নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বলি, কিছু কথা!

মুনিরেভ সুপ্রকাশ

খুঁজে ফিরি অর্থপূর্ণ জীবন!

মুনিরেভ সুপ্রকাশ › বিস্তারিত পোস্টঃ

দুই সম্পাদকের গল্প!

০৮ ই মার্চ, ২০১৭ সকাল ১০:০২

বুঝলাম, সাংবাদিকতাও এখন অনেক ক্ষেত্রেই আধুনিক দাসত্বের অপর নাম!
দুই সম্পাদকের গল্প মনে পড়ে যাচ্ছেঃ
১। আগে ধনী গেরস্তেরা সম্পদ পাহারা দিতে কুকুর পুষতো, এখন ধনীরা অবৈধ সম্পদ পাহারা দিতে পত্রিকা পুষে!- এইরকম কথা যিনি বলেছিলেন, তিনিই এখন একজন দখলদার ধনীর আধুনিক কুকুর, মানে তার মালিকানায় প্রকাশিত পত্রিকার সম্পাদক!
২। তিনি একজন বিশাল লেখক। টিভিতে যখন কথা বলেন, যখন লিখেন, আহা দেশের জন্য তার সে কি মায়া, তিনি সে কি ভাল মানুষ! তিনি বিশাল বেতনে যোগ দিলেন ভুয়া এক প্রতিষ্ঠানে! প্রকাশনা বিভাগের প্রধান উপদেষ্ঠা হিসেবে। কিছুদিন পর প্রতিষ্ঠানের প্রধান গ্রেফতার হলেন। টাকার লোভে তিনি কোথায় যাচ্ছেন, কেন যাচ্ছেন খোঁজ খবর না নিয়েই তিনি যোগ দিলেন। শেষ নয়, প্রেস কাউন্সিল হলুদ সাংবাদিকতার অভিযোগে অভিযুক্ত করেছে, সেই দায় নিয়ে একজন স্বনামধন্য ব্যাক্তি যে পত্রিকা ছেড়ে চলে গেলেন, এই মহান লেখক দায়িত্ব নিলেন সেই পত্রিকারই সম্পাদক পদের! ওখানে টাকা ছাড়া আর কিছু যে নেই সেটা বলা বাহুল্য!
৩। আরেকজনের কথাও বলি, জানি এই লেখাটা পড়ে তিনি আমাকে ব্লক করবেন। তিনি একটি পত্রিকায় বার্তা বিভাগে আছেন, খুব আধুনিক মানুষ। দেশ, সাংবাদিকতা নিয়ে তার সেকি আবেগি কথা বার্তা! সিনিয়র সাংবাদিকদের তেলবাজির- বিভিন্ন পত্রিকা বা গণমাধ্যমের ভুল ভ্রান্তির সেকি প্রতিবাদ! তার পত্রিকায় কাল কিছু ছাত্রের ছবি ছেপেছে একটি ঘটনার উস্কানি দাতা হিসেবে, তাদেরকে মুটামুটি জঙ্গি হিসেবে চিহ্নিত করেছে। ছবিগুলোর প্রায় পুরো অংশ ঝাপসা থাকলেও, দাড়ির অংশগুলো চোখে পড়ার মতো স্পষ্ট! গভীর কালো! এইরককম সাংবাদিকতা দেখে তার কিন্তু কোন কষ্ট লাগেনি! তিনি প্রতিবাদ করেননি!
আফসোস! সুযোগের অভাবে সৎ, বিবেক বিক্রেতা এইসব নিকৃষ্ট ভণ্ডদের কাছেই আমাদের নসিহত শুনতে হয়।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৮ ই মার্চ, ২০১৭ সকাল ১০:০৭

ঢাকাবাসী বলেছেন: নামগুলো বলুন।

২| ০৮ ই মার্চ, ২০১৭ সকাল ১০:৩১

আততায়ী আলতাইয়ার বলেছেন: মেরুদন্ড বলে একটা ব্যাপার আছে যেটা কেবল মাহমুদুর রহমানেরই আছে

৩| ০৮ ই মার্চ, ২০১৭ সকাল ১১:৪৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আমি এই বাংলাদেশকে নিয়ে খুবই হতাশ। প্রতিটা সেক্টরে এরকম বিভাজন আর কোন দেশে আছে কিনা আমার জানা নেই। অবাক লাগে, কীভাবে শুধু মালিকগোষ্ঠীর স্বার্থে এরা অবলীলায় মিথ্যা কথাকে প্রচার করে। আবার দাবীও করে , আংশিক নয়, পুরো সত্য!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.