নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বলি, কিছু কথা!

মুনিরেভ সুপ্রকাশ

খুঁজে ফিরি অর্থপূর্ণ জীবন!

মুনিরেভ সুপ্রকাশ › বিস্তারিত পোস্টঃ

মুসা ইব্রাহিম!

১৮ ই জুন, ২০১৭ সন্ধ্যা ৬:৩৭

জনাব মুসা ইব্রাহিম যদি সত্যি কোন বিপদে পড়ে থাকেন, কামনা করি তিনি দ্রুত বিপদমুক্ত হউন।
জীবনের ঝুঁকি নিয়ে একটা পর্বতের উপর উঠে যেতে পারলে, তাতে এখন আর কি এমন আসে যায়? যেখানে আগে কেউ যেতে পারেনি, বা খুব মানুষ যেতে পারে, সেখানে নতুন কিছু আবিষ্কারের কিছু থাকে , তাহলে সেখানে যাওয়াটা, যাওয়ার ঝুঁকি নেয়াটা বীরত্বের নিশ্চয়ই। এই পর্যন্ত কমপক্ষে ৪০০ জন সেভেন সামিট সম্পন্ন করেছেন, তার মানে তারা ইন্দোনেশিয়ার যে পড়বোতে মুসা ইব্রাহিম আটকে গেছেন, তার শীর্ষেও গিয়েছেন। সেখানে নতুন কি আছে? যেখানে ৪০০ এরও বেশি মানুষ ইতিমধ্যে গেছেন, সেখানে গিয়ে দুইটা ছবি তুলে বিজয়ের কি থাকতে পারে?
জনাব মুসা ইরাহিম সাহেবের এভারেস্ট বিজয় নিয়ে বিতর্ক আছে, মোটামুটি প্রমাণিত যে তিনি নেপালের লাং সিসারি 'জয়' না করেই তিনি সনদ নিয়েছিলেন। সবচেয়ে ভয়ঙ্কর বিষয় হল, চুলু ওয়েস্ট জয় করে দেশে এসে তিনি সংবর্ধনা নিয়েছিলেন, পড়ে তিনি নিজেই নিবন্ধ লিখে স্বীকার করেন যে ওই জয়ের খবরটা ছিল ভুয়া!
কিছুদিন আগে, তিনি বাংলা চ্যানেল জয় করলেন, সাঁতারিয়ে কক্সবাজায় থেকে সেন্ট মারটিন গিয়ে বীর দর্পে সংবাদ কর্মীদের কাছে নানা নসিহত দাখিল করলেন। কিছুদিন পড়ে জানা গেল, তিনি মাঝখানে বেশ খানিকটা সময় ইঞ্জিল চালিত একটা নৌকায় সাগর পারি দিয়েছেন!
প্রথম আলোর স্টেডিয়াম পাতার কাজ করেছেন এমন একজন একবার একটা পোস্টে জানিয়েছিলেন, লেখক রঞ্জিত বিশ্বাসের একই লেখা ওই পাতায় দুইবার ছাপা হয়েছিল। একবার রঞ্জিত বিশ্বাসেরই নামে, আরেকবার? মুসা ইব্রাহিমের নামে! মুসা ইব্রাহিমই নিজের নামে ওই লেখা জমা করেছিলেন!!
অভাগা জাতি! এখানে ছোট একটা নালা নিয়েও যেমন দুর্নীতি, বিশাল পর্বত নিয়ে তাই!!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.