নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে ভাল মানুষ হিসেবে গড়ে তোল পৃথিবী তোমার জন্য ভাল কিছু নিয়ে অপেক্ষা করছে।তবে ঠিক ততটুকুই তোমাকে সে দিবে যতটুকু তুমি নিজেকে গড়েছ।

পথিক৬৫

আমি খুব সাধারন একজন মানুষ,যে কিনা পৃথিবীর মানুষ গুলোকে হাসতে দেখলেই হাসে,আর কারো কান্না সহ্য করতে পারেন না। তবে অন্যায়ের প্রতিবাদ জানাতে ভুল করেন না।

পথিক৬৫ › বিস্তারিত পোস্টঃ

কৃষ্ণ সাগরে গ্যাসের বড় রিজার্ভের সন্ধান পেয়েছে তুরস্ক!

২২ শে আগস্ট, ২০২০ দুপুর ১:১৮

তুরস্কের জন্য ঐতিহাসিক একদিন ছিল গতকাল। গত তিনদিন যাবত দেশকে গরম করে রাখা সারপ্রাইজ ঘোষনা করলেন প্রেসিডেন্ট এরদোয়ান।

তুরস্ক পূর্ব কৃষ্ণ সাগরে গ্যাসের বড় রিজার্ভের সন্ধান পেয়েছে। ৩২০ বিলিয়ন ঘন মিটার গ্যাসের এই রিজার্ভকে মাত্র শুরু বলেছেন প্রেসিডেন্ট এরদোয়ান। এ সময় আরো বিশাল প্রাকৃতিক সম্পদ তুরস্কের জন্য অপেক্ষা করছে বলে উল্লেখ করেন তিনি। ২০২৩ সালে এই প্রাপ্ত গ্যাস ব্যবহার করার প্রাথমিক টার্গেট নির্ধারণ করা হয়েছে।
উল্লেখ্য, তুরস্ক গত কয়েক বছর ধরে টানা প্রাকৃতিক সম্পদ সন্ধানে কাজ করে যাচ্ছে।অবশেষে আজ প্রথম গ্যাস রিজার্ভ সন্ধানের মতো খবরটি আসলো।।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২২ শে আগস্ট, ২০২০ দুপুর ২:৩৩

রাজীব নুর বলেছেন: ভালো সংবাদ।

২| ২২ শে আগস্ট, ২০২০ দুপুর ২:৫৩

সাজিদ উল হক আবির বলেছেন: তুরস্ক ইস্যু নিয়ে ইউরোপ ইতোমধ্যেই উত্তপ্ত। বস্ফরাস প্রণালীতে অবাধ যান চলাচলের একশত বছরব্যাপী যে চুক্তি প্রথম বিশ্বযুদ্ধের সমাপ্তিতে তুরস্কের মেনে নিতে হয়েছে, সেটা শীঘ্রই সমাপ্ত হবে। এরপর তুরস্ক কি করে , তার ওপর ইউরোপের স্থিতিশীলতা নির্ভর করে আছে বহুগুনে। তুরস্ক কার কার সঙ্গে নিজের অ্যালায়েন্স তৈরি করে এটাও ভেবে দেখার বিষয়। এরদোয়ান যে স্কিলের সাথে তার বিরুদ্ধে ২০১৬ সালের মিলিটারি ক্যু মোকাবেলা করলেন, তাতে তুরস্কে তার একাধিপত্য আরও দীর্ঘস্থায়ী হতে যাচ্ছে নিঃসন্দেহে। ট্রাম্প কার্ড হিসেবে আছে তুরস্কে আশ্রয়প্রাপ্ত সিরিয়া গৃহযুদ্ধের মিলিয়ন মিলিয়ন রিফিউজি।

দেখার বিষয় হচ্ছে প্যান আরব চেতনা টপকে তুরস্ক প্যান ইসলামিক সেন্টিমেন্ট কীভাবে বিস্তার করে। আর আমরা, বাঙ্গালীরা - ইরান - তুরান বা আরব, কোনটারই সরাসরি অংশ যারা নই, আমরা কীভাবে টার্কি - আরব সংঘাতে রিঅ্যাক্ট করি।

পোস্টের জন্য ধন্যবাদ ও শুভকামনা ।

২২ শে আগস্ট, ২০২০ বিকাল ৩:১১

পথিক৬৫ বলেছেন: মন্তব্যের জন্য ধন্যবাদ

৩| ২২ শে আগস্ট, ২০২০ বিকাল ৩:৩২

নেওয়াজ আলি বলেছেন: সব দেশ উন্নত হোক । শান্তিময় হোক।

৪| ২৩ শে আগস্ট, ২০২০ সকাল ৯:১১

নুরুলইসলা০৬০৪ বলেছেন: কাজের কাজ বাদ দিয়ে অনেক অপ্রয়োজনিয় কাজ করছে তুরস্ক ।তার সপ্ন যদি হয় খিলাফত তবে বিরাট বড় ভুল করবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.