নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে ভাল মানুষ হিসেবে গড়ে তোল পৃথিবী তোমার জন্য ভাল কিছু নিয়ে অপেক্ষা করছে।তবে ঠিক ততটুকুই তোমাকে সে দিবে যতটুকু তুমি নিজেকে গড়েছ।

পথিক৬৫

আমি খুব সাধারন একজন মানুষ,যে কিনা পৃথিবীর মানুষ গুলোকে হাসতে দেখলেই হাসে,আর কারো কান্না সহ্য করতে পারেন না। তবে অন্যায়ের প্রতিবাদ জানাতে ভুল করেন না।

পথিক৬৫ › বিস্তারিত পোস্টঃ

বিমানের শুটিং খানা যে কারনে পাব্লিকের সেন্সর বোর্ড থেকে ভাল নম্বর পেল না;

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৪:২১

বিমানের শুটিং খানা যে কারনে পাব্লিকের সেন্সর বোর্ড থেকে ভাল নম্বর পেল না;
১। বিমানের যাত্রী যারা নেমে এসে ছিল তাদের মধ্য থেকে একজন বলেছেন বিমানটি নাকি


চট্টগ্রামেই যাওয়ার কথা ছিল। দুবাই না। আর প্রশাসন বলছে এটি দুবাই যাচ্ছিল চট্টগ্রামে নামার কোন কথাই ছিল না। তাহলে যাত্রী কোথায় যাচ্ছেন সেটা সে কি জানতেন না?

২। যাত্রী বলেছেন বিমানের ভেতরে থাকতেই নাকি সেখানে কয়েকটি গুলির শব্দ পাওয়া গিয়েছে। যদিও প্রশাসন বলেছে এটা আতংকের কারনে হতে পারে। মেনে নিলাম। তবে আবার তারা বলেছে আমাদের উপর আগ্রাসী হলেই আমরা তাকে গুলি করতে বাধ্য হই। আবার পুলিশ বলেছে এটি নাকি খেলনা পিস্তল ছিল।
তাহলে আগ্রাসী হলেন কিভাবে? কি দিয়ে? তাকে তাহলে মেরে ফেলা হল কি তার সেই খেলনা পিস্তলের ঠুস ঠাস শব্দ শুনে?

৩।মন্ত্রী বলেছেন, বিমানে নাকি অস্ত্র নিয়ে যাওয়ার কোন সুযোগই নেই। তাহলে আবারও সেই ঠুস ঠাস এর কারনে তাকে মেরে ফেলা হয়েছে এটা ভুল প্রমানিত হল।

৪।এখন যদি সেনা প্রশাসন এর কথা মেনে নেই তাহলে যা দাঁড়ায় যে, এখানে অস্ত্র নিয়ে ডুকেছেন। প্রশ্ন হল বিমানে উঠার আগে ৩-৪ টা স্ক্যান চেকিং থাকে। তাহলে সে কিভাবে এই অস্ত্র নিয়ে সেখানে গেলেন?

৫। নাম বুঝা নিলাম যে ইচ্ছে করেই ভুল বলেছেন, মেহেদী আর এখন পাওয়া গেল পলাশ। নায়িকা সিমলা তার ২য় স্ত্রী। কিন্তু তার বস নাকি ২৪-২৫। বাহ! অল্প বয়সে বিবাহ প্রচারনার ক্যাম্পেইনের প্রধান করে দেয়া উচিত তাকে।

৬।সে যদি প্রধান মন্ত্রী আর তার স্ত্রীর সাথে কথা বলতে চায়, তাকে কি সেই সুযোগ দেয়া উচিত ছিল কিনা এটা যদিও একটা প্রশ্ন রেখেই যায়।

৭। হলি আর্টিজান এর সেই বীর কমান্ডার এখানেও ঘটনা ক্রমে হাজির। মানুষ বলে এটিও নাকি ছিল পরিকল্পিত। তবে হলি আর্টিজান এর ঘটনাকে আমি পরিকল্পিত মনে করি না।

কেন হতে পারে এটি নাটক; চকবাজার ট্রাজেডি আমরা এখনও কাটিয়ে উঠতে পারি নাই। সেখানে আমাদের কর্তাদের যে ভাবমূর্তি নষ্ট হয়েছিল, সেটি উদ্ধার এর দরকার ছিল।
রাসায়নিক গোডাউন গুলো সরানো হবে না বলে গত কাল মিছিল করেছে একটি গ্রুপ। আর সেখানে খুব সাধারন চিন্তা থেকেই বুঝা যায় যে আমাদের কর্তাদের চ্যালারা ছিলেন। কারন দেশে তো ব্যাবসা তারাই করে। তো সেই রাসায়নিক থেকে চোখ ফিরাতে এই রসায়ন এর জন্ম হতেই পারে।
পিলখানার হত্যাকান্ডের ১০ বছর আজ। বিশেষ কোন পূর্তি থেকে মুখ ফিরিয়ে নেয়া হতে পারে। এভাবে আরো অনেক কিছু হতে পারে। আর হিটলার এর প্রপাগান্ডা মিনিস্টার Joseph Goebbels তো অনেক আগেই বলে গিয়েছেন যে, আপনি ক্ষমতায় থাকতে চাইলে আপনার জনগনকে নতুন নতুন ইস্যু দিয়ে ব্যস্ত রাখবেন। যাতে তারা ভিন্ন কিছু ভাবতে সময়-ই পায় না।

এত কিছুর পরেও আমি এটিকে কর্তাদের নাটক বলব না। সত্য বলেই মেনে নিয়ে তাদের ৮ মিনিটের সফল অভিযানের কথা মনে রাখতে চাই।

জয় বাংলা।।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৪:৪৪

নীল আকাশ বলেছেন: ঠেলা সামলা............

২| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৫:০৩

শাহাদাত নিরব বলেছেন: একটা টিভির প্রতিবেদনে দেখলাম
একজন বলেছিলো সে ওমান থেকে এসেছে তার সাথে কার্টুন (মালামাল) স্পষ্ট দেখা গিয়েছে।
সে এটাও বলেছে ওমান থেকে ঢাকা এবং ঢাকা থেকে চিটাগং।
চক বাজার ট্রাজেডি শাহ্‌ আমানত বিমান বন্দরে চলে গেছে ।
জয় বাংলা

৩| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৫:৪৪

সত্যপথিক শাইয়্যান বলেছেন:
ব্লগার চাঁদগাজী মাঝে মাঝে কিছু ব্লগারকে 'পিগমী', 'ডো ডো পাখী' উপাধী দিতেন।

আপনার কোন উপাধী পাওয়ার শখ হয়েছে কি?

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:০৮

পথিক৬৫ বলেছেন: কেন আপনি কি উপাদির শো-রুম খুলে বসেছেন নাকি? পারলে গঠনমূলক সমালোচনা করুন।

৪| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:২০

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আমি ভাই মানুষ হিসাবে মফিজ শ্রেনির। তাই পোস্ট পড়া আর ছবি দেখা ছাড়া কোন মন্তব্য করতে পারছি না। মরার ওপর খাঁড়ার ঘা হয়ে এসেছে পর্ণ স্টারের তকমা। মাথার চুল ছেঁড়া ছাড়া আর কী করতে পারি ভাই?

৫| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:৪০

রাজীব নুর বলেছেন: বিনোদন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.