। যে ক্লিপ্স বানিয়েছিলেন সেটিও তার একটি ইংলিশ গান। নাম, "এলোন"।

নিউজের পর বেশ ভাল সাড়া ফেলেছিল ফুয়াদ কেলেস। আমাদের ধন্যবাদও আমরা বুঝে নিলাম। কিন্তু এই নিউজ টি যে ফুয়াদ কেলেস এর স্বপ্ন পূরনের মাধ্যম হবে তা ফুয়াদ নিজেও বুঝেন নাই।

নিউজের পর ডুবন্ত একজন মানুষের হঠাৎ জেগে উঠার মত ফুয়াদ কেলেসও জেগে উঠলেন। শুরু হল তার কাছে আসা বিভিন্ন অফার। শুরুতে স্থানীয় রেডিও এবং টিভি। এরপর জাতীয় পর্যায়ের টিভি এবং রেডিও তাকে নিয়ে বেশ কিছু প্রোগ্রাম করেছে। লাইভ কিংবা প্যাকেজ। আসলে তার কন্ঠের জন্যই না, তার প্রচেষ্টা, ক্যাশিয়ার হয়েও গান নিয়ে কাজ করা, এগুলো সব সময় সামনে এসেছে।
আর ফুয়াদ কেলেস এখন রিতিমত কনসার্ট করেন।

এই লেখার বিশেষ কোন উদ্দ্যেশ্য নেই। গত ২ দিন আগে ফুয়াদ কেলেস নতুন একটি বড় কনসার্ট এর দাওয়াত পেয়ে একটি ধন্যবাদ পাঠিয়েছেন। তাই হঠাৎ লিখতে মনে চাইল। সেই সাথে ক্যাশিয়ার হয়েও নিজের স্বপ্নের পথ থেকে কখনও ই বের হয়ে আসেন নাই। এটিও আমাকে কাছে বেশ ভাল কিছু শিখয়েছে।

মানুষের প্রচেষ্টা আর পারিপার্শ্বিক প্রতিকূলতাকে অনুকূলতায় পরিবর্তন করতে পারলে ইহা মানুষকে অনেক দূরে নিয়ে যেতে পারে। সেই সাথে রিস্ক নেয়ার দরকার আছে জীবনে। এটাই মনে হল।

প্রথম দিন যখন আমরা ফিরছিলাম, ফুয়াদ কেলেস বলেছিলেন,
"আমি যখন আমার ক্লিপ্সটি তৈরি করি তখন আমার হাতে যা টাকা ছিল সব দিয়েছিলাম। রিস্ক নিতে খুব মন চাচ্ছিল। বিশ্বাস করেন আমি শুটিং শেষ করে বাসায় হেটে এসেছিলাম। আমার কাছে তখন কোন টাকা ছিল না"।।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৬ ই জুলাই, ২০১৮ রাত ১১:৪৪

অর্থনীতিবিদ বলেছেন: ফুয়াদ কেলেস সার্থক। তার প্রতিভার বিচ্ছুরণ ঘটেছে। এমনিভাবে দেশের আনাচে কানাচে ছড়িয়ে থাকা প্রতিভার বিকাশ হলে ভালোই হতো।

২| ০৭ ই জুলাই, ২০১৮ সকাল ১০:১৩

মোঃ ফখরুল ইসলাম ফখরুল বলেছেন: ফুয়াদ কেলেস এর জন্য শুভকামনা :)

৩| ০৭ ই জুলাই, ২০১৮ সকাল ১০:৩০

রাজীব নুর বলেছেন: জানলাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.