নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বলি, কিছু কথা!

মুনিরেভ সুপ্রকাশ

খুঁজে ফিরি অর্থপূর্ণ জীবন!

মুনিরেভ সুপ্রকাশ › বিস্তারিত পোস্টঃ

দেশটা এখন সরকারি লোক আর সরকারি দলের হয়ে গেছে, সাধারণ মানুষের নেই!

১৮ ই জুন, ২০১৭ বিকাল ৪:৩৩



বাংলাদেশ রেলওয়ে, আর সড়ক পথ, দুটোই কাল প্রতারণা করলো আমার সঙ্গে! আরও একবার টের পেলাম, আমি আসলে এই দেশের নাগরিকই না!
১। ঢাকা থেকে কিশোরগঞ্জ যাব ট্রেনে। টিকিট করেছি 'প্রথম সিট', এই সিটগুলো একটা কেবিনে থাকে, একটু ভিড় এড়িয়ে যাওয়া যায়। ছেলেটা ঘুমিয়ে যেতে চাইলে এই সিটগুলোতে সেটা করা যায়। কিন্তু ট্রেনে উঠে দেখি, সিট চেয়ার হয়ে গেছে! মানে, কেবিন নয়, আমাদের দেয়া হল অন্য সাধারণ আসন। প্রশ্ন করার মতো কাউকে পাইনি। আমি যদি এদেশের নাগরিক হতাম, টাকা দিয়ে যে আসন কিনলাম, সেটা বদলালে আমাকে তো একবার হলেও জানানোর কথা, অন্তত স্টেশনের প্রচারযন্ত্রে হলেও একবার দুঃখ প্রকাশ করার কথা। এই দেশের যারা আসল নাগরিক, একজন মন্ত্রী বা সচিব যদি ট্রেনে যেতেন? তার জন্যও কামরা বদলে যায়, তবে সাধারণ কামরার বদলে শীতাতপ কামরা যোগ হয়!
২। কিশোরগঞ্জ থেকে বাসে করে ঢাকায় আসতে সাধারণত ৪-৫ ঘণ্টা লাগে, কাল লাগলো ১০ ঘণ্টা! রাজেন্দ্রপুর থেকে গাজীপুর আসতে ৪ ঘণ্টা। বিকাল ৪ টায় রওনা দিয়ে মহাখালী এসেছি রাত দুইটায়! রাস্তায় জ্যাম, কিসের জ্যাম? কোন এক ভিআইপি’র জন্য নাকি বেশ খানিকক্ষণ রাস্তা বন্ধ ছিল! রাস্তার দুই পাশের অর্ধেক অংশ দখল করে রেখেছে ট্রাক। কেউ নেই দেখার। আসলে আছে, একদল লোক আছেন, তারা অন্য একটা গুরুত্বপূর্ণ কাজে ব্যাস্ত। আমরা যখন বাসে বসে অস্থির সময় কাটাচ্ছি, উল্টো পাশ দিয়ে, উল্টো পথে বিকট সাইরেন বাজিয়ে একের পর এক ভিআইপি চলে গেলেন! উল্টো পথে তাদের যাত্রা মসৃণ করতে যে কয়জনকে ব্যস্ত দেখলাম, তার অর্ধেক যদি জ্যাম সরাতে চেষ্টা করতেন, মানুষের কষ্ট কমতো। কিন্তু তারা সেটা কেন করবেন। যারা পাবলিক বাস, ট্রেনে যায় তারা আমজনতা, তাদেরকে কি নাগরিক হিসেবে গণ্য করা ঠিক হবে? আগে তো তাও অন্তত বলা হতো, জনগণ রাষ্ট্রের মালিক, কথাটা যে একটা মারাত্মক ভুল তা তথ্য প্রমাণ দিয়ে কিছুদিন আগে তো প্রমাণ করলেন একজন ভিআইপি!
আচ্ছা, হাজার হাজার মানুষকে রাস্তায় জ্যামে আটকে কষ্ট করতে দেখেও এই যে অবৈধ আর অনৈতিক ভাবে ভিআইপিরা উল্টো রাস্তায় গাড়ি হাঁকান, তাদের কি কখনো একটু আধটু লজ্জা লাগে? নাকি যাদের টাকায় তিনি এবং তাঁর পুরো পরিবার দামি গাড়িতে চলেন, তাদের কষ্ট দেখে ‘শালা পাবলিক’ বলে গালি দিয়ে অট্টহাসি হাসেন, রাস্তায় বের হয়ে জ্যাম লাগানোর কারণে উল্টো পাবলিকেই কি তারা গর্দভ বলে গালি দেন না তো!
এই দেশটা এখন সরকারি লোক আর সরকারি দলের হয়ে গেছে, সাধারণ মানুষের নেই!

ছবিঃ ডেইলি স্টার থেকে

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুন, ২০১৭ বিকাল ৫:০৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: হাজার হাজার মানুষকে রাস্তায় জ্যামে আটকে কষ্ট করতে দেখেও এই যে অবৈধ আর অনৈতিক ভাবে ভিআইপিরা উল্টো রাস্তায় গাড়ি হাঁকান, তাদের কি কখনো একটু আধটু লজ্জা লাগে? নাকি যাদের টাকায় তিনি এবং তাঁর পুরো পরিবার দামি গাড়িতে চলেন, তাদের কষ্ট দেখে ‘শালা পাবলিক’ বলে গালি দিয়ে অট্টহাসি হাসেন, রাস্তায় বের হয়ে জ্যাম লাগানোর কারণে উল্টো পাবলিকেই কি তারা গর্দভ বলে গালি দেন না তো!
এই দেশটা এখন সরকারি লোক আর সরকারি দলের হয়ে গেছে, সাধারণ মানুষের নেই!


সহমত।

১৮ ই জুন, ২০১৭ সন্ধ্যা ৬:০৬

মুনিরেভ সুপ্রকাশ বলেছেন: ধন্যবাদ

২| ১৮ ই জুন, ২০১৭ বিকাল ৫:৩৪

চাঁদগাজী বলেছেন:


ইংরেজ থেকে বুঝে নিয়েছিল পাকীরা, এখন আওয়ামীরা "লীজ" নিয়েছে।

৩| ১৮ ই জুন, ২০১৭ বিকাল ৫:৩৫

আল ইফরান বলেছেন: এই দেশ কখনোই আমাদের সাধারণ জনগণের হাতে ছিলো না।
আর এই কলিযুগে থাকবে না সেটাই স্বাভাবিক।
ভুল সময়ে ভুল স্থানে জন্মেছি আমরা, জন্মই আমাদের আজন্ম পাপ।

৪| ১৮ ই জুন, ২০১৭ রাত ৯:৪৬

রাজীব নুর বলেছেন: সব ওদের। আমরা কে? আমরা কেউ না। ওদের দয়ায়ই তো আমরা বেঁচে আছি। ওদের হুজুর হুজুর করতে হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.